বাংলা নিউজ > ময়দান > যশপাল শর্মার জীবন বদলে দিয়েছিলেন দিলীপ কুমার, ঘটনাটি জানেন?

যশপাল শর্মার জীবন বদলে দিয়েছিলেন দিলীপ কুমার, ঘটনাটি জানেন?

যশপাল শর্মা ও দিলীপ কুমার (ছবি:টুইটার)

প্রয়াত অভিনেতা দিলীপ কুমার বদলে দিয়েছিলেন প্রয়াত ক্রিকেটার যশপাল শর্মার জীবন। 

দিলীপ কুমার প্রয়াণের পরে যশপাল জানিয়েছিলেন, ‘জীবদ্দশায় একজনই আমার পছন্দের অভিনেতা। তিনি দিলীপ কুমার।’ প্রিয় নায়কের মৃত্যুর দিন কয়েকের মধ্যে তিনিও যে, না ফেরার দেশে পাড়ি দিলেন। এমনটা যে হবে তা হয়তো কখনই ভাবতে পারেনি ক্রিকেট মহল। হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন কিংবদন্তি ক্রিকেটার যশপাল শর্মা। কয়েকদিন আগেও প্রাক্তন এই ক্রিকেটার জানিয়েছিলেন, ‘ইউসুফ ভাই, আমার জীবন বদলে দিয়েছিলেন।’ আর তার কয়েকদিন পরেই সেই দেশেই পাড়ি দিলেন যশপাল শর্মা।

কপিল দেবের প্রাক্তন এই সতীর্থ জানিয়েছিলেন, ১৯৭৪-৭৫ মরশুমের রঞ্জি ট্রফিতে পঞ্জাব বনাম উত্তর প্রদেশের ম্যাচ চলাকালীন মাঠে খেলা দেখতে এসেছিলেন দিলীপ কুমার। সেই ম্যাচে যশপাল শর্মার ব্যাটিং দেখে মুগ্ধ হয়েছিলেন বলিউডের বিখ্যাত তারকা। সেই ম্যাচে পঞ্জাবের হয়ে দুই ইনিংসেই শতরান হাঁকিয়েছিলেন যশপাল। দ্বিতীয় ইনিংস চলাকালীন দিলীপ কুমার খেলা দেখতে এসেছিলেন। বলে রাখা দরকার দিলীপ কুমারও ক্রিকেট খেলতে খুব ভালবাসতেন। মাঝে মাঝে কাজের ফাঁকে ক্রিকেট নিয়ে নেমে পড়তেন তিনি।

প্রথমটায় যশপাল শর্মা চিনতেই পারেননি তাঁকে। ভেবেছিলেন কোনও রাজনৈতিক নেতা বোধহয় খেলা দেখতে এসেছেন। পরে দিলীপ কুমারই ডেকে পাঠান তরুণ যশপালকে। তাঁর খেলা দেখে যে মুগ্ধ হয়ে গিয়েছেন দিলীপ কুমার, তা খুল্লমখুল্লা জানিয়ে দিয়েছিলেন। যশপালকে বলেই দিয়েছিলেন, ‘তোমার কথা আমি একজনকে বলবো।’  সেই ঘটনার কয়েকদিন পরে যশপাল শর্মা জানতে পারেন কিংবদন্তি অভিনেতা যশপালের প্রসঙ্গ রাজসিং দুঙ্গারপুরের কাছে বলেছিলেন। যশপাল শর্মা সেই ঘটনা বলতে গিয়ে বলেছিলেন, ‘দিলীপ কুরাম দুঙ্গারপুরকে বলেছিলেন, ‘এই ছেলেটা দেশের হয়ে খেলার যোগ্য।’ এরপরেই ডাক পেয়েছিলাম ভারতীয় দলে।‘  যশপাল শর্মা দিলীপ কুমারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেছিলেন,   ‘ইউসুফ ভাই আমার জীবন বদলে দিয়েছিলেন।’ 

দিলীপ কুমার চলে গিয়েছেন এক সপ্তাহও হয়নি। তার মধ্যেই ৬৬ বছরেই জীবনের ইনিংস শেষ করলেন তারকা ক্রিকেটার যশপাল শর্মা। প্রিয় তারকার মৃত্যুর কয়েকদিনের মধ্যেই প্রয়াত হলেন ভক্ত। যশপাল শর্মার জাতীয় দলে ডাক পাওয়ার ক্ষেত্রে দিলীপ কুমারের অবদান কতটা, তা ক্রিকেটের সঙ্গে জড়িত অনেকেই জানেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রোহিত শর্মার অধিনায়কত্বকে অনেক সময়েই ওভারলুক করা হয়- ইয়ান চ্যাপেল RCB-কে হারিয়ে এক নম্বরের মুকুট ছিনিয়ে নিল দিল্লি, লিগ টেবিলে আরও পিছোল MI আজ কারা ডেটে যেতে পারেন? দেখুন কী বলছে মাসের প্রথম দিনের প্রেম রাশিফল এই শেষ সুযোগ! পকেট ভরাতে মার্চের শুরুতে চোখ থাকুক এই সব ডেডলাইনে শনিবারই নশিপুর সেতুর উদ্বোধন! কলকাতা থেকে উত্তরবঙ্গ যেতে ৩ ঘণ্টা কম লাগবে কেন খাবেন ড্রাগন ফল? রোজ খেলে কীই বা হবে? জানলে বিশ্বাস করতে পারবেন না তারুণ্যের সঙ্গে অভিজ্ঞতার মিশ্রণ ঘটিয়ে গড়তে হবে একটা ভালো দল- মুশফিকুর রহিম দুরন্ত ইনিংস রাদারফোর্ডের, টানটান ম‌্যাচে করাচির বিরুদ্ধে শেষ বলে জয় কোয়েট্টার ভয়াবহ আগুন ঢাকার শপিং মলে, লেলিহান শিখায় পুড়ে প্রাণ গেল ৪৩ জনের সিরিজের শেষ টেস্ট খেলার আগে গলফ কোর্টে সময় কাটাল বেন স্টোকস অ্যান্ড কোম্পানি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.