বাংলা নিউজ > ময়দান > ধোনি একা নন, ভারতের আর এক অধিনায়কও অসাধারণ হেলিকপ্টার শট মারতেন, দেখুন ভিডিয়ো

ধোনি একা নন, ভারতের আর এক অধিনায়কও অসাধারণ হেলিকপ্টার শট মারতেন, দেখুন ভিডিয়ো

মহেন্দ্র সিং ধোনি।

ধোনিকে দেখে অনেক ক্রিকেটারই হেলিকপ্টার শট মারার চেষ্টা করেছিলেন। কিন্তু ধারাবাহিক ভাবে সেই শট মারতে পারেননি।
  • মহেন্দ্র সিং ধোনির হেলিকপ্টার শট নিয়ে না জানি এখনও কত আলোচনা হয়। কিন্তু ভারতের প্রাক্তন আর এক অধিনায়কও অসাধারণ হেলিকপ্টার শট মারতেন। জানেন তিনি কে?

    প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহার উদ্দিন। তাঁকেই প্রথম হেলিকপ্টার শট মারতে দেখা গিয়েছিল। ১৯৯৬-৯৭ সালে কলকাতার ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে আজহারকে হেলিকপ্টার শট মারতে দেখা গিয়েছিল। লান্স ক্লুসনারের বলে পরপর পাঁচটি চার মেরেছিলেন আজহার। সেই ইনিংসে ৭৭ বলে ১০৯ করেছিলেন হায়দরাবাদের তারকা ব্যাটসম্যান। এর মধ্যে কিন্তুু হেলিকপ্টার শটও ছিল। নিজেরাই দেখে নিন সেই ভিডিয়ো।

    ওই টেস্টে আজহার দুই ইনিংসেই রান পেলেও, দলের বাকিদের ব্যর্থতার কারণে ৩২৯ রানে লজ্জাজনক ভাবে টেস্টটি হেরে যায় ভারত। তখন ভারত অধিনায়ক ছিলেন সচিন তেন্ডুলকর।

    তবে ধোনি যে রকম আকছার হেলিকপ্টার শট মেরে থাকেন, সে রকম ভাবে হয়তো আজহারকে মারতে দেখা যায়নি। তাই সকলেই ধরে নিয়েছিলেন, এই শটটি ধোনি নিজেই আবিষ্কার করেছেন। ধোনির সিগনেচার শট হয়ে গিয়েছে এটি।

    ধোনিকে দেখে অনেক ক্রিকেটারই হেলিকপ্টার শট মারার চেষ্টা করেছিলেন। কিন্তু ধারাবাহিক ভাবে সেই শট মারতে পারেননি। ধোনির মারা হেলিকপ্টার শট কিন্তু বেশির ভাগ সময়ে ওভার বাউন্ডারি হয়ে থাকে।

    রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

    ময়দান খবর
    বন্ধ করুন

    Latest News

    রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

    Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.