বাংলা নিউজ > ময়দান > কোহলিকে ছন্দে ফেরাতে সচিনের স্ট্র্যাটেজির কথা মনে করিয়ে দিলেন বেঙ্গসরকার
বিরাট কোহলি এবং দিলীপ বেঙ্গসরকার।

কোহলিকে ছন্দে ফেরাতে সচিনের স্ট্র্যাটেজির কথা মনে করিয়ে দিলেন বেঙ্গসরকার

  • বহু দিন ধরেই কোহলি অত্যন্ত থাকার ছন্দে রয়েছেন। তাঁর রানের খরা উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। গত ১০টি ম্যাচে তাঁর স্কোর যথাক্রমে ২০, ৭৩, ৩৫, ৭, ১১, ১, ১১, ১৬ এবং ১৭। তার উপর কোহলি যে ভাবে আউট হচ্ছেন, সেটাও চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। অফ-স্টাম্পের বাইরে বল মারতে গিয়ে বারবার আউট হচ্ছেন কোহলি।

বিরাট কোহলিকে খারাপ ফর্ম থেকে ফেরাতে একট গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন দিলীপ বেঙ্গসরকার। তিনি ২০০৪ সালে সচিন তেন্ডুলকরের ফর্মের প্রসঙ্গ টেনে কোহলিকে উদ্দীপ্ত করার চেষ্টা করেছেন। সেই সঙ্গেই সচিন যে স্ট্র্যাটেজিতে রানে ফিরেছিলেন, সে কথাও মনে করিয়ে দিয়েছেন।

বহু দিন ধরেই কোহলি অত্যন্ত থাকার সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। তাঁর রানের খরা উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। গত ১০টি ম্যাচে তাঁর স্কোর যথাক্রমে ২০, ৭৩, ৩৫, ৭, ১১, ১, ১১, ১৬ এবং ১৭। তার উপর কোহলি যে ভাবে আউট হচ্ছেন, সেটাও তাঁর কাছে চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। অফ-স্টাম্পের বাইরে বল মারতে গিয়ে বারবার আউট হচ্ছেন কোহলি।

আরও পড়ুন: T20 WC-এ দল থেকে বাদ পড়লে, কোহলি কখনও কামব্যাক করতে পারবেন না- রিকি পন্টিং

কোহলির বিরতি নেওয়া উচিত কিনা, এই নিয়ে বিতর্ক চলছে। তার মাঝেই বেঙ্গসকরকার কোহলিকে বলেছেন, প্রাক্তন ভারত অধিনায়ক সচিন তেন্ডুলকরের দীর্ঘ কেরিয়ার থেকে একটি পাতা বের করে নিতে।

আরও পড়ুন: বুুমরাহকে গদিচ্যুত করে শীর্ষে বোল্ট, ODI Ranking-এ উন্নতি হল পন্ত-হার্দিকের

খালিজ টাইমসকে বলেছেন, ‘যদি আপনি 2004 সালে সচিন তেন্ডুলকরের উদাহরণ নেন, তিনি অস্ট্রেলিয়াতে একই ভাবে আউট হচ্ছিলেন। তাই, তিনি সেই স্কোরিং এরিয়া সম্পূর্ণ ভাবে ছেঁটে ফেলেছিলেন। এবং সেই সিরিজের শেষ টেস্ট ম্যাচে কভার ড্রাইভ না মেরেই ২৪১ রান করেছিলেন। একই ভাবে বিরাটেরও এই কাজটি করার ক্ষমতা রয়েছে। ওকে এই নিয়ে কঠোর পরিশ্রম করতে হবে এবং কার্যকর ভাবে খেলতে হবে।’

তিনি যোগ করেছেন, ‘ও একজন দুর্দান্ত খেলোয়াড় এবং বিগত দিনে একই কৌশলে ও স্কোর করেছে। তাই আমি টেকনিক্যালি কিছু ভুল বলে মনে করি না। তবে হ্যাঁ, ও একই ভাবে বারবার আউট হচ্ছে, তাই ওকে আরও সতর্ক থাকতে হবে। এবং সেই এলাকায় কঠোর পরিশ্রম করতে হবে। কারণ বোলাররা এখন অফ-স্টাম্পেই ওকে সব সময়ে বলে করে চলেছে।’

বন্ধ করুন