বাংলা নিউজ > ময়দান > দীপিকার দ্বিমুকুট: যমজ সন্তানের জন্ম দেওয়ার ৬ মাস পরেই জোড়া সোনা জিতলেন দীনেশ কার্তিকের বউ

দীপিকার দ্বিমুকুট: যমজ সন্তানের জন্ম দেওয়ার ৬ মাস পরেই জোড়া সোনা জিতলেন দীনেশ কার্তিকের বউ

সোনা জিতলেন দীপিকারা। ছবি- টুইটার।

প্রায় চারবছর খেলা থেকে দূরে থাকার পরে কামব্যাকেই দেশকে ঐতিহাসিক সাফল্য এনে দিলেন দীপিকা পাল্লিকাল।

যমজ সন্তানের জন্ম দেওয়ার ছ'মাস পরে প্রতিযোগিতামূলক স্কোয়াশে ফিরেই ইতিহাস গড়লেন দীপিকা পাল্লিকাল। গ্লাসগোয় অনুষ্ঠিত ওয়ার্ল্ড ডাবলস চ্যাম্পিয়নশিপে জোড়া সোনা জিতলেন তিনি। প্রথমে সৌরভ ঘোষালের সঙ্গে জুটি বেঁধে দীপিকা মিক্সড ডাবলসে চ্যাম্পিয়ন হন। পরে জ্যোত্স্না চিনাপ্পাকে নিয়ে গোল্ড মেডেল জেতেন ওমেনস ডাবলসে। ভারত এই প্রথম এই টুর্নামেন্টে সোনা জেতে।

প্রায় চার বছর পরে খেলায় ফেরা দীপিকা সোরভের সঙ্গে জুটিতে হারিয়ে দেন ইংল্যান্ডের আদ্রিয়ান ওয়ালার ও অ্যালিসন ওয়াটার্সকে। ম্যাচের ফল ছিল দ্বিতীয় বাছাই ভারতীয় জুটির অনুকূলে ১১-৬, ১১-৮।

পরে চিনাপ্পার সঙ্গে জুটিতে দীপিকা হারান ইংল্যান্ডেরই সারা-জেন পেরি ও অ্যালিসন ওয়াটার্স জুটিকে। যদিও এক্ষেত্রে স্ট্রেট গেমে ম্যাচ জেতা হয়নি দীপিকাদের। একটি গেম খোয়াতে হয় তাঁদের। তৃতীয় বাছাই দীপিকা-চিনাপ্পা ১১-৯, ৪-১১, ১১-৮ গেমে হারিয়ে দেন দ্বিতীয় বাছাই ব্রিটিশ জুটিকে।

গ্লাসগো নিঃসন্দেহে দীপিকার কেরিয়ারে বিশেষ শহর হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। ২০১৪ সালে চিনাপ্পাকে সঙ্গে নিয়েই গ্লাসগোতে কমনওয়েলথ গেমস স্কোয়াশ থেকে দেশকে প্রথম সোনা এনে দিয়েছিলেন দীপিকা। এবার সেখানেই ডাবলস বিশ্বচ্যাম্পিয়নশিপে জোড়া সোনা জিতলেন তিনি।

বন্ধ করুন