বাংলা নিউজ > ময়দান > Dhaka Premier League T20: পাঁচ লক্ষ টাকা জরিমানা সঙ্গে তিন ম্যাচ নির্বাসিত শাকিব
শাস্তি পেলেন শাকিব আল হাসান (ছবি: গুগল)
শাস্তি পেলেন শাকিব আল হাসান (ছবি: গুগল)

Dhaka Premier League T20: পাঁচ লক্ষ টাকা জরিমানা সঙ্গে তিন ম্যাচ নির্বাসিত শাকিব

  • শাস্তিটা অবধারিত ছিল। সেটা পেয়েও গেলেন শাকিব আল হাসান। স্টাম্প ভেঙে তিন ম্যাচ নির্বাসিত হয়েছেন বিশ্ব অন্যতম সেরা অলরাউন্ডার।

শুভব্রত মুখার্জি: শাস্তিটা অবধারিত ছিল। সেটা পেয়েও গেলেন শাকিব আল হাসান। স্টাম্প ভেঙে তিন ম্যাচ নির্বাসিত হয়েছেন বিশ্ব অন্যতম সেরা অলরাউন্ডার। সঙ্গে সিসিডিএম-এ বাংলাদেশের অর্থমূল্যের পাঁচ লক্ষ টাকা জরিমানাও করেছে শাকিবকে। এর আগে অবশ্য মহমেডানের তরফ থেকে জানানো হয়, শাকিব চার ম্যাচ নিষিদ্ধ হতে চলেছেন। 

আবাহনীর ইনিংসের ষষ্ঠ ওভারে বৃষ্টি শুরু হয়। আম্পায়ার চাইলেই ওভার শেষ করতে পারতেন। তবে ১ বল বাকি থাকতেই উইকেট ঢেকে ফেলার সিদ্ধান্ত জানান ফিল্ড আম্পায়ার। তখন ক্ষিপ্ত হয়ে যান শাকিব। এগিয়ে এসে ৩টি স্টাম্প উপড়ে মাটিতে আছড়ে মারেন তিনি। 

ওভারের শেষ বলে মুশফিকের বিপক্ষে লেগ বিফোরের আবেদন করেন শাকিব। আম্পায়ার ইমরান পারভেজ আবেদন নাকচ করে দেওয়ায় মূলত ক্ষিপ্ত হন মহমেডানের অধিনায়ক।

ড্রেসিংরুমে ফেরার সময় ফের ক্ষিপ্ত হন শাকিব। বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন রেগে তেড়ে যান শাকিবের দিকে। শাকিবও তার সঙ্গে তর্কে জুড়ে দেন। মাঠের উপস্থিত ক্রিকেটার ও স্টাফরা মিলে দুজনকে শান্ত করেন। পরে অবশ্য সুজনের কাছে ক্ষমা চেয়েছেন শাকিব। 

পরবর্তীতে সোশ্যাল মাধ্যমে নিঃশর্ত ক্ষমা চেয়েও শাস্তি এড়াতে পারলেন না তিনি। প্রসঙ্গত এই ঘটনার পরে শাকিবের স্ত্রী শিশির ও সোশ্যাল মাধ্যমে এক পোস্ট করে তার স্বামীর পাশে দাড়ানোর চেষ্টা করেন। তিনি শাকিবের বিরুদ্ধে ষড়যন্ত্রের তত্ত্ব খাড়া করে তাকে অপদস্থ করার চেষ্টার কথা ও বলেছিলেন। তবে এতকিছুর পরেও শেষ মেশ কঠিন শাস্তি যে এড়ানো যাবে না তা হয়ত স্বয়ং শাকিব ও বুঝেছিলেন।

বন্ধ করুন