বাংলা নিউজ > ময়দান > কারণ জানা নেই, হঠাৎ করেই দীপাকে নির্বাসিত করল আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স সংস্থা
দীপা কর্মকার।

কারণ জানা নেই, হঠাৎ করেই দীপাকে নির্বাসিত করল আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স সংস্থা

  • দীপার নির্বাসনের কারণ নিয়ে ধোঁয়াশা রয়েছে। তবে সূত্রের খবর, ডোপ পরীক্ষা দিতে রাজি না হওয়ায় এই সাসপেনশনের কোপে পড়তে হয়েছে তাঁকে।

ভারতের তারকা জিমন্যাস্ট দীপা কর্মকারকে হঠাৎ করেই নির্বাসিত করল আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স সংস্থা। কিন্তু কেন তাঁকে নির্বাসিত করা হল, সেটা নিজেই বুঝে উঠতে পারছেন না দীপা। আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স সংস্থার সিদ্ধান্তে রীতিমতো হতবাক তিনি। এই মুহূর্তে দীপা আগরতলায় অনুশীলন করছেন। আপাতত জাতীয় শিবিরের সদস্য নন তিনি।

যদি এই নিয়ে দীপা কোনও মন্তব্য করেননি। তবে তাঁর কোচ বিশ্বেশ্বর নন্দী এক ওয়েবসাইটে সাক্ষাৎকারে বলেছেন, ‘জাতীয় শিবিরের অংশ না হওয়ায় আগরতলাতেই আপাতত অনুশীলন করছে দীপা। এই সিদ্ধান্তে ও নিজে অত্যন্ত অবাক হয়ে গিয়েছে। আমরাও হতবাক। বোঝার চেষ্টা করছি, কেন আন্তর্জাতিক সংস্থা এ রকম সিদ্ধান্ত নিল? ভারতীয় জিমন্যাস্টিক্স সংস্থা কিন্তু এ ব্যাপারে আমাদের এখনও কিছু জানায়নি। কিছু জানতে পারলে, তবেই আমরা এই বিষয়ে কিছু বলতে পারব।’

দীপার নির্বাসনের কারণ নিয়ে ধোঁয়াশা রয়েছে। তবে সূত্রের খবর, ডোপ পরীক্ষা দিতে রাজি না হওয়ায় এই সাসপেনশনের কোপে পড়তে হয়েছে তাঁকে। রিও অলিম্পিক্সে ভল্ট ইভেন্টে অল্পের জন্য চতুর্থ হলেও, তাঁর এই পারফরম্যান্স জিমন্যাস্টিক্সকে এই দেশে আরও জনপ্রিয় করে তুলেছিল। এ বারের টোকিও অলিম্পিকে ভারত থেকে আর্টিস্টিক জিমন্যাস্টিক্সে অংশ নিয়েছিলেন প্রণতি নায়েক। তাঁকেও নানা পরামর্শ দিয়ে উৎসাহিত করেছিলেন দীপা।

কোভিড অতিমারির কারণে দেশ-বিদেশের একাধিক যোগ্যতা অর্জন প্রতিযোগিতা বাতিল হয়ে যাওয়ার কারণেই টোকিয়ো অলিম্পিক্সে অংশ নিতে পারেননি দীপা। ফলে প্যারিস অলিম্পিক্সে অংশ নেওয়ার জন্যে এই মুহূর্তে গভীর অনুশীলন করছেন তিনি। পাশাপাশি এই বছর এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমসেও অংশ নিতে মরিয়া তিনি। এর মাঝেই তাঁর নির্বাসনের খবর রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে।

বন্ধ করুন