বাংলা নিউজ > ময়দান > Dhaka Premier League T20: শাকিবের নেতৃত্বাধীন মহামেডানের বিরুদ্ধে জৈব বলয়ের নিয়ম ভাঙায় তদন্তে নামল BCB
মহামেডান দলের জার্সিতে অধিনায়ক শাকিব আল হাসান। ছবি- বিসিবি।
মহামেডান দলের জার্সিতে অধিনায়ক শাকিব আল হাসান। ছবি- বিসিবি।

Dhaka Premier League T20: শাকিবের নেতৃত্বাধীন মহামেডানের বিরুদ্ধে জৈব বলয়ের নিয়ম ভাঙায় তদন্তে নামল BCB

  • শুক্রবার শাকিব আল হাসান শের-এ-বাংলা ন্যাশনাল স্টেডিয়ামের ইন্ডোরে ব্যাটিং প্র্যাকটিস করার সময় ঘটনাটি ঘটে।

কঠোর জৈব বলয়ের মধ্যে অনুষ্ঠিত হচ্ছে ঢাকা প্রিমিয়র লিগ। তবে এবার আইপিএল, পিএসএলের মতো করোনা আতঙ্কের ছায়া পড়ল এই টুর্নামেন্টেও। শাকিব আল হাসানের নেতৃত্বাধীন মহামেডান স্পোর্টিংয়ের বিরুদ্ধে জৈব বলয়ের নিয়ম ভাঙার বিরুদ্ধে তদন্তে নেমেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঘটনাটি ঘটে শুক্রবার (৪ জুন) মহামেডানের প্র্যাক্টিস চলাকালীন। ইএসপিএন ক্রিকইনফোর রিপোর্ট অনুযায়ী অধিনায়ক শাকিব আল হাসান শের-এ-বাংলা ন্যাশনাল স্টেডিয়ামের ইন্ডোরে ব্যাটিং প্র্যাকটিস করছিলেন। সেই সময়ই অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি ওই প্রাঙ্গনে ঢুকে পড়েন। ঘটনায় ভীষণ হতাশ ঢাকা মহানগরীর ক্রিকেট কমিটির সভাপতি কাজি ইনাম আহমেদ।

তিনি জানান, ‘বিসিবি এবং সিসিডিএম (ক্রিকেট কমিটি অফ ঢাকা মেট্রোপলিস) এই বিষয়টির দিকে ভীষণ গুরুত্ব দিচ্ছে। এক সুরক্ষিত জৈব বলয় তৈরি করতে আমরা বিপুল পরিমাণ অর্থ ব্যয় করেছি এবং টুর্নামেন্টের সঙ্গে জড়িত সকলের থাকা-খাওয়ার দিকে বিশেষ নজর রেখেছি। আমাদের ক্রিকেটার, কর্মী এবং অফিসিয়ালদের নিরাপত্তা আমাদের কাছে সবচেয়ে জরুরি। এই ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে এবং প্রয়োজন অনুযায়ী এর বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হবে।’ 

বিসিবির তরফেও এক বিবৃতিতে ওই অজ্ঞাতপরিচয় ব্যক্তির প্রবেশে নিয়ে তদন্ত শুরু হওয়ার কথা জানানো হয়েছে। টুর্নামেন্ট শুরুর আগেই বিসিবির তরফে জানানো হয়েছিল কোনরকমভাবে জৈব বলয় ভাঙা হলে তাঁর বিরুদ্ধে জরিমানা, নির্বাসনের ব্যবস্থা নেওয়ার পাশাপাশি অভিযুক্ত দলের পয়েন্টও কেটে নেওয়া হতে পারে। অভিযোগ প্রমাণ হলে কঠোর শাস্তিরই আশঙ্কা রয়েছে মহামেডানের বিরুদ্ধে।

বন্ধ করুন