বাংলা নিউজ > ময়দান > লর্ডসে দুরন্ত শতরানে সৌরভদের নজির ছুঁলেন ডেভন কনওয়ে

লর্ডসে দুরন্ত শতরানে সৌরভদের নজির ছুঁলেন ডেভন কনওয়ে

শতরানের পর ডেভন কনওয়ে। ছবি- টুইটার।

ষষ্ঠ ক্রিকেটার হিসেবে ক্রিকেটের মক্কায় অনবদ্য নজির গড়েন কিউয়ি ওপেনার।

সৌরভ গঙ্গোপাধ্যায়দের অনবদ্য নজিরে ভাগ বসালেন ডেভন কনওয়ে। নিউজিল্যান্ডের বাঁ-হাতি ওপেনার লর্ডসে নিজের টেস্ট অভিষেকেই শতরান করার কৃতিত্ব অর্জন করেন।

কনওয়ের আগে মোট পাঁচজন ক্রিকেটার ক্রিকেটের মক্কায় অভিষেক টেস্টেই সেঞ্চুরি করার কৃতিত্ব দেখিয়েছেন। শেষবার এমনটা করে দেখিয়েছিলেন ম্যাট প্রায়র। ইংল্যান্ডের উইকেটকিপার-ব্যাটসম্যান ২০০৭ সালে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নিজের অভিষেক টেস্টে ১২৬ রান করে অপরাজিত ছিলেন।

এছাড়া এই তালিকায় রয়েছেন হ্যারি গ্রাহাম, জন হ্যাম্পশায়ার, সৌরভ গঙ্গোপাধ্যায় ও অ্যান্ড্রু স্ট্রস। ১৮৯৩ সালে অস্ট্রেলিয়ার গ্রাহাম ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথমবার এমন নজির গড়েন। তিনি ১০৭ রান করে আউট হন। হ্যাম্পশায়ার ১৯৬৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১০৭ রান।

সৌরভ ১৯৯৬ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ১৩১ রানের অনবদ্য ইনিংস খেলেন। স্ট্রস ২০০৪ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে করেন ১১২ রান।

কনওয়ে এই ম্যাচে ১১টি বাউন্ডারির সাহায্যে ১৬৩ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। তার আগে কনওয়ে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ৬টি বাউন্ডারির সাহায্যে ৯১ বল খেলে। অভিষেক টেস্টে সেঞ্চুরি করা নিউজিল্যান্ডের দ্বাদশ ক্রিকেটারে পরিণত হন ডেভন।

নিউজিল্যান্ডের টপ অর্ডার ব্যাটসম্যানরা আহামরি কিছু করে দেখাতে না পারলেও কার্যত একা লড়াই চালান ডেভন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া?

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.