বাংলা নিউজ > ময়দান > Davis cup: য়ুকি-রামকুমারের জয়ে ডেনমার্কের বিরুদ্ধে ২-০ এগিয়ে ভারত
য়ুকি ভামব্রি বনাম মাইকেল টর্পগার্ড (ছবি:পিটিআই) (PTI)

Davis cup: য়ুকি-রামকুমারের জয়ে ডেনমার্কের বিরুদ্ধে ২-০ এগিয়ে ভারত

  • শুক্রবার ডেভিস কাপে ডেনমার্কের বিরুদ্ধে টেনিস ওয়ার্ল্ড গ্রুপ 1 প্লে-অফ ম্যাচে রামকুমার রামানাথনের একতরফা জয়ের পরে য়ুকি ভামব্রিও জিতলেন।

শুক্রবার ডেভিস কাপে ডেনমার্কের বিরুদ্ধে টেনিস ওয়ার্ল্ড গ্রুপ 1 প্লে-অফ ম্যাচে রামকুমার রামানাথনের একতরফা জয়ের পরে য়ুকি ভামব্রিও জিতলেন। ডেনিশ খেলোয়াড় ক্রিস্টিয়ান সিগসগার্ডের ভুলের পূর্ণ সুযোগ নিয়ে রামকুমার তার প্রথম সিঙ্গলস ম্যাচে দিল্লি জিমখানা ক্লাবে বিশ্বের ৮২৪ নম্বরের বিরুদ্ধে জয় পায়। খেলার ফল ৬-৩, ৬-২। মাত্র ৫৯ মিনিটেই জয় ছিনিয়ে নেন রামকুমার। এই ম্যাচে প্রতিপক্ষের সহজ ভুলের কারণে ১৭০ তম র‌্যাঙ্কের ভারতীয় খেলোয়াড়কে ডেনিশ খেলোয়াড়ের দিক থেকে কোনও চ্যালেঞ্জই পড়তে হল না।

অন্যদিকে য়ুকি ভামব্রি ২০১৭ সালের পর প্রথমবার ডেভিস কাপ খেলছেন। দ্বিতীয় সিঙ্গলস ম্যাচে মাইকেল টর্পগার্ডকে পরাজিত করেন। খেলার ফল ৬-৪,৬-৪। এরফলে ভারত ২-০ তে এগিয়ে যায়। তবে সিগসগার্ডের চেয়ে ভালো লড়াই দিয়েছিলেন টর্পগার্ড। এটা স্পষ্ট যে ঘাসের কোর্টে ডেনমার্ককে হোস্ট করার ভারতের কৌশলটি ভালো কাজ করেছে এবং সফরকারী খেলোয়াড়দের কম বাউন্স মোকাবেলা করা কঠিন ছিল।

রোহন বোপান্না এবং দিভিজ শরণ এখন শনিবার ফ্রেডরিখ নিলসেন এবং জোহানেস ইঙ্গিলসেনের বিরুদ্ধে ডাবলস ম্যাচ খেলতে নামবেন। ভারত নির্ণায়ক লিড পাওয়ার জন্য এই ম্যাচের দিকে তাকিয়ে থাকবে।  ভারত ডাবলস ম্যাচ জিতলে বিশ্ব গ্রুপ ১-এ নিজেদের জায়গা ধরে রাখবে। টর্পগার্ড প্রথম গেমে সার্ভ হারলেও য়ুকি ভামব্রিকে আধিপত্য বিস্তার করতে দেয়নি। চতুর্থ গেমে য়ুকি ভামব্রির সার্ভ ভাঙার পর টর্পগার্ড ফিরে এসেছিল কিন্তু ভারতীয় আবারও ডেনমার্কের সার্ভ ভেঙে নবম গেমে এগিয়ে যায়। এরপর দশম গেমে ব্রেক পয়েন্ট বাঁচিয়ে সেট দখল করেন ভামব্রি।

বন্ধ করুন