বাংলা নিউজ > ময়দান > কোহলির ইনিংসের বর্ণনায় করোলা-ফেরারির তুলনা কার্তিকের, ঝড় উঠল সোশ্যাল মিডিয়ায়
হাফ-সেঞ্চুরির পর কোহলি। ছবি- বিসিসিআই।
হাফ-সেঞ্চুরির পর কোহলি। ছবি- বিসিসিআই।

কোহলির ইনিংসের বর্ণনায় করোলা-ফেরারির তুলনা কার্তিকের, ঝড় উঠল সোশ্যাল মিডিয়ায়

  • বিরাট সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে ধীর শুরু করেও স্লগ ওভারে ব্যাট হাতে ঝড় তোলেন।

মোতেরায় ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে বিরাট কোহলির ইনিংসকে বর্ণনা করতে গিয়ে অভিনব উদাহরণ টানলেন দীনেশ কার্তিক। নাইট তারকা দু'টি গাড়ির কথা উল্লেখ করেন কোহলির ইনিংসের ভিন্ন গতি বর্ণনা করতে গিয়ে।

তৃতীয় ম্যাচে কোহলি ব্যক্তিগত ২৮ রান করেন ২৯ বলে। তবে তিনি শেষ ৪৯ রান করেন মাত্র ১৭ বলে। স্লগ ওভারে জোফ্রা আর্চার, মার্ক উডদের বলে যথেচ্ছ রান তোলেন ভারত অধিনায়াক। শেষমেশ ৮টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪৬ বলে ৭৭ রান করে অপরাজিত থাকেন বিরাট।

কোহলির এমন গিয়ার বদলে মুগ্ধ সাধারণ ক্রিকেটপ্রেমী থেকে বিশেষজ্ঞরা। কৃষ্ণমাচারি শ্রীকান্তের মতো প্রাক্তন তারকার সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করেন যে, কোহলির জন্যই ভারত দেড়শো রানের গণ্ডি টপকাতে সক্ষম হয়। নাহলে একসময় মনে হচ্ছিল টিম ইন্ডিয়া বুঝি ১২০ রানে ইনিংস শেষ করবে।

তবে কোহলির ইনিংসকে কার্তিক যেভাবে বিশ্লেষণ করেন, তা মনে ধরে নেটিজেনদের। এমনকি নাসের হুসেনের মতো প্রাক্তন ইংল্যান্ড অধিনায়কেরও মনে ধরেছে এমন তুলনা।

কার্তিক স্কাই স্পোর্টসে বলেন, ‘ও (কোহলি) শুরু করে করোলার মতো এবং শেষ করে ফেরারির মতো।’ পরে এই একই কথা তিনি টুইটারেও লেখেন।

কার্তিক আরও বলেন, ‘শেষ কামড়টা ছিল অবিশ্বাস্য। একারণেই ও বিশ্বের সেরা ব্যাটসম্যান। ওর ম্যাচ পড়ার দক্ষতা, ক্রিজের চারিদিকে ঘুরে শট খেলা এবং বল ছাড়ার আগেই অনুমান করার ক্ষমতা যে, বোলার কি করতে চলেছে, এগুলোই হল ওর শক্তি।’

বন্ধ করুন