বাংলা নিউজ > ময়দান > ফুটবল পাগল! ষষ্ঠ বার Wimbledon জেতার পরই Euro Final দেখতে বসে যান জোকার
নোভক জকোভিচ।
নোভক জকোভিচ।

ফুটবল পাগল! ষষ্ঠ বার Wimbledon জেতার পরই Euro Final দেখতে বসে যান জোকার

  • রবিবার ২০তম গ্র্যান্ড স্লাম জিতেছেন নোভক জকোভিচ। ষষ্ঠ বার উইম্বলডন চ্যাম্পিয়ন হয়েছেন। পুরুষদের টেনিসে সর্বাধিক ট্রফি জয়ের নিরিখে শীর্ষে থাকা রজার ফেডেরার এবং রাফায়েল নাদালকে স্পর্শ করে ফেলেছেন জোকার।

বিশ্ব টেনিসের উজ্জ্বলতম নক্ষত্র তিনি। কিন্তু অনেকেই জানেন না নোভক জকোভিচ ফুটবল পাগল। সে কারণেই উইম্বলডন চ্যাম্পিয়ন হওয়ার পরে, তিনি নিজের সাফল্যের কথা ভুলে বসে পড়েছিলেন টিভি-র সামনে। ইতালি বনাম ইংল্যান্ডের টানটান উত্তেজনার ম্যাচ দেখার জন্য।

রবিবার ২০তম গ্র্যান্ড স্লাম জিতেছেন তিনি। ষষ্ঠ বার উইম্বলডন চ্যাম্পিয়ন হয়েছেন নোভক জকোভিচ। পুরুষদের টেনিসে সর্বাধিক ট্রফি জয়ের নিরিখে শীর্ষে থাকা রজার ফেডেরার এবং রাফায়েল নাদালকে স্পর্শ করে ফেলেছেন জোকার। তাঁর প্রাপ্তির ভাঁড়ারও ধীরে ধীরে ভরেই এসেছে। তবে উইম্বলডন চ্যাম্পিয়ন হওয়ার পরই অবশ্য টেনিসকে দূরে সরিয়ে রেখে, ইউরোতে মজে গিয়েছেন জোকার। এমনটা তিনি নিজেই জানিয়েছেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পর জোকারকে ইউরো নিয়ে জিজ্ঞেস করা হয়েছিল, জানতে চাওয়া হয়েছিল, ইউরোর ফাইনালে তিনি কাকে সমর্থন করবেন? যা শুনে লাজুক হেসে ফেলেন জকোভিচ। তিনি বলেন, ‘আমি খুব অস্বস্তিতে ফেলে দিলেন। আমি ফুটবলের বিশাল বড় ভক্ত। যে কারণে আজ (রবিবার) রাতে আমি ফুটবল উপভোগ করব।’

রবিবার ইতালির মাতেয়ো বেরাত্তিনিকে হারিয়ে ষষ্ঠ বার ঘাসের কোর্টে চ্যাম্পিয়ন হলেন জোকার। প্রথম সেট ৬-৭ (৪-৭)-এ পিছিয়ে পড়লেও, দ্বিতীয় সেট থেকে ঘুরে দাঁড়ান জকোভিচ। ৬-৪, ৬-৪, ৬-৩ সেটে হারিয়ে দেন বেরাত্তিনিকে।

কিছু দিন আগেই ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন। এ বার উইম্বলডনও জিতে গেলেন। জোকার যেন একেবারে অপ্রতিরোধ্য হয়ে উঠেছেন। এখন দেখার, নাদাল-ফেডেরারকে তিনি টপকে যান, নাকি ফেডেক্স, জোকারকে টপকে যাবেন নাদাল! ফেডেক্সের পক্ষে আর কোনও গ্র্যান্ডস্লাম চ্যাম্পিয়ন হওয়া সম্ভব নয়, দাবি বিশেষজ্ঞ মহলের। তাঁর অবসর নিয়েও ইতিমধ্যে জল্পনা শুরু হয়ে গিয়েছে। স্বভাবতই ছেলেদের মধ্যে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্লামের মালিক হওয়ার লড়াই রয়ে গেলেন রাফা এবং জোকার।

বন্ধ করুন