বাংলা নিউজ > ময়দান > মারাদোনার মৃত্যু বিতর্কে নয়া মোড়, চাঞ্চল্যকর তথ্য দিল মেডিক্যাল বোর্ড
দিয়েগো মারাদোনা।
দিয়েগো মারাদোনা।

মারাদোনার মৃত্যু বিতর্কে নয়া মোড়, চাঞ্চল্যকর তথ্য দিল মেডিক্যাল বোর্ড

  • গত ২৫ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান মারাদোনা। তার আগেই মাথায় অস্ত্রোপচার হয়েছিল ফুটবলের রাজপুত্রের।

চিকিৎসক, নার্সরা নাকি দিয়েগো মারাদোনাকে ভাগ্যের হাতে ছেড়ে দিয়েছিলেন। তাঁর মৃত্যুর আগে সে ভাবে যত্ন নেওয়া বা সুস্থ করার মরিয়া চেষ্টাও করেননি। মেডিক্যাল টিমের গাফিলতির জন্যই মারা গিয়েছেন ফুটবলের রাজপুত্র। এমনই চাঞ্চল্যকর তথ্য দিয়েছে মেডিক্যাল বোর্ড। যে বোর্ড মারাদোনার মৃত্যুর বিষয়টি নিয়ে তদন্ত করছে।

আর্জেন্তিনার এক জনপ্রিয় সংবাদপত্রের খবর অনুযায়ী, মেডিক্যাল বোর্ডের তরফেই নাকি বলা হয়েছে, ‘মারাদোনার মেডিক্যাল টিম যথোপযুক্ত ব্যবস্থা নেয়নি। তাঁর চিকিৎসা ব্য়বস্থায় ঘাটতি ছিল। আর রোগীকে তাঁর ভাগ্যের উপর ফেলে রাখা হয়েছিল।’ এই খবর প্রকাশিত হওয়ার পরই চাঞ্চল্য ছড়িয়েছে। মেডিক্যাল বোর্ডের আর দাবি, ‘মারাদোনাকে সঠিক ভাবে মনিটরই করা হয়নি। চিকিৎসক, নার্স এবং পুরো মেডিক্যাল টিমেরই গাফিলতি রয়েছে।’

গত ২৫ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান মারাদোনা। তার আগেই মাথায় অস্ত্রোপচার হয়েছিল ফুটবলের রাজপুত্রের। মাত্র ৮দিনের মধ্যে তাঁকে হাসপাতাল থেকে ছেড়েও দেওয়া হয়। তার পর ঘুমের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান মারাদোনা।

এই ঘটনার পরই তাঁর মেয়েরা চিকিৎসার গাফিলতির অভিযোগ আনেন। সেই নিয়ে এখনও বিতর্ক চলছে। এর মধ্যেই আবার মেডিক্যাল বোর্ডের দেওয়া তথ্য নিয়ে নতুন করে জলঘোলা শুরু হয়েছে। চিকিৎসার গাফিলতির যে অভিযোগ মারাদোনার মেয়েরা এনেছিলেন, সেটাই কি তবে সত্যি বলে প্রমাণিত হতে চলেছে?

বন্ধ করুন