বাংলা নিউজ > ময়দান > ভিসা সমস্যায় অস্ট্রেলিয়াতে যাওয়া হয়নি, মুস্তাক আলিতে বল হাতে ঝড় তুলেছেন উমরান

ভিসা সমস্যায় অস্ট্রেলিয়াতে যাওয়া হয়নি, মুস্তাক আলিতে বল হাতে ঝড় তুলেছেন উমরান

সৈয়দ মুস্তাক আলিতে বল হাতে ঝড় তুলেছেন উমরান মালিক (ছবি-Hindustan Times)

মহারাষ্ট্রের বিরুদ্ধে উমরান মালিক নিজের চার ওভারের স্পেলে ৪ উইকেট নিয়েছিলেন। তার ঝোড়ো বোলিং মুম্বইয়ের ব্যাটসম্যানদের স্তব্ধ করে দিয়েছিল। তবে এই ম্যাচে জিততে পারেনি জম্মু-কাশ্মীর। শেষ পর্যন্ত এই ম্যাচে মুম্বই জিতেছে তিন উইকেটে।

মোহালিতে খেলা সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মহারাষ্ট্রের বিরুদ্ধে দুরন্ত পারফর্ম করলেন জম্মু ও কাশ্মীরের বোলার উমরান মালিক। তাঁর প্রাণঘাতী বোলিং-এর সামনে বেসামাল হয়ে গেল মহারাষ্ট্রের ব্যাটিং। উমরান মালিক নিজের চার ওভারের স্পেলে ৪ উইকেট নিয়েছিলেন। তার ঝোড়ো বোলিং মুম্বইয়ের ব্যাটসম্যানদের স্তব্ধ করে দিয়েছিল। তবে এই ম্যাচে জিততে পারেনি জম্মু-কাশ্মীর। শেষ পর্যন্ত এই ম্যাচে মুম্বই জিতেছে তিন উইকেটে।

মহারাষ্ট্রের বিরুদ্ধে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে, জম্মু ও কাশ্মীরের বোলার উমরান মালিক তার বল দিয়ে ঝড় তুলেছিলেন। নিজের চার ওভারে ২৭ রান দিয়ে চারটি উইকেট নিয়েছিলেন উমরান। পবন শাহকে ব্যাক্তিগত ৫১ রানে বোল্ড করে সাজঘরে ফিরিয়ে ছিলেন উমরান। রুতুরাজ গায়কওয়াড়কে ফিরিয়েছিলেন ব্যাক্তিগত ১২ রানের মাথায়। উমরানের বলে রসুলের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছিলেন রুতুরাজ। এছাড়াও দিভয়াঙ্গকে বোল্ড করেন উমরান মালিক। ১৭ রান করে উমরানের বলে আউট হন তিনি। এরপরে শামশুজামা কাজিকে শূন্য রানে ফিরিয়ে দেন উমরান মালিক। 

আরও পড়ুন… Bangladesh T20 World Cup squad: বাংলাদেশ দলে বড় পরিবর্তন! সাইফউদ্দিন-সাব্বিরদের জায়গায় দলে এলেন সৌম্য-শরিফুল

এদিনের ম্যাচে চার শীর্ষস্থানীয় ব্যাটসম্যানকে প্যাভিলিয়নের পথ দেখিয়েছেন উমরান মালিক। একই সময়ে, ম্যাচের ১৯তম ওভারে বোলিং করতে আসা উমরান মালিক দুর্দান্ত বোলিং করেছিলেন এবং ২ উইকেট নিয়ে মাত্র চার রান খরচ করেছিলেন। তখন মুম্বইয়ের জিততে দরকার ছিল ১২ বলে ৮ রান। উমরানের সেই ওভারের পরে মুম্বই-এর ম্যাচ জয়ের জন্য দরকার ছিল আরও চার রান। একটা সময়ে মনে হচ্ছিল জম্মু-কাশ্মীর হয়তো এই ম্যাচ জিতে যেতে পারে। তবে তা আর হয়ে ওঠেনি এবং শেষ ওভারে তিন উইকেটে ম্যাচ জিতে যায় মুম্বই।

ভারতীয় বিশ্বকাপ দল থেকে উমরান মালিককে বাদ দেওয়ায় বিস্ময় প্রকাশ করেছেন পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার ওয়াসিম আক্রম সহ ব্রেট লি। ওয়াসিম বলেছিলেন যে তিনি যদি টিম ইন্ডিয়ার থিঙ্ক ট্যাঙ্ক হতেন তবে তিনি সবসময় উমরান মালিককে দলে রাখতেন। তিনি আরও বলেছেন যে উমরান মালিক যত বেশি সময় পেতেন,ততই ভালো হতেন।

আরও পড়ুন… ভিডিয়ো: হ্যারিস রউফের হুঙ্কার! দ্রুতগতির বলে ভেঙে দিলেন গ্লেন ফিলিপসের ব্যাট!

ওয়াসিম ছাড়াও উমরানকে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছেন ব্রেট লি। ব্রেট লি বলেছিলেন যে উমরান মালিক ধারাবাহিকভাবে ১৫০ কিমি / ঘন্টা গতিতে বল করেন। আমি বলতে চাই যখন আপনার কাছে বিশ্বের সেরা গাড়ি আছে এবং আপনি সেটিকে গ্যারেজে রেখে গেছেন, তখন সেই গাড়িটি থাকার অর্থ কী?

এদিকে বিসিসিআই উমরান মালিককে অস্ট্রেলিয়াতে নিয়ে যেতে চেয়েছিল। তবে শেষ পর্যন্ত ভিসা সমস্যার কারণে তাঁর আর অস্ট্রেলিয়াতে যাওয়া হয়নি। কথা ছিল ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে অনুশীলনের বিশেষ বোলার হিসাবে দলে থাকবেন উমরান। তবে তা আর হয়ে ওঠেনি। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ায় না গিয়ে স্থানীয় লিগে নিজের সেরাটা তুলে ধরছেন উমরান মালিক।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অনন্তের বিয়েতে বরযাত্রীদের সঙ্গে নাচ ধোনির! উচ্ছ্বাস সাক্ষীরও, ভাইরাল হল ভিডিয়ো আমেরিকায় চাকরি করতে গিয়ে সব শেষ! জলে তলিয়ে গেলেন ভারতীয় যুবক বচ্চনদের পাশে নেই, মেয়েকে নিয়ে আলাদা ঐশ্বর্য! বিচ্ছদ আটকানোর চেষ্টায় অভিষেক? আম্বানি বাড়ির বিয়ের দ্বিতীয় দিনেও চাঁদের হাট, কিম থেকে শাহরুখ, কে কী পরলেন কলকাতায় ট্রাম লাইনের নীচে সুড়ঙ্গ থেকে উদ্ধার হল মহিলার পচন ধরা দেহ চলচ্চিত্র উৎসবে বিগ বি-কে আমন্ত্রণ জানালেন মমতা, করলেন কবিতা শোনানোর আবদারও আগামিকাল কেমন কাটবে আপনার? রবিবারে ভাগ্য চমকাবে? জানুন ১৪ জুলাইয়ের রাশিফল লুকোবে কোথায়! গাজায় হামাস সেনাপ্রধানকে টার্গেট করল ইজরায়েল, ৭১জনের মৃত্যু ‘DC-কে এগিয়ে নিয়ে যেতে পারেনি পন্টিং’, হেড কোচ হচ্ছেন সৌরভ! বিদায় জানালেন পন্তরা ক্রীতদাসের মতো খাটতে হত ইতালিতে, মুক্তি পেলেন ৩৩ ভারতীয় ক্ষেতমজুর

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.