বাংলা নিউজ > ময়দান > কারণ জানা নেই, হঠাৎ করেই দীপাকে নির্বাসিত করল আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স সংস্থা

কারণ জানা নেই, হঠাৎ করেই দীপাকে নির্বাসিত করল আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স সংস্থা

দীপা কর্মকার।

দীপার নির্বাসনের কারণ নিয়ে ধোঁয়াশা রয়েছে। তবে সূত্রের খবর, ডোপ পরীক্ষা দিতে রাজি না হওয়ায় এই সাসপেনশনের কোপে পড়তে হয়েছে তাঁকে।

ভারতের তারকা জিমন্যাস্ট দীপা কর্মকারকে হঠাৎ করেই নির্বাসিত করল আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স সংস্থা। কিন্তু কেন তাঁকে নির্বাসিত করা হল, সেটা নিজেই বুঝে উঠতে পারছেন না দীপা। আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স সংস্থার সিদ্ধান্তে রীতিমতো হতবাক তিনি। এই মুহূর্তে দীপা আগরতলায় অনুশীলন করছেন। আপাতত জাতীয় শিবিরের সদস্য নন তিনি।

যদি এই নিয়ে দীপা কোনও মন্তব্য করেননি। তবে তাঁর কোচ বিশ্বেশ্বর নন্দী এক ওয়েবসাইটে সাক্ষাৎকারে বলেছেন, ‘জাতীয় শিবিরের অংশ না হওয়ায় আগরতলাতেই আপাতত অনুশীলন করছে দীপা। এই সিদ্ধান্তে ও নিজে অত্যন্ত অবাক হয়ে গিয়েছে। আমরাও হতবাক। বোঝার চেষ্টা করছি, কেন আন্তর্জাতিক সংস্থা এ রকম সিদ্ধান্ত নিল? ভারতীয় জিমন্যাস্টিক্স সংস্থা কিন্তু এ ব্যাপারে আমাদের এখনও কিছু জানায়নি। কিছু জানতে পারলে, তবেই আমরা এই বিষয়ে কিছু বলতে পারব।’

দীপার নির্বাসনের কারণ নিয়ে ধোঁয়াশা রয়েছে। তবে সূত্রের খবর, ডোপ পরীক্ষা দিতে রাজি না হওয়ায় এই সাসপেনশনের কোপে পড়তে হয়েছে তাঁকে। রিও অলিম্পিক্সে ভল্ট ইভেন্টে অল্পের জন্য চতুর্থ হলেও, তাঁর এই পারফরম্যান্স জিমন্যাস্টিক্সকে এই দেশে আরও জনপ্রিয় করে তুলেছিল। এ বারের টোকিও অলিম্পিকে ভারত থেকে আর্টিস্টিক জিমন্যাস্টিক্সে অংশ নিয়েছিলেন প্রণতি নায়েক। তাঁকেও নানা পরামর্শ দিয়ে উৎসাহিত করেছিলেন দীপা।

কোভিড অতিমারির কারণে দেশ-বিদেশের একাধিক যোগ্যতা অর্জন প্রতিযোগিতা বাতিল হয়ে যাওয়ার কারণেই টোকিয়ো অলিম্পিক্সে অংশ নিতে পারেননি দীপা। ফলে প্যারিস অলিম্পিক্সে অংশ নেওয়ার জন্যে এই মুহূর্তে গভীর অনুশীলন করছেন তিনি। পাশাপাশি এই বছর এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমসেও অংশ নিতে মরিয়া তিনি। এর মাঝেই তাঁর নির্বাসনের খবর রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শুধু প্লে-অফে ভালো খেলা নয়, এই বিশেষ কারণটির জন্য স্টার্ককে ক্রেডিট দিলেন অরুণ স্কুলে আরও বাড়ল ছুটি! কবে খুলবে? জানাল শিক্ষা দফতর, তবে শিক্ষকদের যেতে হবে আগেই রেমালের তুমুল দাপটে লন্ডভন্ড বাংলাদেশ, ব্যাপক ক্ষয়ক্ষতি ও মৃত্যুতে আতঙ্কে মানুষ মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা KKR-এর IPL 2024 জয়ে ব্যাট হাতে প্রধান ভূমিকা নিয়েছেন কোন ৫ জন? দেখে নিন তালিকা ভারতীয় নম্বর দেখিয়ে প্রতারণার ফাঁদে ফেলা আন্তর্জাতিক কল ব্লক হবে!উদ্যোগে কেন্দ্র রফির গান গেয়ে টাইম মেশিন খেতাব জয় শুভর, বাংলার ছেলেকে টেক্কা দিতে পারলেন বিনীত ২০২৫ সাল পর্যন্ত এই রাশিগুলির প্রতি সদয় থাকবেন রাহু, আয় বাড়বে হবে নতুন সম্পত্তি ঘূর্ণিঝড় রেমালের জেরে আরও ৩ জনের মৃত্যু, মৌসুনি দ্বীপ বৃদ্ধার ঘাড়ে পড়ল গাছ সোনু সুদ পরিচালিত ছবিতে এবার নাসিরুদ্দিন শাহ! অভিনেতার চরিত্রেও থাকবে বিরাট চমক

Latest IPL News

শুধু প্লে-অফে ভালো খেলা নয়, এই বিশেষ কারণটির জন্য স্টার্ককে ক্রেডিট দিলেন অরুণ মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো 'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.