বাংলা নিউজ > ময়দান > বুঝতে পারছিলাম না কী করব, সচিনের সঙ্গে প্রথম সাক্ষাতে ঘাবড়েই গিয়েছিলেন ব্রেভিস
ডেওয়াল্ড ব্রেভিস ও সচিন তেন্ডুলকর। ছবি- আইপিএল।

বুঝতে পারছিলাম না কী করব, সচিনের সঙ্গে প্রথম সাক্ষাতে ঘাবড়েই গিয়েছিলেন ব্রেভিস

  • মুম্বই ইন্ডিয়ান্সের জিমে সচিনের সঙ্গে প্রথম সাক্ষাত হয় ব্রেভিসের।

আইপিএলের রেকর্ড চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের এবারের মরশুমটা একেবারেই ভাল কাটেনি। মরশুমের ১৪টির মধ্যে মাত্র চারটি ম্যাচ জিততে সক্ষম হয়েছেন তারা। সবার আগে প্লে-অফের দৌড় থেকে তো বাইরে হয়েইছিল, পাশাপাশি লিগ তালিকায়ও সবার নীচে শেষ করে পল্টনরা।

তবে এই চূড়ান্ত হতাশাজনক মরশুমেও মুম্বইয়ের আশার আলো ডেওয়াল্ড ব্রেভিসের পারফরম্যান্স। অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে অনবদ্য পারফরম্যান্সের পর দক্ষিণ আফ্রিকার তরুণকে দলে নিয়েছিল মুম্বই। ব্রেভিস সাত ম্যাচে ১৬১ রান করেছেন। তাঁর আগ্রাসী ব্যাটিং সকলকেই প্রভাবিত করেছে। ভবিষ্যতে তিনিই মুম্বইকে এগিয়ে নিয়ে যাবেন বলে মনে করছেন অনেকেই। মুম্বই ডাগ আউট মেন্টর হিসাবে ব্রেভিসদের গাইড করার জন্য ছিলেন খোদ সচিন তেন্ডুলকর। ‘মাস্টার ব্লাস্টার’র সঙ্গে তাঁর প্রথম সাক্ষাতটা ঠিক কেমন ছিল? 

সচিনের সঙ্গে নিজের প্রথম সাক্ষাতের বিষয়ে ব্রেভিস বলেন, ‘আমি জিমে মাটিতে শুয়েছিলাম এবং তখনই হঠাৎ করে দরজার সামনে সচিন স্যার এসে দাঁড়ান। আমি বুঝতেই পারছিলাম না ঠিক কী করব। প্রথমবার যখন আমি ওঁর সঙ্গে হাত মেলালাম, সেই অনুভূতিটা বলে বোঝাতে পারব না। ওঁ আমার আদর্শ। ব্যাটিংয়ের টেকিনক নিয়ে যে ছোট ছোট খুঁটিনাটি বিষয়ে ওঁর থেকে শিখেছি, তা অমূল্য। ওঁ এবং কোচ মাহেলা (জয়বর্ধনে) মতো কিংবদন্তিদের থেকে শিখতে পারাটা সত্যিই সৌভাগ্যের।’

বন্ধ করুন