বাংলা নিউজ > ময়দান > Dhaka Premier League: ৪৮ বলে ১০০ রান, বাংলাদেশ ক্রিকেটে দ্বিতীয় দ্রুততম শতরানের রেকর্ড
মাঠে তখন চলছে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ (ছবি: দ্য ডেইলি স্টার)
মাঠে তখন চলছে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ (ছবি: দ্য ডেইলি স্টার)

Dhaka Premier League: ৪৮ বলে ১০০ রান, বাংলাদেশ ক্রিকেটে দ্বিতীয় দ্রুততম শতরানের রেকর্ড

  • মাত্র ৪৮ বলে সেঞ্চুরি করে বাংলাদেশ ক্রিকেটে অন্য নজির গড়লেন পারটেক্সের হাসানুজ্জামান। এখন টি২০ তে বাংলাদেশের দ্বিতীয় দ্রুততম শতরানের মালিক তিনি।

প্রিমিয়ার ক্রিকেটের রেলিগেশন লিগে পারটেক্সের বিরুদ্ধে খেলতে নেমেছিল ওল্ড ডিওএইচএস। মাত্র ৪৮ বলে সেঞ্চুরি করে বাংলাদেশ ক্রিকেটে অন্য নজির গড়লেন পারটেক্সের হাসানুজ্জামান। এখন টি২০ তে বাংলাদেশের দ্বিতীয় দ্রুততম শতরানের মালিক তিনি।

দ্রুততম সেঞ্চুরিটা এখনো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের সদস্য পারভেজ হোসেনের দখলে। গত বছর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে ফরচুন বরিশালের হয়ে মাত্র ৪২ বলে সেঞ্চুরি করেছিলেন পারভেজ। তার আগ পর্যন্ত টি-টোয়েন্টিতে বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছিল তামিম ইকবালের। ২০১৯ সালে বিপিএল ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে তামিম ৬১ বলে খেলেছিলেন ১৪১ রানের ইনিংস। সেঞ্চুরি পূর্ণ করেছিলেন ৫০ বলে। এবার দ্রুততম সেঞ্চুরিতে তামিমকে তিনে নামিয়ে আনলেন ৩০ বছরের হাসানুজ্জামান। 

সেঞ্চুরির পথে যেতে গিয়ে মাত্র ৩৯ বলেই ৮৯ রান করে ফেলেছিলেন হাসানুজ্জামান। সুযোগ ছিল পারভেজের রেকর্ডও ভেঙে দেওয়ার। কিন্তু পরের ১১টি রান নিতে তিনি খেলে ফেলেন আরও ৯ বল। শেষ পর্যন্ত ৫২ বলে ১১ চার আর ৭ ছক্কায় ১০৫ রান করে থেমেছেন তিনি। এর আগে তিনি অর্ধশতরান করেছিলেন মাত্র ২৫ বলে। দুর্ভাগ্যজনক ভাবে হাসানুজ্জামানের, এমন ইনিংসের পরেও জিততে পারেনি তাঁর দল পারটেক্সে। ওল্ড ডিওএইচএসের করা ১৯৯ রানের জবাবে পারটেক্স ২০ ওভারে ৮ উইকেটে করেছে ১৭৬ রান।

বন্ধ করুন