বাংলা নিউজ > ময়দান > ‘সিনিয়ররা আমাকে দিয়ে শরীর মাসাজ করাত, কাপড় কাচাত’, চাঞ্চল্যকর অভিযোগ দ্যুতির

‘সিনিয়ররা আমাকে দিয়ে শরীর মাসাজ করাত, কাপড় কাচাত’, চাঞ্চল্যকর অভিযোগ দ্যুতির

দ্যুতি চাঁদ।

শনিবার বিজেবি অটোনোমাস কলেজের এক ছাত্রী র‌্যাগিংয়ের জেরে আত্মহত্যা করার পরেই, সোশ্যাল মিডিয়ায় দ্যুতি চাঁদও নিজের ক্ষোভ উগড়ে দেন। দ্যুতি এই র‌্যাগিং নিয়ে এমন সময়ে মুখ খুলেছেন, যখন বিজেবি অটোনোমাস কলেজের শিক্ষার্থী এবং অভিভাবকেরা এই শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ধর্না দিচ্ছেন।

র‌্যাগিং নিয়ে এ বার ক্ষোভ উগড়ে দিলেন দ্যুতি চাঁদ। ২০০৬-০৮ সালে ভুবনেশ্বরের স্পোর্টস হোস্টেলে থাকার সময় তাঁর সিনিয়ররা তঁকে বাজে ভাবে র‌্যাগিং করেছিলেন। সেই জমে থাকা যন্ত্রণাই রবিবার প্রকাশ্যে আনলেন অলিম্পিয়ান দ্যুতি চাঁদ।

আসলে শনিবার বিজেবি অটোনোমাস কলেজের এক ছাত্রী র‌্যাগিংয়ের জেরে আত্মহত্যা করার পরেই, সোশ্যাল মিডিয়ায় দ্যুতি চাঁদও নিজের ক্ষোভ উগড়ে দেন। দুতি সোশ্যাল মিডিয়ার লিখেছেন, ‘স্পোর্টস হোস্টেলের দিদিরা (সিনিয়ররা) আমাকে জোর করে শরীর মাসাজ করাত এবং ওদের কাপড় ধোয়াত। হোস্টেলের ইনচার্জের কাছে অভিযোগ জানালে ওরা আমাকে তিরস্কার করত। এবং এটা আমার উপর একটি মানসিক যন্ত্রণা ছিল। আমি তখন অসহায় ছিলাম।’

আরও পড়ুন: বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ থেকে সরে দাঁড়ালেন ভারতের তিন অ্যাথলিট

আরও পড়ুন: ৬৯ বছর বয়সে প্রয়াত হলেন এশিয়ান গেমসের দু’বারের সোনা জয়ী অ্যাথলিট হরি চাঁদ

দ্যুতি এই বিষয় নিয়ে এমন একটা সময়ে মুখ খুলেছেন, যখন বিজেবি অটোনোমাস কলেজের শিক্ষার্থী এবং অভিভাবকেরা ওড়িশার রাজধানী ভুবনেশ্বরে এই শিক্ষা প্রতিষ্ঠানের সামনে এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে ধর্না দিচ্ছেন। যে ছাত্রী আত্মহত্যা করেছেন, তিনি সুইসাইড নোটে সিনিয়রদের বিরুদ্ধে র‌্যাগিংয়ের অভিযোগ করেছেন।

শিক্ষা প্রতিষ্ঠানে র‌্যাগিং এড়ানোর টিপস দিয়ে শেয়ার করা একটি ফেসবুক পোস্টে প্রতিক্রিয়া জানাতে গিয়েই পুরনো প্রসঙ্গে টেনে এনেছেন অলিম্পিয়ান। ভুবনেশ্বরের স্পোর্টস হোস্টেলের কর্তৃপক্ষ অবশ্য এখনও দ্যুতি চাঁদের অভিযোগের বিষয়ে প্রতিক্রিয়া জানায়নি।

বন্ধ করুন