বাংলা নিউজ > ময়দান > বার্ড ফ্লু'র আতঙ্ক চেপে বসায় কড়কনাথ মুরগির অর্ডার বাতিল করলেন ধোনিরা
মহেন্দ্র সিং ধোনি
মহেন্দ্র সিং ধোনি

বার্ড ফ্লু'র আতঙ্ক চেপে বসায় কড়কনাথ মুরগির অর্ডার বাতিল করলেন ধোনিরা

  • হায়দ্রাবাদ থেকে গ্রামাপ্রিয়া প্রজাতির মুরগির অর্ডারও করেছিল ধোনির ফার্ম।এখন ঝুঁকি নিতে রাজি নন ধোনির ফার্মের ম্যানেজার।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে ভারতের অন্যতম সফল অধিনায়ক ধোনি এই মুহূর্তে ক্রিকেট খেলার পাশাপাশি বেশি করে মনোযোগী হয়েছেন তাঁর ব্যবসা বৃদ্ধিতে। অর্গ্যানিক ফার্মিং তো করছেই তার ফার্ম। এর পাশাপাশি তিনি মনোযোগী হয়েছিলেন পোল্ট্রি ফার্মিংয়েও।

এমন সময়ে করোনার আতঙ্ক কিছুটা কাটতে না কাটতেই ভারতের একাধিক রাজ্যে বার্ড ফ্লু-র আতঙ্ক ছড়িয়েছে। ফলে সতর্ক হয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার ও। রাজস্থান, গুজরাট, হিমাচল প্রদেশ, কর্নাটক সহ দেশের বিভিন্ন রাজ্যে কাক ও পরিযায়ী পাখির মৃত্যুতে আতঙ্ক বেড়েছে বহুগুণ। ডিম,মাংস খেলে সম্পূর্ণ রান্না করে খাওয়ার নিদান দিয়েছে কেন্দ্র ।কাঁচা বা হাফ সেদ্ধ খাওয়াতে একেবারে না করে দিয়েছে কেন্দ্র।

ফলে এবার যে দুহাজার কড়কনাথ মুরগির অর্ডার বেশ কয়কেমাস আগে দিয়েছিল ধোনির ফার্ম সেই অর্ডার বাতিল করলেন এম এস ধোনিরা। ক্রিকেট ছাড়ার পর থেকে চাষের পাশাপাশি পশুপালনে মন দিয়েছেন ধোনি। দেশের বিভিন্ন রাজ্যের একাধিক জেলায় বার্ড ফ্লুর পরিস্থিতি খারাপ হওয়ার ফলেই এই সিদ্ধান্ত নিয়েছেন এমএস। কৃষি বিকাশ কেন্দ্রের মাধ্যমে ধোনির ফার্মের ম্যানেজার মধ্যপ্রদেশের ঝাবুয়া জেলা থেকে ২০০০ কড়কনাথ বা বলা ভাল কালি মাসি মুরগি অর্ডার দিয়েছিলেন। অগ্রিম টাকাও দেওয়া হয়ে গেছিল।

পরিবর্তিত পরিস্থিতিতে যা বাতিল করতে বাধ্য হলেন তিনি। হায়দ্রাবাদ থেকে গ্রামাপ্রিয়া প্রজাতির মুরগির অর্ডারও করেছিল ধোনির ফার্ম।এখন ঝুঁকি নিতে রাজি নন ধোনির ফার্মের ম্যানেজার।

বন্ধ করুন