বাংলা নিউজ > ময়দান > ‘এটা আমাকে শক্তিশালী করে তোলে,’ মাঠের বাইরে সমালোচনার সঙ্গে কীভাবে লড়াই করেন ধাওয়ান

‘এটা আমাকে শক্তিশালী করে তোলে,’ মাঠের বাইরে সমালোচনার সঙ্গে কীভাবে লড়াই করেন ধাওয়ান

শিখর ধাওয়ান

জানেন নিজেকে কী ভাবে সমালোচনা থেকে দুরে রাখেন শিখর ধাওয়ান? 

ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান মনে করেন যে তার ক্যারিয়ারের প্রতিটি কঠিন পর্যায় তাকে 'শক্তিশালী' করে তুলেছে। শুধুমাত্র তার মনের স্বচ্ছতা এবং শান্ততার কারণেই তিনি এই পর্বটি অতিক্রম করতে পেরেছেন। ভারতীয় ওয়ানডে দলের সবচেয়ে বয়স্ক খেলোয়াড় ধাওয়ানের ঘরোয়া ক্রিকেটে খারাপ ফর্ম নিয়ে অনেকে অনেক কথা বলেছিলেন। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ৮৪ বলে ৭৯ রান করে সব সমালোচনার জবাব দিয়েছেন তিনি। ইনিংসে ১০টি চার মেরেছেন ধাওয়ান।

দারুণ প্রত্যাবর্তন করেছেন ধাওয়ান। ভারত অবশ্য এই ম্যাচে হেরেছে। শিখর ধাওয়ান সর্বশেষ জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে ভারতের হয়ে খেলেছিলেন। পরে তাকে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও রাখা হয়নি। ৫ মাস ধরে টিম ইন্ডিয়া থেকে দূরে ছিলেন শিখর ধাওয়ান। কেরিয়ারের ইতি টানার মুহূর্তে দারুণ ভাবে ফিরে এলেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। ধাওয়ান দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার আগে বিজয় হাজারে ট্রফির পাঁচটি ম্যাচে শূন্য, ১২, ১৪, ১৮ এবং ১২ রান করেছিলেন। কিন্তু যখনই দল থেকে ধাওয়ানকে বাদ দেওয়ার কথা ওঠে, তখনই তিনি বড় ইনিংস খেলে সমালোচকদের চুপ করিয়ে দেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে তারই প্রমাণ দিলেন ধাওয়ান।

ম্যাচের পরে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে ধাওয়ানকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি কীভাবে নিজেকে নেগেটিভিটি থেকে দূরে রাখেন। ধাওয়ান বলেন, ‘আমি মিডিয়া থেকে দূরে থাকি। আমি সংবাদপত্র পড়ি না এবং সংবাদ দেখি না। মিডিয়ায় যা হচ্ছে তাতে আমি মনোযোগ দিই না। এইভাবে আমি এই সমস্ত নেগেটিভ তথ্য পাই না। আমার নিজের উপর পূর্ণ আস্থা আছে। আমার খেলা কেমন চলছে সে সম্পর্কে আমার পরিষ্কার ধারণা আছে। আমি শান্ত থাকতে চাই।’ নিজের ইনিংস নিয়ে কথা প্রসঙ্গে ধাওয়ান বলেন, ‘এটা জীবনের অংশ, এটা জীবনে ঘটে। প্রত্যেকের জীবনেই উত্থান-পতন থাকে, তাই এতে নতুন কিছু নেই। এ ধরনের জিনিস সবসময়ই উঠে এসেছে, কিন্তু আমি জানি যে আমি আমার সেরাটা দিতে পারি। আমার খেলা এবং আমার অভিজ্ঞতার প্রতি আমার পূর্ণ আস্থা আছে। এটা আমার ক্যারিয়ারে প্রথম বা শেষবারের মতো ঘটছে না। এটা ঘটে আর এটা আমাকে শক্তিশালী করে তোলে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

USA বনাম West Indies ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? একনজরে ২২ জুন ২০২৪ রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা! ২২ জুনের রাশিফল দেখে নিন ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি?

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.