বাংলা নিউজ > ময়দান > জানেন শাহিন আফ্রিদি IPL-এ খেললে কত টাকা পেতেন? উত্তর দিলেন রবিচন্দ্রন অশ্বিন

জানেন শাহিন আফ্রিদি IPL-এ খেললে কত টাকা পেতেন? উত্তর দিলেন রবিচন্দ্রন অশ্বিন

শাহিন আফ্রিদি

নিজের ইউটিউব চ্যানেলে রবিচন্দ্রন অশ্বিন বলেন, ‘আমি অনেক ভেবেছি, শাহিন আফ্রিদি যদি আইপিএলের নিলামে থাকত তাহলে কতটা অন্যরকম হতো। একজন লম্বা বাঁহাতি সিমার যিনি নতুন বলে ম্যাচ সেট করেন এবং ডেডলি ইয়র্কার বোলিং করেন। তিনি যদি আইপিএল নিলামে থাকতেন তাহলে হয়তো ১৪-১৫ কোটি টাকায় বিক্রি হতেন।’

গত মাসে শ্রীলঙ্কায় টেস্ট ম্যাচে ফিল্ডিং করার সময় চোট পান ২২ বছর বয়সী পাক পেসার শাহিন আফ্রিদি। সেখানে হাঁটুতে চোট পেয়েছেন তিনি। যা সারতে অন্তত চার থেকে ছয় সপ্তাহ সময় লাগবে। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে,আমরা সকলেই দেখেছি যে সে ভারতের টপ অর্ডার ভেঙে দিয়েছে এবং পাকিস্তান সেই ম্যাচটি ১০ ​​উইকেটে জিতেছে। আফ্রিদি এই বছরের শুরুতে লাহোর কালান্দার্সের সঙ্গে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শিরোপা জিতেছেন, ট্রফি তোলার জন্য সর্বকনিষ্ঠ অধিনায়ক হয়েছিলেন। একই সঙ্গে ভারতীয় ক্রিকেটার আর অশ্বিন জানিয়েছেন,শাহিন আইপিএল খেললে কত টাকা পাবেন।

নিজের ইউটিউব চ্যানেলে রবিচন্দ্রন অশ্বিন বলেন, ‘আমি অনেক ভেবেছি,শাহিন আফ্রিদি যদি আইপিএলের নিলামে থাকত তাহলে কতটা অন্যরকম হতো। একজন লম্বা বাঁহাতি সিমার যিনি নতুন বলে ম্যাচ সেট করেন এবং ডেডলি ইয়র্কার বোলিং করেন। তিনি যদি আইপিএল নিলামে থাকতেন তাহলে হয়তো ১৪-১৫ কোটি টাকায় বিক্রি হতেন।’ শাহিন এশিয়া কাপে পাকিস্তানের বোলিং আক্রমণের অংশ নাও হতে পারেন,তবে অশ্বিন বিশ্বাস করেন যে এশিয়ান দলে ফাস্ট বোলিংয়ে অনেক বিকল্প রয়েছে।

আরও পড়ুন… IND vs PAK: কার্তিক না পন্ত! সূর্যকুমার নামবেন কত নম্বরে? দেখে নিন আকাশ চোপড়ার চূড়ান্ত একাদশ

রবিচন্দ্রন অশ্বিন বলেন,‘সকল পাকিস্তানি ফাস্ট বোলার ধারাবাহিকভাবে ১৪০-১৪৫ কিমি প্রতি ঘণ্টা গতিতে বল করে। আমি মনে করি না যে বিশ্ব ক্রিকেটে কোনও দলেই ফাস্ট বোলারদের এত সমৃদ্ধ ব্যাকআপ আছে। পাকিস্তানে সবসময়ই এমন কাঁচা প্রতিভা প্রদর্শন করে।’ প্রায় ১০ মাস পরে একে অপরের বিরুদ্ধে ম্যাচ খেলবে ভারত-পাকিস্তান। তবে আর অশ্বিন বা রবি বিষ্ণোই বা যুজবেন্দ্র চাহালের মধ্যে একজন মাত্র স্পিনার সুযোগ পাবেন।

আরও পড়ুন… সৌরভ-সচিনদের স্বস্তি! সঞ্জীব গুপ্তার করা ২১টি স্বার্থের সঙ্ঘাতের মামলা প্রত্যাহার

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম স্বীকার করেছেন যে বাঁহাতি পেসার শাহিন শাহ আফ্রিদিকে ২০২২ এশিয়া কাপ-এ তাদের দল মিস করবেন না। তবে সকলেই জানেন যে শাহিন আফ্রিদি ছাড়া পাকিস্তানের বোলিং ইউনিট এতটা শক্তিশালী দেখাবে না।রবিবার দুবাইতে ভারতের বিরুদ্ধে ২০২২ এশিয়া কাপ-এর ব্লকবাস্টার ম্যাচের আগে বাবর আজম তার দলের উদ্দেশ্যে কথা বলার সময় বলেছিলেন যে শাহিন সেখানে না থাকলে অন্য ফাস্ট বোলারদের দায়িত্ব নিতে হবে।

বন্ধ করুন