বাংলা নিউজ > ময়দান > সৌরভ- ধোনি-কোহলিদের পাশে ধাওয়ান! ভারতের পঞ্চম অধিনায়ক হিসাবে এই কৃতিত্ব অর্জন করলেন

সৌরভ- ধোনি-কোহলিদের পাশে ধাওয়ান! ভারতের পঞ্চম অধিনায়ক হিসাবে এই কৃতিত্ব অর্জন করলেন

ভারতের পঞ্চম অধিনায়ক হিসাবে এই কৃতিত্ব অর্জন করলেন শিখর ধাওয়ান (ছবি-আইসিসি টুইটার) (ICC Twitter)

ক্যারিবিয়ান মাটিতে ওয়ানডে সিরিজ জিতিয়েছেন বিরাট কোহলি। একই সঙ্গে ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে সিরিজ জিতেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও। বিরাট এবং সৌরভ ছাড়াও, এমএস ধোনি এবং সুরেশ রায়নারাও অধিনায়ক হিসাবে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ওয়ানডে সিরিজ জিতেছেন। এবার সেই তালিকায় যোগ হল শিখর ধাওয়ানের নামও।

নিয়মিত অধিনায়ক রোহিত শর্মার অনুপস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজ সফরে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দিচ্ছেন শিখর ধাওয়ান। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তাঁকে অধিনায়ক করা হয়েছে। তাঁর নেতৃত্বে টিম ইন্ডিয়া ওডিআই সিরিজে এক ম্যাচ বাকি থাকতেই ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে। এর সাথে, তিনি ভারতের পঞ্চম অধিনায়ক হয়েছেন, যিনি ওয়েস্ট ইন্ডিজের মাটিতে একদিনের আন্তর্জাতিক সিরিজ জিততে সফল হয়েছেন।

আরও পড়ুন… পাকিস্তানকে পিছনে ফেলে, বাইশ গজে নতুন বিশ্ব রেকর্ড গড়ল ধাওয়ানের টিম ইন্ডিয়া 

ওয়েস্ট ইন্ডিজে ভারত এখন পর্যন্ত বেশ কয়েকটি ওয়ানডে সিরিজ জিতেছে। তবে দু'বার একাই ক্যারিবিয়ান মাটিতে ওয়ানডে সিরিজ জিতিয়েছেন বিরাট কোহলি। একই সঙ্গে ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে সিরিজ জিতেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও। বিরাট এবং সৌরভ ছাড়াও, এমএস ধোনি এবং সুরেশ রায়নারাও অধিনায়ক হিসাবে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ওয়ানডে সিরিজ জিতেছেন। এবার সেই তালিকায় যোগ হল শিখর ধাওয়ানের নামও।

দেখে নিন ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে সিরিজ জয়ী অধিনায়কদের-

২ বার- বিরাট কোহলি

১ বার - এমএস ধোনি

১ বার - সৌরভ গঙ্গোপাধ্যায়

১ বার - সুরেশ রায়না

১ বার -শিখর ধাওয়ান

আরও পড়ুন… পাকিস্তানকে পিছনে ফেলে, বাইশ গজে নতুন বিশ্ব রেকর্ড গড়ল ধাওয়ানের টিম ইন্ডিয়া

ভারতীয় ক্রিকেট দল রোমাঞ্চকর ছন্দে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ জিতেছে। পোর্ট অফ স্পেনে সিরিজের প্রথম ওয়ানডেতে ভারত শেষ বলে ম্যাচ জিতেছিল। সেই সময়ে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা লড়াই করেও শেষ ওভারে লক্ষ্যে পৌঁছাতে পারেননি। একই সময়ে, দ্বিতীয় ম্যাচের পঞ্চাশতম ওভারের চতুর্থ বলে ছক্কা মেরে দ্বিতীয় ওডিআই জেতে ভারত। এইভাবে উভয় ম্যাচেই উত্তেজনাপূর্ণভাবে ম্যাচ জিতেছে ভারত। এবং এই জয়ের ফলে কোহলি, ধোনি, সৌরভ, রায়নাদের সারিতে নাম তুললেন ক্যাপ্টেন ধাওয়ান।  

বন্ধ করুন