বাংলা নিউজ > ময়দান > দলে রাখলে বিপর্যয় হবে- পন্তকে দরাজ সার্টিফিকেট দ্রাবিড়ের, ফুঁসে উঠলেন নেটিজেনরা
পন্তকে নিয়ে দ্রাবিড়ের প্রশংসা, ক্ষোভে ফেটে পড়ল নেটপাড়া।

দলে রাখলে বিপর্যয় হবে- পন্তকে দরাজ সার্টিফিকেট দ্রাবিড়ের, ফুঁসে উঠলেন নেটিজেনরা

  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলকে নেতৃত্ব দিতে গিয়ে ভুল করা বা ভুল শট খেলে আউট হয়ে যাওয়া, সবেতেই কোনও না কোনও ভাবে শিরোনামে এসেছেন ঋষভ পন্ত। দলে কার্তিকের মতো এক জন ক্রিকেটার থাকায় পন্তকে নিয়ে আশঙ্কা জোরালো হয়েছে, আদৌ টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে তিনি থাকবেন কি না। কিন্তু সেই আশঙ্কা দূর করেছেন দ্রাবিড়।

একেই পারফরম্যান্স নেই ঋষভ পন্তের। তার উপর তাঁর নেতৃত্ব নিয়ে চলছে তীব্র সমালোচনা। তার পর রাহুল দ্রাবিড় পন্তকে সার্টিফিকেট দেওয়ার পর যেন সোশ্যাল মিডিয়ায় একেবারে ক্ষোভের ঝড় বয়ে চলেছে।

দ্রাবিড় আসলে বলেছেন, ‘আমি মনে করি, পন্ত আইপিএলে ভালো করেছে। ব্যক্তিগত ভাবে হয়তো আরও বেশি রান করতে চেয়েছিল পন্ত। তবে এটা নিয়ে ও বেশি ভাবছে না। নিশ্চিত ভাবেই আগামী কয়েক মাসে ও আমাদের পরিকল্পনার মধ্যে রয়েছে।’

দ্রাবিড় আরও বলেছেন, ‘আক্রমণাত্মক খেলতে গিয়ে দু’একটি ম্যাচে ভুল শট খেলতেই পারি। তবে ও আমাদের ব্যাটিং লাইন-আপের অবিচ্ছেদ্য অংশ। ওর শারীরিক শক্তি রয়েছে এবং বাঁ হাতি হওয়ায় মাঝের দিকে ওভারগুলোতে আমরা সুবিধা পাই।’

আরও পড়ুন: ‘ওর খুব চাপ ছিল, তবে..’, পন্তের নেতৃত্ব নিয়ে চলছে সমালোচনা, মুখ খুললেন দ্রাবিড়ও

আরও পড়ুন: মিল হয়ে গেল? একসঙ্গে বসে ইংল্যান্ডে যাচ্ছেন পন্ত আর আইয়ার

আর এক জন লিখেছেন, ‘স্কাই, ডিকে এবং জাদেজার আগে ওকে খেলালে দ্রাবিড় কিন্তু বিপর্যয় ডেকে আনবে।’ একজন লিখেছেন, ‘অন্ধের মতো সমর্থন করা হচ্ছে।’ এমনই অসংখ্য ক্ষোভ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

এ বার আইপিএলে দিল্লি টিমে অধিনায়ক হিসেবে সাফল্য পাননি ঋষভ পন্ত। ১৪ ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছে ৩৪০ রান। একটিও হাফসেঞ্চুরি করতে পারেননি। এর পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজটি ২-২ ড্র হলেও ঋষভ পন্ত নেতৃত্ব দেওয়া নিয়ে তীব্র সমালোচনার সম্মুখীন হয়েছেন। তাঁর নিজের পারফরম্যান্সও ছিল তলানিতে। ৫ ম্যাচে পন্ত যথাক্রমে ২৯, ৫, ৬, ১৭ ও অপরাজিত ১ রান করেন। যদিও শেষ ম্যাচটি পুরোটা খেলতে পারেননি পন্ত। বাকি চার ম্যাচে তাঁর মোট সংগ্রহ ৫৭। এর থেকেই প্রমাণিত পন্ত কতটা খারাপ ছন্দে ছিলেন।

বন্ধ করুন