বাংলা নিউজ > ময়দান > জানেন কি, কোন সময়ে ধোনিকে বলই করতে রাজি নন প্যাট কামিন্স?
শেষ ওভারে ধোনিকে বল করতে চান না কামিন্স।
শেষ ওভারে ধোনিকে বল করতে চান না কামিন্স।

জানেন কি, কোন সময়ে ধোনিকে বলই করতে রাজি নন প্যাট কামিন্স?

  • ২০১১ বিশ্বকাপ ফাইনালের কথা সব ক্রিকেটপ্রেমীরই নিশ্চয়ই মনে রয়েছে। ছক্কা হাঁকিয়েই কিন্তু ভারতকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন করেছিলেন ধোনি। ডেথ ওভারে ধোনিকে বল করাটা কিন্তু খুব কঠিন হয়ে যায়।

শেষ ওভারে অন্যতম ভয়ঙ্করতম ব্যাটসম্যান বলা হয়ে থাকে মহেন্দ্র সিং ধোনিকে। ডেথ ওভারে ধোনিকে বল করাটাই খুব কঠিন হয়ে যায়। প্রাক্তন ভারত অধিনায়ক এক বার উইকেটে সেট হয়ে গেলে, বোলারদের কপালে দূর্ভোগ লেখা থাকে। বড় শট খেলার পাশাপাশি স্কোরবোর্ডে দ্রুত রানও যোগ করতে থাকেন ধোনি।

২০১১ বিশ্বকাপ ফাইনালের কথা সব ক্রিকেটপ্রেমীরই নিশ্চয়ই মনে রয়েছে। ছক্কা হাঁকিয়েই কিন্তু ভারতকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন করেছিলেন ধোনি। তাই অস্ট্রেলিয়ার তারকা বোলার প্যাট কামিন্স ধোনিকে শেষ ওভারে বল করতে একেবারেই রাজি নন। সে কথা তিনি পরিষ্কার বলেও দিয়েছেন।

আসলে প্যাট কামিন্স নিজের ইউটিউব চ্যানেলে খুবই সক্রিয় থাকেন। সেখানেই একটি অনুষ্ঠানে এক ভক্ত তাঁকে প্রশ্ন করেছিলেন, ধোনিকে বল করছেন কামিন্স। ১ বলে প্রয়োজন ছয় রান। এই পরিস্থিতিতে কামিন্স কী ভাবে সামলাবেন?

এর উত্তর দিতে গিয়েই কামিন্স বলেছেন, ‘ধোনি ছয় মারছে, এমন বহু ভিডিয়ো আমি দেখেছি। আমার মনে হয়, বোলারদের ইয়র্রকারেই ও ছয় বেশি মারে। তাই আমি ইয়র্কার করব না। হয়তো বাউন্সার বা স্লোয়ার বা ওয়াইড ইয়র্কার করব। তবে আমি এ রকম পরিস্থিতিতেই পড়তে চাই না।’

বন্ধ করুন