বাংলা নিউজ > ময়দান > মন্টে কার্লো থেকে বিদায় নিয়ে নিজের সার্ভিস বিপর্যয়ের কথা স্বীকার করে নিলেন নাদাল
নিজের সার্ভিস নিয়েই অসন্তুষ্ট রাফা। ছবি: রয়টার্স (REUTERS)
নিজের সার্ভিস নিয়েই অসন্তুষ্ট রাফা। ছবি: রয়টার্স (REUTERS)

মন্টে কার্লো থেকে বিদায় নিয়ে নিজের সার্ভিস বিপর্যয়ের কথা স্বীকার করে নিলেন নাদাল

  • মন্টে কার্লো মাস্টার্সের কোয়ার্টার ফাইনালে ৭টি ডবল ফল্ট মারেন রাফায়েল নাদাল। একই সঙ্গে ৭ বার নাদালের সার্ভিস ভাঙেন রাশিয়ার আন্দ্রে রুবলভ।

মন্টে কার্লো মাস্টার্সে বড় অঘটন! কোয়ার্টার ফাইনাল থেকে রাফায়েল নাদালকে ছিটকে দিলেন ষষ্ঠ বাছাই আন্দ্রে রুবলভ। খেলার ফল ৬-২, ৪-৬, ৬-২।  

এ দিন শুরু থেকেই নিজের ছন্দে ছিলেন না নাদাল। যে সার্ভিস তাঁর অন্যতম শক্তি, এ দিন সকলকে অবাক করেই ৭টি ডবল ফল্ট মারেন রাফা। একই সঙ্গে ৭ বার নাদালের সার্ভিস ভাঙেন রাশিয়ার রুবলভ। নাদালের সার্ভিস ব্রেক করা কিন্তু একেবারেই সহজ নয়। 

ম্যাচের পর নাদাল স্বীকার করে নেন নিজের জঘন্য সার্ভিসের কথা। তিনি বলেন, ‘আজকের দিনটা হল সেই দিন, যে দিন আমার সার্ভিস বিপর্যয় ঘটেছিল।’ এরই সঙ্গে রাফা যোগ করেন, ‘নিশ্চয়ই কোনও কারণে আমার সার্ভিস খারাপ হয়েছে। অথচ প্র্যাক্টিসের সময় কিন্তু সার্ভিস নিয়ে কোনও সমস্যা ছিল না। সার্ভিস খারাপ হলে, তার পুরো প্রভাব ম্যাচে পড়ে। কারণ সার্ভিস করার সময়ে আত্মবিশ্বাসের অভাব থাকলে, সেটাই ভাবনার কেন্দ্রে চলে আসে। তখন কিন্তু উল্টোদিকের কোর্টে বল কী করে ফেরৎ পাঠানো যায়, সেটা থেকে ফোকাস সরে যায়।’

তবে হার থেকে শিক্ষা নিয়েই ঘুরে দাঁড়াতে চান নাদাল। বলছিলেনও, ‘এখানে হারাটা খুবই দুঃখজনক। আমি সঠিক ভাবে ক্লে কোর্টে মরসুমটা শুরু করতে পারলাম না। তবে নিজের সম্পর্কে অভিযোগ করার সময় এটা নয়। আমি একটা জিনিসই করতে পারি, বার্সেলোনায় গিয়ে (পরের সপ্তাহে নাদালের এখানে খেলার কথা) প্র্যাক্টিসে মনোনিবেশ করতে পারি এবং এখানে যে ভুলগুলি করেছি, সেগুলি ঠিক করে নিতে পারি।’

বন্ধ করুন