বাংলা নিউজ > ময়দান > পাকিস্তানের বিরুদ্ধে এক ওভারে দুই উইকেট নিয়েছিলেন দীনেশ কার্তিক, দেখেছেন সেই ভিডিয়ো?
দীনেশ কার্তিক। ছবি- গেটি ইমেজেস।
দীনেশ কার্তিক। ছবি- গেটি ইমেজেস।

পাকিস্তানের বিরুদ্ধে এক ওভারে দুই উইকেট নিয়েছিলেন দীনেশ কার্তিক, দেখেছেন সেই ভিডিয়ো?

  • ম্যাচে কার্তিক সোহেল তানভির ও শার্জিল খানের উইকেট নেন।

নিজের সুদীর্ঘ কেরিয়ারে আক্রমণাত্মক ব্যাটিং ও উইকেট কিপিং, এমনকী ফিল্ডিংয়েও দুরন্ত ক্যাচ ধরতে দেখা গেছে দীনেশ কার্তিককে। দলের প্রয়োজনে কোনরকম সংকোচ ছাড়াই একাধিক ভূমিকা পালন করেছেন কার্তিক। তবে বোল হাতে কি কোনদিনও দেখেছেন কলকাতা নাইট রাইডার্সের সহ-অধিনায়ককে

মনে না পড়ারই কথা। তবে শুধুমাত্র মহেন্দ্র সিং ধোনি নন, প্যাড-গ্লাভস খুলে রেখে বল করতে দেখা গিয়েছিল কার্তিককেও। তবে তারকা উইকেটরক্ষক ধোনির মতো আন্তর্জাতিক ম্যাচ বা কোন প্রফেশনাল ম্যাচ নয়, বরং হংকং ক্রিকেট সিক্সেস নামে এক টুর্নামেন্টে অফস্পিন করেছিলেন। শুধু অফস্পিনই নয়, নিজের কব্জির মোচড়ে দুই উইকেটও তুলে নিয়েছিলেন দীনেশ কার্তিক। তাও আবার যে সে প্রতিরক্ষের বিরুদ্ধে নয়, চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে। 

গত দশকের গোড়ার দিকে হংকংয়ে ছোট্ট বাউন্ডারিতে হওয়া এই টুর্নামেন্ট বেশ জনপ্রিয় ছিল। মূলত প্রাক্তন ও সদ্য অবসর প্রাপ্ত ক্রিকেটাররাই এই টুর্নামেন্টে অংশগ্রহণ করলেও মাঝেমধ্যে অ্যাক্টিভ ক্রিকেটাররাও মজার জন্য এতে অংশগ্রহণ করতেন। ১২ দলের এই টুর্নামেন্টে কার্তিক ভারতের হয়ে মাঠে নেমেছিলেন। তিনি সেখানেই এক ম্যাচে দুই ওভার হাত ঘুরিয়ে দুই উইকেট তুলে নেন।

পাকিস্তানের সোহেল তানভির ও শার্জিল খান একই ওভারে কার্তিকের স্পিনের ফাঁদে জড়িয়ে নিজের উইকেট হারান। তবে আসন্ন আইপিএলের দ্বিতীয়ভাগে যে এমনটা দেখা যাবে না, সে বিষয়ে নিশ্চিত থাকা যেতে পারে। কেকেআরের হয়ে বরং নিজের উইকেটকিপিং ও বেশি করে ব্যাট হাতে রান করেই দলের ভাগ্য পরিবর্তনের জন্য বদ্ধপরিকর হবেন এই অভিজ্ঞ ক্রিকেটার।

বন্ধ করুন