বাংলা নিউজ > ময়দান > বাঙালি কোচের প্রশিক্ষণে অনুশীলন শুরু অভিষেকের ক্লাবের, পরে যোগ দেবেন কিবু ভিকুনা
অনুশীলন শুরু অভিষেকের ক্লাবের। ছবি: টুইটার
অনুশীলন শুরু অভিষেকের ক্লাবের। ছবি: টুইটার

বাঙালি কোচের প্রশিক্ষণে অনুশীলন শুরু অভিষেকের ক্লাবের, পরে যোগ দেবেন কিবু ভিকুনা

  • কলকাতা ময়দানের সঙ্গে পরিচিত রয়েছেন, যার হাত ধরে সাফল্য এসেছে ক্লাব তাঁবুতে এমন একজনকেই কোচ করার বিষয়ে টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছিল। সেই কারণেই মোহনবাগানের আই লিগ জয়ী স্প্যানিশ কোচ কিবু ভিকুনাকে কোচ করার কথা ভেবেছিল তারা।

শুভব্রত মুখার্জি: মাত্র কয়েকদিন আগেই আত্মপ্রকাশ করেছে কলকাতা ময়দানের নবতম ফুটবল ক্লাব ডায়মন্ড হারবার এফসি। প্রফেশনাল ঢঙে ক্লাব চালানোর চেষ্টা করছেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জি। ইতিমধ্যেই আত্মপ্রকাশ ঘটেছে তাদের জার্সির। চুক্তিবদ্ধ হয়েছেন বেশ কয়েকজন ফুটবলার। গোলকিপার কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন প্রাক্তন ফুটবলার অভ্র মন্ডল। প্রধান কোচ হিসেবে দায়িত্ব বুঝে নেবেন মোহনবাগানকে শেষ বার আই দিগ চ্যাম্পিয়ন করা স্প্যানিশ কোচ কিভু ভিকুনা। তবে ভিকুনার শহরে আসতে এখনও কয়েকটা দিন দেরি রয়েছে। ততদিন বসে না থেকে ফুটবলারদের নিয়ে অনুশীলন শুরুর ভাবনা শুরু করে দিয়েছে ডায়মন্ড হারবার এফসি। বিধাননগরের মিউনিসিপ্যাল মাঠে প্রাক্তন ফুটবলার কৃষ্ণেন্দু রায়ের তত্ত্বাবধানে অনুশীলন এই সপ্তাহেই শুরু করবেন তারা। ১৫ মে-র পরে ভারতে আসার কথা রয়েছে কিভু ভিকুনার। তিনি আসার পরে তার প্রশিক্ষণে অনুশীলন করার কথা রয়েছে দলের।

কলকাতা ময়দানের সঙ্গে পরিচিত রয়েছেন, যার হাত ধরে সাফল্য এসেছে ক্লাব তাঁবুতে এমন একজনকেই কোচ করার বিষয়ে টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছিল। সেই কারণেই মোহনবাগানের আই লিগ জয়ী স্প্যানিশ কোচ কিবু ভিকুনাকে কোচ করার কথা ভেবেছিল তারা। ডায়মন্ড হারবারের কর্তারা দলকে ঘিরে তাদের ভবিষ্যৎ পরিকল্পনার কথা ব্যাখ্যা করে বুঝিয়েছেন কিভুকে। তবে কিভুর তরফে এখনও এই দায়িত্ব নেওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়নি।

তবে সূত্রের খবর অনুযায়ী ক্লাব সম্বন্ধে খোঁজখবর নেওয়ার পরবর্তীতে বৃহস্পতিবার বিকেলে ডায়মন্ড হারবারের চুক্তিপত্রে সই করেছেন ভিকুনা। ভিকুনা অবশ্য কলকাতাতে পা রাখছেন ১৫ মে’র পর। তবে অন্য আরেকটি সূত্র মারফত খবর ক্লাবের টেকনিক্যাল ডাইরেকক্টর অর্থাৎ টিডির দায়িত্ব নেবেন ভিকুনা। বাস্তবে এমন ঘটনা ঘটলে কোচের দায়িত্ব সামলাবেন কৃষ্ণেন্দু রায়। অন্যথায় সহকারী কোচের দায়িত্ব সামলাবেন কৃষ্ণেন্দু রায়।

বন্ধ করুন