বাংলা নিউজ > ময়দান > সবার অজান্তেই দুঃস্থ পরিবারদের দায়িত্ব নিয়েছিলেন মারাদোনা, চালাতেন সংসার
আর্জেন্টিনায় মারাদোনাকে শ্রদ্ধা। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
আর্জেন্টিনায় মারাদোনাকে শ্রদ্ধা। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

সবার অজান্তেই দুঃস্থ পরিবারদের দায়িত্ব নিয়েছিলেন মারাদোনা, চালাতেন সংসার

  • তাঁদের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিলেন মারাদোনা।

শুভব্রত মুখার্জি

মাত্র কয়েকদিন আগে প্রয়াত হয়েছে দিয়েগো আর্মান্দো মারাদোনা। আক্রান্ত হয়েছিলেন হৃদরোগে। তাঁর প্রয়াণের ধাক্কা এখনও সামলে উঠতে পারেনি বিশ্ব। কোনওদিন হয়তো পারবেও না। শোকে মূহ্যমান আপামর ফুটবলভক্ত। কিংবদন্তি মারাদোনার মৃত্যুর পর থেকে তাঁর সম্বন্ধে একের পর এক তথ্য সামনে উঠে আসছে।

এবার তাঁর ব্যাপারে জানা গেল আরও একটি গোপন একটি তথ্য। প্রতি মাসে মানবিক কাজে কয়েক মিলিয়ন আর্জেন্টাইন পেসো অর্থ ব্যয় করতেন কিংবদন্তি। আর্জেন্টিনার স্থানীয় শ্রমিক-কর্মচারীদের কয়েকটি পরিবারের দায়িত্ব পালন করতেন ম্যারাডোনা।

মাঠ এবং মাঠের বাইরে বরাবরেই বর্ণময় চরিত্র মারাদোনা। সাংবাদিক জোর্জে রিয়াল মারাদোনা মাসিক খরচের একটি হিসাব তুলে ধরেছেন। একটি শো’তে তিনি বলেন, ‘দশ মিলিয়ন অর্থাৎ এক কোটি আর্জেন্টাইন পেসো তিনি প্রতি মাসে কয়েকটি পরিবারকে লালন-পালন করার জন্য় খরচ করতেন। ১০ মিলিয়ন আর্জেন্টাইন পেসো প্রতি মাসে দিয়েগোর অ্যাকাউন্ট থেকে খরচ করা হত কেবলমাত্র দুঃস্থ মানুষদের সাহায্যের জন্য।’ তিনি জানিয়েছেন, ৫০ পরিবারের মধ্যে আছেন মারাদোনার কর্মচারী, নির্মাণ শ্রমিকরা। তাঁদের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিলেন মারাদোনা।

বন্ধ করুন