বাংলা নিউজ > ময়দান > দীপ্তি-রাজেশ্বরী পদোন্নতি, জেমিমার অবনমন! দেখে নিন বোর্ডের বার্ষিক কেন্দ্রীয় চুক্তিতে মিতালি-ঝুলনের স্থান
বার্ষিক কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করেছে বিসিসিআই

দীপ্তি-রাজেশ্বরী পদোন্নতি, জেমিমার অবনমন! দেখে নিন বোর্ডের বার্ষিক কেন্দ্রীয় চুক্তিতে মিতালি-ঝুলনের স্থান

  • একই সঙ্গে ভারতীয় দলের ওডিআই অধিনায়ক মিতালি রাজ এবং ঝুলন গোস্বামী গ্রুপ ‘বি’-তে নিজেদের জায়গা ধরে রেখেছেন। তবে চাপে পড়লেন জেমিমা রদ্রিগেজ।

বার্ষিক কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করেছে বিসিসিআই। পুরুষ ক্রিকেটার ছাড়াও মহিলা ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির তালিকাও প্রকাশ করা হয়েছে। এই তালিকায় লাভবান হয়েছেন দীপ্তি শর্মা ও রাজেশ্বরী গায়কোয়াড়। এই দুই খেলোয়াড়ের পদোন্নতি হয়েছে। এখন গ্রুপ ‘এ’ তে জায়গা পেয়েছেন দীপ্তি ও রাজেশ্বরী। হরমনপ্রীত কউর, স্মৃতি মান্ধানা এবং পুনম যাদব ইতিমধ্যেই এই তালিকায় রয়েছেন৷ 

একই সঙ্গে ভারতীয় দলের ওডিআই অধিনায়ক মিতালি রাজ এবং ঝুলন গোস্বামী গ্রুপ ‘বি’-তে নিজেদের জায়গা ধরে রেখেছেন। তবে চাপে পড়লেন জেমিমা রদ্রিগেজ। তাকে গ্রুপ ‘বি’ থেকে গ্রুপ ‘সি’-তে নামানো হয়েছে। ঠিক একই ভাবে পুরুষদের তালিকায় অবনমন হয়েছে চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা ও হার্দিক পান্ডিয়া। 

বোর্ডের বার্ষিক কেন্দ্রীয় চুক্তি অনুযায়ী লিস্ট ‘এ’ তে অন্তর্ভুক্ত মহিলা খেলোয়াড়রা বার্ষিক মাত্র ৫০ লক্ষ টাকা পাবেন৷ ফলে দীপ্তি শর্মা ও রাজেশ্বরী গায়কোয়াড়রা এখন ৫০ লক্ষ টাকা পাবেন৷ মিতালি রাজ এবং ঝুলন গোস্বামীরা গ্রুপ ‘বি’-তে থাকার কারণে বছরে ৩০ লাখ টাকা পাবেন। তবে জেমিমা আগে যা পেতেন তার থেকে অনেকটা টাকাই কম পাবেন। গ্রুপ ‘সি’-তে থাকার করাণে এখন বছরে মাত্র ১০ লাখ টাকা পাবেন জেমিমা।

বন্ধ করুন