বাংলা নিউজ > ময়দান > কোহলিকে যখন টার্গেট করা হয়েছিল, তখন ধোনি পাশে ছিলেন- দাবি বিরাটের ছেলেবেলার কোচের

কোহলিকে যখন টার্গেট করা হয়েছিল, তখন ধোনি পাশে ছিলেন- দাবি বিরাটের ছেলেবেলার কোচের

বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনি।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে ভারতের অন্যতম সফল অধিনায়ক কোহলি ২০১৪ সালে ধোনির পরিবর্তে লাল বলের অধিনায়ক হিসেবে দায়িত্ব দেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পডকাস্টে কোহলি বলেছেন যে, ধোনিই তাঁকে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছিলেন।

সদ্য বিরাট কোহলি দাবি করেছেন যে, তাঁর খারাপ সময়ে ছোটবেলার কোচ এবং পরিবার ছাড়া,যিনি তাঁর সঙ্গে যোগাযোগ রেখেছেন, তিনি আর কেউ নন, মহেন্দ্র সিংহ ধোনি। সেই সম্পর্কে বলতে গিয়ে কোহলির গলায় ধরা পড়েছে মুগ্ধতা।

এ বার কোহলির ছেলেবেলার কোচ রাজকুমার শর্মাও প্রাক্তন ভারত অধিনায়ক ধোনির কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন, বিরাটের ক্রিকেট ক্যারিয়ারের ডামাডোলের সময়ে তাঁকে সমর্থন করার জন্য।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে ভারতের অন্যতম সফল অধিনায়ক কোহলি ২০১৪ সালে ধোনির পরিবর্তে লাল বলের অধিনায়ক হিসেবে দায়িত্ব দেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পডকাস্টে কোহলি বলেছেন যে, ধোনিই তাঁকে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছিলেন।

আরও পড়ুন: নেটে পাশাপাশি জোরদার প্র্যাক্টিস রাহুল, শুভমনের- ইন্দোরে একাদশে সুযোগ পাবেন কে?

ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের মাঝে ইন্ডিয়া নিউজ স্পোর্টসের সঙ্গে কথা বলার সময়ে কোহলির ছেলেবেলার কোচ রাজকুমার শর্মা প্রাক্তন ভারত অধিনায়কদের মধ্যে অটুট বন্ধনের কথা বলেছেব। তিনি দাবি করেছেন, ‘বিরাট সব সময়ে এমএস ধোনিকে সম্মান করে এবং তাঁকে বড় দাদা বলে মনে করে। ধোনি যখন বিরাটের অধীনে খেলেন, আমরা বিরাটকে ডেথ ওভারের সময় লং-অনে যেতে দেখেছি।’

তিনি আরও বলেছেন, ‘বিরাট জানত যে, তাঁর বড় দাদা সব কিছু দেখার জন্য রয়েছেন। যে কারণে ও নিশ্চিন্তে লং-অনে ফিল্ডিং করতে যেত। কারণ ইনিংসের ব্যাকএন্ডে সেই অবস্থানগুলিতে আপনার ভালো ফিল্ডার থাকা দরকার। এমন সময়ে বিরাটকে সমর্থন করার জন্য আমি সত্যিই ধোনির প্রশংসা করি। অন্যরা তো বিরাটকে টার্গেট করেছে।’

আরও পড়ুন: ভুলভাল বকছে হরমন- ভারতীয় ক্যাপ্টেনকে আক্রমণ আর এক অজি তারকার

কোহলি ২০২১ বিশ্বকাপের পর ভারতের টি-টোয়েন্টি অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান। দক্ষিণ আফ্রিকায় প্রোটিয়াদের কাছে ভারতের সিরিজ হারের পর ৩৪ বছরের তারকা টেস্টের নেতৃত্বও ছেড়ে দেন। তার আগে ওডিআই-এ তাঁর বদলে রোহিতকে অধিনায়ক করা হয়েছিল। টিম ইন্ডিয়ার অন্যতম সফল টেস্ট অধিনায়ক ৬৮টি লাল বলের ম্যাচের মধ্যে ৪০টি জয়ের রেকর্ড করেছেন। প্রাক্তন ভারত অধিনায়ক ধোনির চেয়ে ১৩টি বেশি টেস্ট ম্যাচ জিতেছেন অধিনায়ক কোহলি। শুধুমাত্র গ্রেম স্মিথ, রিকি পন্টিং এবং স্টিভ ওয়ার টেস্ট ক্রিকেটে অধিনায়ক হিসেবে কোহলির চেয়ে বেশি জয়ের রেকর্ড রয়েছে।

কোহলির সামগ্রিক অধিনায়কত্বের সময়কে প্রতিফলিত করে, রাজকুমার ভারতীয় দলে ফিটনেস সংস্কৃতিতে বিপ্লবের প্রসঙ্গ টেনে এনে বলেছেন, ‘বিরাট কোহলির সবচেয়ে বড় কৃতিত্ব ছিল যে, ও ভারতীয় ক্রিকেটে ফিটনেস সংস্কৃতি পরিবর্তন করেছিল। ওর অধিনায়কত্বের সময় দলটি সবচেয়ে যোগ্য ছিল। ও প্রথমে নিজে এটি করেছিল এবং তার পর দলকে ফিট করতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিল। আগে প্লেয়াররা কিন্তু ওজন প্রশিক্ষণ করত না।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অযোধ্যায় লাইনচ্যুত মালগাড়ির ৪ বগি, আটকে পড়ল বহু ট্রেন, চরম দুর্ভোগে যাত্রীরা শ্মশানের পাঁচিল ভেঙে পড়ল হুড়মুড়িয়ে, চাপা পড়ে মৃত্যু হল শিশুসহ ৪ জনের, আহত ২ গজলক্ষ্মী রাজযোগ তৈরি হতে চলেছে, ৩ রাশির উন্নতির দরজা খুলবে, হবে আর্থিক লাভ বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' এসি চালাতে হবে না, এই কাজগুলি করলেই ঘরের তাপমাত্রা ৫ ডিগ্রি কমে যাবে রবিবার সকালে মন ভালো রাখুন, যতই গরম লাগুক, পড়ুন দিনের সেরা ৫ জোকস আর হেসে নিন জয় জয় শিবশঙ্কর, নাটু নাটু, মিলিয়ে তৈরি হবে বিশেষ নাচ, War 2তে নাচবেন হৃত্বিক-NTR IPL-এ তৃতীয় দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের, সব থেকে কম বলে ৫০ করেছেন কারা? 'ফিরবে ইলেক্টোরাল বন্ড', নির্মলা সীতারামনের এই মন্তব্য শুনেই আক্রমণে কংগ্রেস পরনে স্পোর্টস ব্রা, কার প্রতি ভালোবাসার টানে জিমে ঘাম ঝরাচ্ছেন মিমি?

Latest IPL News

বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.