বাংলা নিউজ > ময়দান > টেস্টের পর ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটেও পরাক্রম কিউয়ি ওপেনারের
সামারসেটের হয়ে দুরন্ত ইনিংসের পর ডেভন কনওয়ে। ছবি- টুইটার।
সামারসেটের হয়ে দুরন্ত ইনিংসের পর ডেভন কনওয়ে। ছবি- টুইটার।

টেস্টের পর ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটেও পরাক্রম কিউয়ি ওপেনারের

  • সামারসেটের হয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক ম্যাচেই দুরন্ত পারফরম্যান্স কনওয়ের।

বছরখানেক আগেও বিশ্বক্রিকেটে হাতেগোনা কয়েকজন তাঁর নাম শুনেছিলেন। কিন্তু এই ব্রিটিশ গ্রীষ্মে হয়তোই কোন ক্রিকেট অনুরাগী রয়েছেন যিনি এখনও অবধি ডেভন কনওয়ের নামের সঙ্গে পরিচিত নন। ইংল্যান্ড সিরিজ, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল, টি-টোয়ন্টি ব্লাস্টের পর কাউন্টি চ্যাম্পিয়নশিপেও অব্যাহত কিউয়ি ওপেনারের পরাক্রম।

বর্তমানে ক্রিকেটে সবচেয়ে ফর্মে থাকা ব্যাটসম্যান কনওয়ে। তাঁর ব্যাট যেন থামার নামই নিতে চাইছে না। ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেক টেস্টেই দ্বিশতরান, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুশকিল পরিবেশে অর্ধশতরান, টি-টোয়েন্টি ব্লাস্টে (ইংল্যান্ডের ঘরোয়া বিশ ওভারের টুর্নামেন্ট) পরপর তিনটি অর্ধশতরানের পর ফের ব্যাট হাতে কামাল। সামারসেটের হয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে নিজের অভিষেক ম্যাচেই লেস্টারশায়ারের বিরুদ্ধে ৮৮ রানের দুরন্ত ইনিংস খেলে ফের শিরোনামে তিনি।

নিজের নতুন কাউন্টি দলের হয়ে ব্যাট হাতে রান করতে পেরে খুশি হলেও শতরান হাতছাড়া হওয়ায় খানিক হতাশ কনওয়ে। ম্যাচের পর সাক্ষাৎকারে তিনি বলেন, ‘৮০ রান করার পর সবাই বড় ইনিংসের লক্ষ্যেই এগোয়, সেই সময় আউট হয়ে গিয়ে আমি কিছুটা হতাশই। তবে সামারসেটের হয়ে প্রথম শ্রেণীর অভিষেক ম্যাচে প্রথম ইনিংসেই দলের হয়ে ব্যাট হাতে যোগদান দিতে পেরে আমি খুশি। দ্বিতীয় ইনিংসে এমন সুযোগ পেলে সেটাকে কাজে লাগিয়ে আমি বড় রান করার লক্ষ্যেই এগোব।’ 

বন্ধ করুন