বাংলা নিউজ > ময়দান > ভিসা বিতর্কের মাঝেই অস্ট্রেলিয়ান ওপেনের ড্রয়ে নাম উঠল জকোভিচের!
নোভাক জকোভিচ (ছবি:পিটিআই)

ভিসা বিতর্কের মাঝেই অস্ট্রেলিয়ান ওপেনের ড্রয়ে নাম উঠল জকোভিচের!

ভিসা বিতর্কের মাঝেই অস্ট্রেলিয়ান ওপেনের ড্রয়ে জকোভিচের নাম! জোকারের কাছে কি হারছে অজি সরকার?

ভিসা বিতর্কের মাঝেই অস্ট্রেলিয়ান ওপেনের ড্রয়ে জায়গা পেলেন নোভাক জকোভিচ। বিশ্বের এক নম্বর টেনিস তারকা সার্বিয়ার নোভাক জকোভিচকে বৃহস্পতিবার অস্ট্রেলিয়ান ওপেনের ড্রয়ে অন্তর্ভুক্ত করা হয়েছে। যদিও এখনও করোনার ভ্যাকসিন না নেওয়ায় জকোভিচের ভবিষ্যৎ ঝুলে রয়েছে। তাকে অস্ট্রেলিয়া সরকার বহিষ্কার করবে নাকি খেলার সুযোগ করে দেবে সে দিকে তাকিয়ে রয়েছে সকলে। সরকারের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছে বিশ্ব। তবে এই বিতর্ক সত্ত্বেও অস্ট্রেলিয়ান ওপেনের আয়োজকরা তাকে ড্র-এ রেখেছেন। সবকিছু ঠিকঠাক চললে প্রথম রাউন্ডে তাকে খেলতে হবে বিশ্বের ৭৮ নম্বরে থাকা সার্বিয়ার মিয়োমির কেসমানোভিচের বিরুদ্ধে।

গত সপ্তাহে মেলবোর্নে আসার পর জকোভিচের ভিসা প্রত্যাহার করা হয়েছিল। কারণ তিনি করোনা ভ্যাকসিনেশন নিয়মে চিকিৎসা ছাড়ের জন্য প্রয়োজনীয় মানদণ্ড পূরণ করেননি। পরে তিনি আইনি লড়াইয়ে জয়ী হন এবং তার ভিসা পুনর্বহাল করা হয়। অভিবাসন মন্ত্রী অ্যালেক্স হক আদালতের সিদ্ধান্তের বিরুদ্ধে তার ব্যক্তিগত কর্তৃত্ব প্রয়োগ করে ভিসা প্রত্যাহার করার কথা ভাবছেন। প্রধানমন্ত্রী স্কট মরিসন জাতীয় মন্ত্রিসভার বৈঠকের পরে একটি সংবাদ সম্মেলন ডেকেছেন, যা একটি সিদ্ধান্তের মতো দেখাচ্ছে। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের ড্র ৭৫ মিনিটের জন্য স্থগিত করা হলে জল্পনা আরও তীব্র হয়। মহিলা এবং পুরুষদের বিভাগের জন্য ড্র স্থানীয় সময় বিকাল তিনটের সময় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, তবে টুর্নামেন্ট কর্মকর্তা বলেছেন যে এটি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে। সোমবার থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান ওপেন।

এদিকে, কোয়ারেন্টাইন হোটেল থেকে বেরিয়ে এসে রড ল্যাভার অ্যারেনায় অনুশীলন চালিয়ে গেছেন জোকোভিচ। তিনি বুধবার সোশ্যাল মিডিয়ায় একটি বিবৃতিতে স্বীকার করেছেন যে তার অস্ট্রেলিয়ান ভ্রমণের বিস্তারিত ফর্ম ভুল তথ্য দেওয়া হয়েছিল। ফর্মে ভুল তথ্য দিলে তাদের অপসারণও হতে পারে। এমনটা হলে আগামী তিন বছর অস্ট্রেলিয়ায় আসতে পারবেন না তিনি। এটি তার জন্য একটি ধাক্কা হবে কারণ তিনি তার ২০টি গ্র্যান্ড স্লামের মধ্যে নয়টি জিতেছেন। অস্ট্রেলিয়ান ওপেন টুর্নামেন্টের পরিচালক ক্রেইগ টিলিও ড্রয়ের পর মন্তব্য করতে রাজি হননি।

বন্ধ করুন