বাংলা নিউজ > ময়দান > IPL-এ ব্রাত্য খেলোয়াড়ের মারকাটারি ইনিংস,KKR পেসারের ২ উইকেট-সহজ জয় কিউয়িদের
বাংলাদেশের বিরুদ্ধে সহজ জয় নিউজিল্যান্ডের। (ছবি সৌজন্য, টুইটার @ICC)
বাংলাদেশের বিরুদ্ধে সহজ জয় নিউজিল্যান্ডের। (ছবি সৌজন্য, টুইটার @ICC)

IPL-এ ব্রাত্য খেলোয়াড়ের মারকাটারি ইনিংস,KKR পেসারের ২ উইকেট-সহজ জয় কিউয়িদের

বাংলাদেশের সময়টা একেবারেই ভালো যাচ্ছে না।

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাসের পরবর্তীতে ক্রিকেটে ফেরার পরে সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দলের। নিউজিল্যান্ডে গিয়ে তো দলের করুণ দশা বারবার উন্মোচিত হচ্ছে। একদিনের সিরিজে ইতিমধ্যেই হোয়াইটওয়াশ হয়েছে তারা। এবার টি-টোয়েন্টি সিরিজের শুরুতেও বদলালো না চিত্রটা। প্রথম ম্যাচেই হারের মুখ দেখল তারা। টি-টোয়েন্টি সিরিজের শুরুটাও মনের মতো করতে পারল না বাংলাদেশ ক্রিকেট দল। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি ৬৬ রানের বিশাল ব্যবধানে জিতে নিল নিউজিল্যান্ড।

রবিবার টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে ২১০ রানের বিশাল স্কোর বোর্ডে তোলে কিউয়িরা। এতবড় রান বোর্ডে ওঠার পরে বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম থেকেই ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ টাইগাররা। মাত্র ৫৯ রানে ৬ উইকেট হারায় মাহমুদউল্লাহ বাহিনী। আফিফ হোসেন ও মহম্মদ সাইফউদ্দিনের জুটিতে কিছুটা মুখরক্ষা হলেও শেষ পর্যন্ত ম্যাচে হার বাঁচাতে পারেনি তারা। মাত্র ১৪৪ রানেই শেষ হয় বাংলাদেশের ইনিংস।

আফিফ ৩৩ বলে ৪৫ রান করেন। ৩৪ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন সইফুদ্দিন। ওপেনার নাঈম শেখ ১৮ বলে ২৭ করেছিলেন। অধিনায়ক মাহমুদউল্লাহ করেন মাত্র ১১ রান। সৌম্য সরকার তাঁর খারাপ ফর্ম অব্যাহত রেখে করেন মাত্র পাঁচ রান। লিটন দাস চার রান করে প্যাভিলিয়নে ফেরেন। কিউয়িদের হয়ে ইস সোধি ২৮ রানে ৪ উইকেট নিয়েছেন। কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) লকি ফার্গুসন দুটি উইকেট, হামিস বানেট ও অধিনায়ক টিম সাউদি পেয়েছেন একটি করে উইকেট।

এর আগে, কিউয়িদের হয়ে ডেভন কনওয়ে মারকাটারি ব্যাটিংয়ের নিদর্শন স্থাপন করেন। তিনি অপরাজিত ৯২ রানের ইনিংস খেলেন। ৫২ বলে ১১টি বাউন্ডারি এবং তিনটি ছক্কার মাধ্যমে ইনিংস সাজান। যিনি এবার আইপিএলের ব্রাত্য থেকে গিয়েছেন। ঝোড়ো ইনিংস খেলেছেন উইল ইয়ংও। ৩০ বলে ৫৩ রান করেছেন তিনি। মার্টিন গাপ্টিল ২৭ বলে ৩৫ ও গ্লেন ফিলিপস ১০ বলে ২৪ রানে অপরাজিত থাকেন। ফলে প্রথম ম্যাচ জিতে সিরিজে ১-০ ফলে এগিয়ে রইল তারা।

বন্ধ করুন