বাংলা নিউজ > ময়দান > England Club: উইম্বলডনে নেই টিকার বাধ্যবাধকতা, গ্রান্ড স্ল্যামের মঞ্চে ফিরতে বাধা নেই জকোভিচের
নোভাক জকোভিচ (REUTERS)
নোভাক জকোভিচ (REUTERS)

England Club: উইম্বলডনে নেই টিকার বাধ্যবাধকতা, গ্রান্ড স্ল্যামের মঞ্চে ফিরতে বাধা নেই জকোভিচের

  • এবারের উইম্বলডনে অংশগ্রহণকারীদের জন্য কোভিড টিকা নেওয়া বাধ্যতামূলক নয়। অল ইংল্যান্ড ক্লাবের চিফ এক্সিকিউটিভ স্যালি বোল্টন জানিয়েছেন ব্রিটেনে প্রবেশে টিকা নেওয়া বাধ্যতামূলক নয়। টিকা না নেওয়া থাকলেও উইম্বলডনে খেলতে পারবেন টেনিস তারকারা।

শুভব্রত মুখার্জি: অবশেষে কি কপাল খুলছে সার্বিয়ান টেনিস তারকা নোভাক জকোভিচের! পরিস্থিতি যেভাবে এগোচ্ছে তাতে করে ফের গ্রান্ড স্ল্যামের মঞ্চে নোভাককে দেখতে পাওয়া সময়ের অপেক্ষা। উল্লেখ্য সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়ান ওপেনে নোভাক জকোভিচ খেলবেন কি খেলবেন না তা নিয়ে বিস্তর নাটক হয়েছিল। যার নেপথ্য কারণ তার করোনা টিকা না নেওয়া। অস্ট্রেলিয়ান ওপেনে টিকা নেওয়া বাধ্যতামূলক থাকলেও উইম্বলডনের ক্ষেত্রে সেই নিয়ম থাকছে না। ফলে জোকারের গ্রান্ড স্ল্যামের মঞ্চে ফেরা স্রেফ সময়ের অপেক্ষা।

করোনার ভ্যাকসিন নিতে জোরালো অনাগ্রহ প্রকাশ করেছেন টেনিস তারকা নোভাক জকোভিচ। যে কারণে অস্ট্রেলিয়া ওপেনে খেলতে গিয়ে তাকে হোটেলে গৃহবন্দি থাকতে হয়েছিল। দীর্ঘ আইনি ঝামেলার পথ পেরিয়ে তিনি ছাড়া পেয়েছিলেন। অজি ওপেন না খেললেও ফরাসি ওপেনের পর সার্বিয়ান তারকা এবার উইম্বলডনে খেলার সুযোগ পাচ্ছেন তা একপ্রকার নিশ্চিত। এবারের উইম্বলডনে অংশগ্রহণকারীদের জন্য কোভিড টিকা নেওয়া বাধ্যতামূলক নয়। অল ইংল্যান্ড ক্লাবের চিফ এক্সিকিউটিভ স্যালি বোল্টন জানিয়েছেন ব্রিটেনে প্রবেশে টিকা নেওয়া বাধ্যতামূলক নয়। টিকা না নেওয়া থাকলেও উইম্বলডনে খেলতে পারবেন টেনিস তারকারা।

উইম্বলডন আয়োজকদের এই সিদ্ধান্তে স্বস্তিতে গতবার পুরুষদের সিঙ্গেলস চ্যাম্পিয়ন নোভাক জকোভিচ। উল্লেখ্য, ২৭ জুন থেকে শুরু হবে এবারের উইম্বলডন। বোল্টন অবশ্য জানিয়েছেন 'বাধ্যতামূলক না হলেও আমরা সব অংশগ্রহণকারীকেই টিকা নেওয়ার বিষয়ে উৎসাহ দিতে চাই। যদিও এটা ঘাসের কোর্টের গ্র্যান্ড স্ল্যামে অংশগ্রহণের ক্ষেত্রে কোনো শর্ত নয়।'

বন্ধ করুন