বাংলা নিউজ > ময়দান > ডেভিস কাপের ইতিহাসে সবথেকে ‌বড় অঘটন!

ডেভিস কাপের ইতিহাসে সবথেকে ‌বড় অঘটন!

ডেভিস কাপের ইতিহাসে সবথেকে ‌বড় অঘটনের ম্যাচ (ছবি:টুইটার)

ডেভিস কাপ তার ইতিহাসে সেরা অঘটনটির সাক্ষী থাকল। মাত্র ১৮ বছর বয়সী বেলারুশের এক জুনিয়র টেনিস খেলোয়াড়ের বিরুদ্ধে হারতে হল সিনিয়র বিভাগে বিশ্ব ক্রমতালিকায় ১৫ নম্বরে থাকা দিয়েগো সোয়ার্টজম্যানকে।

শুভব্রত মুখার্জি: শনিবার থেকেই শুরু হয়েছে ডেভিস কাপের প্রথম রাউন্ডের টাইগুলি। তার মধ্যে একটিতে মুখোমুখি হয়েছিল আর্জেন্তিনা এবং বেলারুশ। সেই টাইতেই ডেভিস কাপ তার ইতিহাসে সেরা অঘটনটির সাক্ষী থাকল। মাত্র ১৮ বছর বয়সী বেলারুশের এক জুনিয়র টেনিস খেলোয়াড়ের বিরুদ্ধে হারতে হল সিনিয়র বিভাগে বিশ্ব ক্রমতালিকায় ১৫ নম্বরে থাকা দিয়েগো সোয়ার্টজম্যানকে। জুনিয়র বিশ্ব ক্রমতালিকায় ৬৩ নম্বরে থাকা ড্যানিল ওস্টাপেনকভ হারিয়ে দিলেন দিয়েগোকে।

মাত্র ১ ঘন্টা ৩৬ মিনিটের লড়াইতে স্ট্রেট সেটে আর্জেন্তিনার তারকাকে কার্যত উড়িয়ে দিলেন ওস্টাপেনকভ। খেলার ফল ড্যানিলের পক্ষে ৬-৪,৬-৩। বুয়েন্স এয়ার্সে ঘরোয়া সমর্থকরা সাক্ষী থাকলেন সবথেকে বড় অঘটনের। উল্লেখ্য এই ম্যাচটির আগে তার গোটা ক্যারিয়ারে ড্যানিল একটি মাত্র প্রো-ম্যাচ খেলেছিলেন। ২০২০ সালে জার্মানির ডমিনিক কোয়েফারের বিরুদ্ধে সেই ম্যাচটি খেলেছিলেন তিনি। সেই ম্যাচটিও ছিল ডেভিস কাপের ম্যাচ, যা তিনি স্ট্রেট সেটে হেরেছিলেন। সেই জায়গায় দাঁড়িয়ে ড্যানিল যে এতবড় অঘটনটি ঘটাতে পারবেন তা হয়তো তার অতিবড় ভক্তও আশা করেননি।

ম্যাচে পাওয়া ৮ টি ব্রেক পয়েন্টের ৬ টিতেই জেতেন ড্যানিল। অর্থাৎ তার সাফল্যের হার ৭৫%। অন্যদিকে তার বিরুদ্ধে দিয়েগোর সাফল্য মাত্র ৩৬% । সদ্য শেষ হওয়া ইউএস ওপেনে এম্মা রাডুকানো, লেইলা ফার্নান্দেজ, কার্লোস আলকারেজদের মতন তরুণ তারকাদের উত্থানের পরবর্তীতে ড্যানিলের এই পারফরম্যান্স নিঃসন্দেহে উল্লেখযোগ্য। মাত্র কয়েকদিন আগেই ২০২১ সালে নিজের চতুর্থ এটিপি খেতাব আর্জেন্তিনা ওপেনে জিতেছিলেন দিয়েগো। তার বিরুদ্ধে তাই ড্যানিলের এই জয় আরও বেশি তাৎপর্যপূর্ণ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিশ্ব সেরা কাঁচা আম ও ধনে পাতার চাটনি! এইভাবে বানালে হাত চাটবেন ১০ বার ‘আমার দেখা সব থেকে খারাপ ব্রাজিল দল’, জুনিয়রদের বিরুদ্ধে বিস্ফোরক রোনাল্ডিনহো T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ফ্রিজে গোমাংস, মধ্যপ্রদেশে ১১ বাড়ি গুঁড়িয়ে দিল পুলিশ, গ্রেফতার ১ হাসপাতালে ভরতি অভিষেক বন্দ্যোপাধ্যায়, এবার আর চোখে নয়, অপারেশন হবে শরীরে কোথায়? 'বাবা আমার কোচ', 'ফাদার্স ডে'-তে বাবাকে নিয়ে আবেগে ভাসলেন ছেলে ঋতব্রত ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বাংলাদেশের সোনালি ব্যাঙ্ককে প্রায় কোটি টাকা জরিমানা RBI-এর! কিন্তু কেন? অপেক্ষা বাড়ালেন অক্ষয়-রবিনা জুটি, ডিসেম্বরে মুক্তি পাচ্ছে না ওয়েলকাম টু জঙ্গল? 'ভোটের ফল থেকে শিক্ষা নেয়নি মোদী সরকার', ইউএপিএ প্রসঙ্গে কেন্দ্রকে তোপ ওয়াইসির

T20 WC 2024

T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট কাউকে দোষ দেওয়া নয়, আমরা দলগত ভাবে ব্যর্থ হয়েছি, আর এটাকে মানতে হবে- ইমাদ ওয়াসিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.