বাংলা নিউজ > ময়দান > করোনা টিকা নিয়ে কঠোর আমেরিকা, US Open-এ খেলা কার্যত অসম্ভব জকোভিচের
ফাইল ছবি। ছবি- গেটি ইমেজেস।

করোনা টিকা নিয়ে কঠোর আমেরিকা, US Open-এ খেলা কার্যত অসম্ভব জকোভিচের

মার্কিন নিয়মকেই প্রাধান্য দেবে টুর্নামেন্ট কর্তৃপক্ষ

বছর শুরুতেই অস্ট্রেলিয়ান ওপেনের পরিণতি কি এবার ইউএস ওপেনেও পিছু ছাড়বে না নোভাক জকোভিচের! হার্ড কোর্টে হওয়া এই গ্রান্ড স্ল্যামে কি কোর্টেই নামতে পারবেন না নোভাক জকোভিচ! কোর্ট তো দূর অস্ত। ভ্যাকসিন না নেওয়া আমেরিকার প্রবাসী নন এমন মানুষদের দেশে ঢোকার ক্ষেত্রেই নিষেধাজ্ঞা জারি করেছে মার্কিন প্রশাসন। ফলে একপ্রকার নিশ্চিত হয়েই গিয়েছে ইউএস ওপেনে খেলা হবে না নোভাকের।

ইউএস ওপেন বিবৃতিতে স্পষ্ট করে দিয়েছে ভ্যাকসিনের বিষয়ে তাদের বাধ্যতামূলক কোনও নিয়ম নেই। তবে এক্ষেত্রে মার্কিন প্রশাসনের ভ্যাকসিন সার্কুলারকে তারা সম্মান জানাবে বলেই জানা গিয়েছে। ইউএস ওপেনে অংশগ্রহণকারী খেলোয়াড়দের জন্য করোনা টিকার আইন শিথিল করেছে আয়োজক কমিটি। তবে অত্যন্ত কড়া মার্কিন প্রশাসন। বছরের শেষ গ্র্যান্ডস্ল্যামে অংশ নেওয়া খেলোয়াড়দের জন্য টিকা বাধ্যতামূলক নয় বলে আয়োজক কমিটি তাদের ওয়েবসাইটে নিশ্চিত করেছে।

এই সম্পর্কে আয়োজকদের তরফে এক বিবৃবিতে বলা হয়েছে, ‘ইউএস ওপেনে খেলতে আসা খেলোয়াড়দের টিকা বাধ্যতামূলক নয়। তবে টিকা না নেওয়া আমেরিকার বাইরের নাগরিকদের জন্য দেশ সফরে আমেরিকার সরকারের যে অবস্থান রয়েছে তার প্রতি আমাদের পূর্ণ শ্রদ্ধা রয়েছে।’

নোভাক জকোভিচ এখনও করোনা প্রতিরোধে ভ্যাকসিন না নেবার সিদ্ধান্তে অটল। যুক্তরাষ্ট্র সরকারের আইন অনুযায়ী দেশটির নাগরিক নন এমন যে কেউ ভ্রমনে এলে তাকে ইমিগ্রেশন পার হবার আগে অবশ্যই টিকার সার্টিফিকেট দেখাতে হবে। ফলে ২১ বারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী খুব সম্ভবত এবার আমেরিকায়  আসতে পারবেন না। কিছুদিন আগেই জোকার জানিয়েছেন, যে তিনি যদি সুযোগ পান আসবেন, নচেৎ নয়, কিন্তু নিজের অবস্থান থেকে তিনি সরবেন না। 

বন্ধ করুন