বাংলা নিউজ > ময়দান > জানেন কি দল খারাপ খেললেই নিজের জায়গা বদলান সৌরভ! রহস্য থেকে পর্দা তুললেন পন্টিং

জানেন কি দল খারাপ খেললেই নিজের জায়গা বদলান সৌরভ! রহস্য থেকে পর্দা তুললেন পন্টিং

দিল্লি ক্যাপিটলসের অনুশীলনে রিকি পন্টিং ও সৌরভ গঙ্গোপাধ্যায় (ছবি-পিটিআই) (PTI)

দিল্লি ক্যাপিটলসের প্রধান কোচ রিকি পন্টিং বলেছেন যে ডিসি-এর ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায় একটি খেলা চলাকালীন দল ভালো পারফরম্যান্স না করলে তার আসন পরিবর্তন করে অন্য আসনে চলে যান। অর্থাৎ দল ভালো না খেললে নিজের জায়গা পরিবর্তন করেন সৌরভ।

বাইশ গজ হোক কিমবা ফুটবল, খেলার বিভিন্ন জগতের সর্বত্রই প্রায় বহু খেলোয়াড়ের মধ্যে কুসংস্কার দেখা যায়। তবে কুসংস্কারের থেকে দূরে থাকার কথা তো অনেকেই বলেন। তা বলে সকলেই এটা মেনে চলেন না। ২২ গজের একাধিক ক্রিকেটারও রয়েছেন যাঁরা বিভিন্ন কুসংস্কারে বিশ্বাস করেন। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নামের পাশে রয়েছে একাধিক সাফল্য। তবে আপনি কি জানেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়ও কুসংস্কারে বিশ্বাসী। প্রিন্স অব ক্যালকাটাও কুসংস্কার মানেন। সেটা বর্তমানে লক্ষ্য করেছেন দিল্লি ক্যাপটলসে কোচ রিকি পন্টিং। দ্য গড অব দ্য অফ সাইড-এর কুসংস্কারের কথা জানালেন তিনি।

আরও পড়ুন… আমি দু’জনের বিরুদ্ধেই খেলতে চাই- জানেন সুয়াশ-রানাদের পিটিয়ে এবার কাদের মুখোমুখি হতে চান যশস্বী

দিল্লি ক্যাপিটলসের প্রধান কোচ রিকি পন্টিং বলেছেন যে ডিসি-এর ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায় একটি খেলা চলাকালীন দল ভালো পারফরম্যান্স না করলে তার আসন পরিবর্তন করে অন্য আসনে চলে যান। অর্থাৎ দল ভালো না খেললে নিজের জায়গা পরিবর্তন করেন সৌরভ। রিকি পন্টিং যোগ করে বলেছেন, ‘যখন পরিস্থিতি মোড় নিতে শুরু করে, সে ফিরে আসে এবং আমার পাশে বসে থাকে।’ পন্টিং আরও বলেন, ‘তিনি নিজের টেনশনটা তেমন দেখান না, আমি যতটা করে থাকি। কিন্তু সে আমাদের বেশিরভাগের মতোই নার্ভাস থাকেন।’

আরও পড়ুন… AFC Asian Cup 2023: নিজেদের গ্রুপ দেখে কি ঘুম উড়েছে ইগর স্টিমাচের? কী বললেন সুনীলদের কোচ?

২২ গজে সৌরভ গঙ্গোপাধ্যায় ব্যাট হাতে একাধিকবার ঝড় তুলেছেন। তবে তিনিও কুসংস্কার মানেন। সে কথাটি ময়দানে অমেকেই জানেন। খেলোয়াড় হিসাবে তিনি যখন মাঠে নামতেন তখন তিনি সব সময় নিজের সঙ্গে তাঁর গুরুর ছবি রাখতেন। পকেটে গুরুর ছবি না রেখে তিনি মাঠে পা দিতেন না। তিনি বিশ্বাস করতেন, গুরুর ছবি নিয়ে ক্রিকেট খেলতে নামলে তিনি ভালো পারফর্ম করবেন। তিনি বিশ্বাসী ছিলেন তাঁর ব্যক্তিগত কুসংস্কারে। তবে শুধু গুরুর ছবিই নয়। সৌরভের হাতে দেখা যেত সুতো (পুজোর তাগা)। মহারাজের গলায় থাকত একাধিক মাদুলি। হাতে থাকত বহু আংটিও।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

২০০২ সালের ১৩ জুলাই, লর্ডসে ন্যাটওয়েস্ট ট্রফি জয়ের পর ব্যালকনিতে সৌরভ গঙ্গোপাধ্যায় জার্সি খুলে উড়িয়েছিলেন। সৌরভের দাদাগিরির এই ছবি ভারতীয় ক্রিকেট ইতিহাসে চিরস্মরণীয় হয়ে রয়েছে। সেই দৃশ্য মনে করলে আপনার চোখে নিশ্চই ভেসে উঠবে, সৌরভের গলায় দেখা যাচ্ছিল একাধিক মাদুলি। হাতে ছিল সুতো (পুজোর তাগা) বাঁধা। তবে মহারাজ যে এখনও কুসংস্কারে বিশ্বাসী তা পন্টিং-এর কথাতেই পরিষ্কার হয়ে গেল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

চারদিন পরেই গঙ্গার তলা দিয়ে মেট্রো চালু? কোন স্টেশনে যেতে কত ভাড়া? দেখুন তালিকা সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.