বাংলা নিউজ > ময়দান > দীপিকার দ্বিমুকুট: যমজ সন্তানের জন্ম দেওয়ার ৬ মাস পরেই জোড়া সোনা জিতলেন দীনেশ কার্তিকের বউ

দীপিকার দ্বিমুকুট: যমজ সন্তানের জন্ম দেওয়ার ৬ মাস পরেই জোড়া সোনা জিতলেন দীনেশ কার্তিকের বউ

সোনা জিতলেন দীপিকারা। ছবি- টুইটার।

প্রায় চারবছর খেলা থেকে দূরে থাকার পরে কামব্যাকেই দেশকে ঐতিহাসিক সাফল্য এনে দিলেন দীপিকা পাল্লিকাল।

যমজ সন্তানের জন্ম দেওয়ার ছ'মাস পরে প্রতিযোগিতামূলক স্কোয়াশে ফিরেই ইতিহাস গড়লেন দীপিকা পাল্লিকাল। গ্লাসগোয় অনুষ্ঠিত ওয়ার্ল্ড ডাবলস চ্যাম্পিয়নশিপে জোড়া সোনা জিতলেন তিনি। প্রথমে সৌরভ ঘোষালের সঙ্গে জুটি বেঁধে দীপিকা মিক্সড ডাবলসে চ্যাম্পিয়ন হন। পরে জ্যোত্স্না চিনাপ্পাকে নিয়ে গোল্ড মেডেল জেতেন ওমেনস ডাবলসে। ভারত এই প্রথম এই টুর্নামেন্টে সোনা জেতে।

প্রায় চার বছর পরে খেলায় ফেরা দীপিকা সোরভের সঙ্গে জুটিতে হারিয়ে দেন ইংল্যান্ডের আদ্রিয়ান ওয়ালার ও অ্যালিসন ওয়াটার্সকে। ম্যাচের ফল ছিল দ্বিতীয় বাছাই ভারতীয় জুটির অনুকূলে ১১-৬, ১১-৮।

পরে চিনাপ্পার সঙ্গে জুটিতে দীপিকা হারান ইংল্যান্ডেরই সারা-জেন পেরি ও অ্যালিসন ওয়াটার্স জুটিকে। যদিও এক্ষেত্রে স্ট্রেট গেমে ম্যাচ জেতা হয়নি দীপিকাদের। একটি গেম খোয়াতে হয় তাঁদের। তৃতীয় বাছাই দীপিকা-চিনাপ্পা ১১-৯, ৪-১১, ১১-৮ গেমে হারিয়ে দেন দ্বিতীয় বাছাই ব্রিটিশ জুটিকে।

গ্লাসগো নিঃসন্দেহে দীপিকার কেরিয়ারে বিশেষ শহর হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। ২০১৪ সালে চিনাপ্পাকে সঙ্গে নিয়েই গ্লাসগোতে কমনওয়েলথ গেমস স্কোয়াশ থেকে দেশকে প্রথম সোনা এনে দিয়েছিলেন দীপিকা। এবার সেখানেই ডাবলস বিশ্বচ্যাম্পিয়নশিপে জোড়া সোনা জিতলেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত? ৪ ওভারে ৪টিই মেডেন দিয়ে ৩ উইকেট! T20I-তে প্রথম বোলার হিসেবে ইতিহাস RCB পেসারের ‘হয় EVM মেশিন ও প্রক্রিয়ার সম্পূর্ণ স্বচ্ছ্বতা নিশ্চিত হোক, নয়…' কী বললেন রাহুল? দুপক্ষের সঙ্গেই কথা বলবে শাহের দফতর, মণিপুর হিংসা রুখতে বিরাট মিটিং

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.