বাংলা নিউজ > ময়দান > Dhaka Premier League: বাইশ গজে বর্ণবিদ্বেষী মন্তব্য, পাথর ছোড়াছুড়িতে উত্তাল বাংলাদেশের টি২০ লিগ
এলিয়াস সানি ও সাব্বির রহমান (ছবি: গুগল)
এলিয়াস সানি ও সাব্বির রহমান (ছবি: গুগল)

Dhaka Premier League: বাইশ গজে বর্ণবিদ্বেষী মন্তব্য, পাথর ছোড়াছুড়িতে উত্তাল বাংলাদেশের টি২০ লিগ

  • ঢাকা প্রিমিয়ার লিগে আচরণবিধি ভাঙায় লেজেন্ডস অব রূপগঞ্জের ব্যাটসম্যান সাব্বির রহমান ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের ম্যানেজার সুলতান মাহমুদকে জরিমানা করেছে সিসিডিএম।

ঢাকা প্রিমিয়ার লিগে বিতর্ক থামতেই চাইছে না। শাকিব আল হাসানের রাগের পরে উইকেটে লাথি মারার দৃশ্য দেখেছিল বিশ্ব। উইকেট তুলে তা মাটিতে ছুঁড়ে ফেলার ছবিও সকলেই দেখেছে। বাংলাদেশের ঢাকা প্রিমিয়ার লিগে এবার এক অন্য ছবি দেখল বিশ্ব ক্রিকেট। বর্ণবিদ্বেষী মূলক মন্তব্য করায় বিতর্কে জড়ালেন বাংলাদেশের দুই ক্রিকেটার। তাদের মধ্যেই পাথর ছোড়ার লড়াই শুরু হয়ে যায় মাঠের মধ্যেই যার ফলে বন্ধ যায় খেলা। আম্পায়ারদের মধ্যস্থতায় সাময়িক সমস্যার সমাধান হয়। ঢাকা প্রিমিয়ার লিগে আচরণবিধি ভাঙায় লেজেন্ডস অব রূপগঞ্জের ব্যাটসম্যান সাব্বির রহমান ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের ম্যানেজার সুলতান মাহমুদকে জরিমানা করেছে সিসিডিএম।

বুধবার শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ম্যাচ চলাকালীন মাঠের বাইরে থেকে জামালের এলিয়াস সানির উদ্দেশে ক্রমাগত কটাক্ষ করতে থাকেন রূপগঞ্জের সাব্বির রহমান। এলিয়াস সানি জানিয়েছেন তাঁকে ‘কালো, কালো’ বলে কটাক্ষ করেন রূপগঞ্জের সাব্বির রহমান। পাশাপাশি তিনি পাথর ছুড়েছেন বলেও অভিযোগ উঠেছে। সানি সোজা আম্পায়ারদের গিয়ে অভিযোগ করেন। ম্যাচ কিছুক্ষণ বন্ধ থাকার পর ফের শুরু হয়।

ম্যাচের পরেই সাব্বিরের উদ্দেশে অভিযোগ জানিয়েছে ধানমন্ডি। পেশাদার একজন ক্রিকেটারের এরকম আচরণের নিন্দা করে তাঁকে শাস্তি দেওয়ার আবেদন করা হয়েছে। এক ক্রিকেট ওয়েবসাইটে সানি জানিয়েছেন, এর আগেও তাঁকে কটাক্ষ করেছেন রহমান। সানির কথায়, ‘আমি অন্তত তিন বার ওকে বলেছিলাম, যে কথা আমাকে বলছে তার অর্থ ও জানে কি না। ও তাও সেই কথা বলতে থাকে। আমি রেগে গিয়েছিলাম। তখন আম্পায়াররা থামিয়ে দেন। আজ আমরা ফিল্ডিং করার সময় রূপগঞ্জের বাস এসে থামে মাঠে। বাস থেকে নেমেই আমার উদ্দেশে কালো, কালো বলে চিৎকার করতে থাকে সাব্বির। পাথরও ছোড়ে। আমি গিয়ে আম্পায়ারদের বলায় তাঁরা ম্যাচ রেফারির সঙ্গে কথা বলেন।’

তবে ম্যাচের পরে এই ঘটনার কথা অস্বীকার করেছেন সাব্বির। তিনি বলেছেন, ‘পাথর ছোড়ার প্রশ্নই নেই। ও আমার সিনিয়র। ওকে কেন কটাক্ষ করব।’

এই ঘটনার পরে ঢাকা প্রিমিয়ার লিগে আচরণবিধি ভাঙায় লেজেন্ডস অব রূপগঞ্জের ব্যাটসম্যান সাব্বির রহমান ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের ম্যানেজার সুলতান মাহমুদকে জরিমানা করেছে সিসিডিএম। সতর্ক করে দিয়েছে শেখ জামালের বাঁহাতি স্পিনার ইলিয়াস সানিকে। ব্যাটসম্যান সাব্বির রহমান ও সুলতান মাহমুদকে বাংলাদেশি অর্থের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বন্ধ করুন