বাংলা নিউজ > ময়দান > IND vs SL: তৃতীয় ODI-তে কাকে খেলানোর পরামর্শ দিলেন চন্ডীমল?

IND vs SL: তৃতীয় ODI-তে কাকে খেলানোর পরামর্শ দিলেন চন্ডীমল?

ভারতীয় দল। ছবি- এপি

পরপর দুই ম্যাচ জিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজ পকেটে পুরেছে ভারতীয় দল। শেষ ওডিআই দুই দলের কাছেই নিয়মরক্ষার। তাই ভারতীয় দলে একাধিক পরিবর্তন দেখা যেতে পারে বলে মনে করা হচ্ছে। তবে এই ওডিআই সিরিজে এখনও পর্যন্ত দলে দেখা যায়নি সূর্যকুমার যাদবকে। প্রাক্তন লঙ্কান অধিনায়কের পরামর্শ, সূর্যকে খেলাক ভারত।

তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের দ্বিতীয় ম্যাচে দুরন্ত বোলিংয়ে শ্রীলঙ্কাকে উড়িয়ে সিরিজ পকেটে পুরে ফেলেছে ভারত। সিরিজের তৃতীয় ম্যাচ হবে রবিবার। এই ম্যাচ দুই দলের কাছেই নিয়মরক্ষার। এই ম্যাচে প্রথম একাদশে অনেক পরিবর্তন করতে পারে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। নিয়মরক্ষার ম্যাচ হওয়ায় কিছুটা হলেও হালকা মেজাজেই খেলতে নামবে টিম ইন্ডিয়া।

সম্ভবত এই ম্যাচে দেখা যেতে পারে সূর্যকুমার যাদবকে। টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত ব্যাট করা সূর্যকুমার যাদবকে ওডিআইতে বসিয়ে রাখার সিদ্ধান্ত নেন কোচ রাহুল দ্রাবিড়। মনে করা হচ্ছে এই ম্যাচে তাঁকে সুযোগ দিতে পারে। এই বিষয়ে শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক দীনেশ চন্ডীমল মনে করেন, ভারতীয় টিম ম্যানেজমেন্টের উচিত সূর্যকুমার যাদবকে প্রথম একাদশে সুযোগ দেওয়া।

সিরিজের প্রথম ম্যাচে রোহিত শর্মা অ্যান্ড কোম্পানি ৬৭ রানে জেতে। সেই ম্যাচে বিরাট কোহলির দুরন্ত ৮৭ বলে ১১৩ রান করেন। যার ফলে ভারত ৫০ ওভারে ৩৭৩ রান তোলে। বিশাল রান তুলতে হিমশিম খায় শ্রীলঙ্কা। দাসুন শানাকার ৮৮ বলে ১০৮ রানের অপরাজিত ইনিংসও শ্রীলঙ্কাকে ম্যাচ জেতাতে পারেনি। শ্রীলঙ্কা ৫০ ওভারে আট উইকেটে ৩০৬ রান করতে পারে। ৬৭ রানে ম্যাচ হারে লঙ্কান ব্রিগেড। সেই ম্যাচে উমরান মালিক দারুন ফর্মে ছিলেন। তিন উইকেট নিয়ে ভারতকে ১-০তে এগিয়ে যেতে সাহায্য করেন।

দ্বিতীয় ওডিআইতেও ভারত সফলভাবে ২১৬ রানের লক্ষ্য তাড়া করে। ৪৩.২ ওভারে ৬ উইকেটে ২১৯ রান করে ভারত। কেএল রাহুল ১০৩ বলে ৬৪ রানের অপরাজিত ইনিংস খেলেন। কলকাতাতেই সিরিজ পকেটে পুরে ফেলে মেন ইন ব্লু। ম্যাচে কুলদীপ যাদব ও মহম্মদ সিরাজ তিনটি করে উইকেট নেন। যে ইডেন গার্ডেন্সে কুলদীপকে চোখের জলে মাঠ ছাড়তে হয়েছিল। সেই মাঠেই প্রত্যাবর্তন করলেন তিনি। ভালো বোলিংয়ের জন্যই শ্রীলঙ্কাকে ২১৬ রানে বেঁধে ফেলা সম্ভব হয়।

তৃতীয় ওয়ান ডে নিয়মরক্ষার ম্যাচ বলে প্রথম একাদশে পরীক্ষা-নিরীক্ষা চালাতে পারে বলে মনে করছে বিশেষজ্ঞমহল। সাংবাদিক সম্মেলনে শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক দীনেশ চন্ডীমল বলেন, ‘ভারতীয় টিম ম্যানেজমেন্টের উচিত সূর্যকুমার যাদবকে প্রথম একাদশে রাখা। এই ভারতীয় দলের দিকে তাকালেই বোঝা যায় রিজার্ভ বেঞ্চ কতটা শক্তিশালী। আমি এখনও মনে করি সূর্য এই ভারতীয় দলে মিডল অর্ডারে খেলতে পারে।’ তিনি আরও বলেন, ‘সূর্যকুমার অন্যান্য ব্যাটারদের থেকে অনেকটাই আলাদা। মিডল অর্ডারে ওর মতো একজন ক্রিকেটার সবসময় দরকার হয়। ও ৩০-৫০ রান করে খেলার মোড় ঘুরিয়ে দিতে পারে। এত তাড়াতাড়ি রান করতে সক্ষম যে বিপক্ষ দল হতাশ হয়ে পড়ে। তাই আমি মনে করি সূর্যকুমার যাদবের খেলা উচিত।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন