বাংলা নিউজ > ময়দান > IND vs SL: আর্শদীপের নো বলে বিরক্ত দীনেশ কার্তিক

IND vs SL: আর্শদীপের নো বলে বিরক্ত দীনেশ কার্তিক

আর্শদীপ সিং এবং দীনেশ কার্তিক। ছবি-এপি এবং পিটিআই 

এক ওভারে তিনটি পরপর নো বল করে ভারতীয় সমর্থকদের সামনে ভিলেন হয়ে গিয়েছেন আর্শদীপ সিং। ম্যাচ চলাকালীন আর্শদীপের উপর বিরক্তি প্রকাশ করেছিলেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। এবার টুইটে আর্শদীপকে একহাত নিলেন দীনেশ কার্তিক। 

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের শুরুটা বেশ ভালো ভাবেই করেছিল ভারত। কিন্তু কোথায় যেন গিয়ে তাল কাটল। টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচেই আটকে গেল টিম ইন্ডিয়া। প্রথমত ভারতীয় টপ অর্ডার ব্যাটারদের ব্যর্থতা। একই সঙ্গে ভারতীয় বোলাররাও ব্যর্থতার মুখে পড়েন এদিন। একাধিক নো বল করেন ভারতীয় বোলাররা। ম্যাচের একেবারে শুরুতেই অর্থাৎ দুই ওভারের মাথায় বল করতে আসেন আর্শদীপ সিং। তখন পরপর তিনটি নো বল করেন তিনি। প্রথম নো বলে রান নিতে পারেননি কুশল মেন্ডিস। কিন্তু দ্বিতীয় নো বলে বাউন্ডারি মারেন। ঠিক পরের বলেই ফের নো বলে ওভার বাউন্ডারি সংগ্রহ করেন মেন্ডিস। পরপর নো বল করে বিপক্ষকে বড় রান করার সুযোগ করে দেন তিনি।

শুধু সেই ওভারেই নয়, পরে বল করতে এসে একই কাজ করেন তিনি। স্বাভাবিক ভাবে নো বলে অতিরিক্ত রান দেওয়ায় মাঠের মধ্য়েই রেগে যান অধিনায়ক হার্দিক পান্ডিয়া। শুধু আর্শদীপ একা নন, উমরান মালিকও নো বল করেন। ভারতীয় বোলারদের ব্যর্থতার জন্যই প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ৬ উইকেট হারিয়ে ২০৬ রান তোলে। স্বাভাবিক ভাবেই চাপে পড়ে যায় ভারত।

তবে একাধিক নো বল করে শুধুমাত্র অধিনায়ক নয়, দীনেশ কার্তিকের রোষের মুখে পড়েন তরুণ এই পেসার। টুইটে ডিকে লিখেছেন, 'আর্শদীপ সিংয়ের অপেক্ষা করছেন। ম্যাচের আগে অনুশীলনের অভাব রয়েছে। ম্যাচে ভালো বল করা একেবারেই সহজ কাজ নয়।' ডিকে তাঁর টুইটে বুঝিয়ে দিয়েছেন, বড় ম্যাচ খেলতে নামার আগে অনুশীলন এবং প্র্যাক্টিস ম্যাচ খেলার খুব জরুরি।

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মাত্র দুই ওভার বল করেছিলেন আর্শদীপ। আর দিয়েছেন ৩৭ রান। একটিও উইকেট তুলতে পারেননি তিনি। স্বাভাবিক ভাবেই ভারতীয় পেসারের এমন পারফরম্যান্সে বিরক্ত টিম ম্যানেজমেন্টও। একই ওভারে নো বলের হ্যাটট্রিক। সবমিলিয়ে দু'ওভারে পাঁচটি নো বল। বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে সেই চূড়ান্ত নিয়ন্ত্রণহীন বোলিংয়ের জন্য সকলের সামনেই আর্শদীপ সিংকে তুলোধনা করেছে অধিনায়ক হার্দিক পান্ডিয়াও। ভারতীয় পেসারের উপর রীতিমতো বিরক্ত দেখায় ভারতীয় দলের অধিনায়ককে। তিনি স্পষ্ট বলেন, 'আন্তর্জাতিক বা যে কোনও ধরনের টি-টোয়েন্টি ক্রিকেটে নো বল হল অপরাধ। এক সঙ্গে একই ওভারে এত নো বল সত্যি খুব খারাপ বিষয়।'

বন্ধ করুন