বাংলা নিউজ > ময়দান > জানেন কত নম্বরে ব্যাট করতে ভালবাসেন সঞ্জু? স্যামসনের উত্তর শুনলে আপনিও অবাক হবেন

জানেন কত নম্বরে ব্যাট করতে ভালবাসেন সঞ্জু? স্যামসনের উত্তর শুনলে আপনিও অবাক হবেন

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ব্যাট হাতে সঞ্জু স্যামসন (ছবি-পিটিআই)

প্রিয় ব্যাটিং পজিশনের কথা জানতে চাওয়ায় সঞ্জু জানান, ‘আমি ১,২,৩,৪,৫,৬... আসলে সব জায়গায় ব্যাটিং করতে পছন্দ করি!’ অজয় জাদেজা ও গ্রেম সোয়ানের প্রশ্নের উত্তরে সঞ্জু বলেন, ‘গত ৬-৭ বছর ধরে, আমি আসলে এই ফর্ম্যাটে প্রায় প্রতিটি পজিশনে ব্যাট করেছি। কত নম্বরে খেলছি সেটা দেখে নিজের স্টাইলকে বদলে নিতে হয়।’

ভারতীয় দল মঙ্গলবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচে চার রানে জিতেছে। এরফলে টিম ইন্ডিয়া সিরিজটি ২-০ ব্যবধানে জেতে। সেই ম্যাচে দীপক হুডা ১০৪ রান করেন এবং সঞ্জু স্যামসন ৭৭ রানের ইনিংস খেলেছিলেন। ভারত প্রথমে ব্যাট করে ২০ ওভারে ২২৫/৭ রান তুলেছিল। আইরিশ দল স্কোর তাড়া করতে নেমে অনেকটা কাছে পৌঁছে গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত মাত্র চার রানে জেতে ভারত। শেষ ওভারে দারুণ বল করেন উমরান মালিক। ইনিংসের শেষ ওভারে সফলভাবে ১৭ রান রক্ষা করেছিলেন। 

খেলার পর, কামব্যাক ম্যান স্যামসন দলের হয়ে তার পারফরম্যান্স সম্পর্কে বিশদভাবে কথা বলেছিলেন। এই মাসের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজের জন্য এই উইকেটরক্ষক-ব্যাটারকে টি-টোয়েন্টি স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়নি। তবে ঋষভ পন্ত এবং শ্রেয়স আইয়ারের (দুজনেই টেস্ট স্কোয়াডের অংশ) অনুপলব্ধতার কারণে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দলে ফিরেছিলেন সঞ্জু স্যামসন।

আরও পড়ুন… জাভেদ মিয়াঁদাদের কাঁধে নতুন দায়িত্ব তুলে দিলেন PCB চেয়ারম্যান রামিজ রাজা

স্যামসন, যিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রাজস্থান রয়্যালসকেও নেতৃত্ব দিয়েছিলেন এবং ২০২২ সালের পুরো সংস্করণ জুড়ে ফ্র্যাঞ্চাইজির জন্য তিন নম্বরে ব্যাট করেছিলেন। মঙ্গলবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে ইশান কিষাণের সঙ্গে ভারতীয় ইনিংসের শুরু করেছিলেন সঞ্জু স্যামসন। সংক্ষিপ্ততম ফর্ম্যাটে তার পছন্দের ব্যাটিং পজিশন সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, কেরালায় জন্মগ্রহণকারী ব্যাটার একটি মজার উত্তর দিয়েছিলেন।

আরও পড়ুন… জাভেদ মিয়াঁদাদের কাঁধে নতুন দায়িত্ব তুলে দিলেন PCB চেয়ারম্যান রামিজ রাজা

তার প্রিয় ব্যাটিং পজিশনের কথা জানতে চাওয়ায় সঞ্জু জানান, ‘আমি ১,২,৩,৪,৫,৬... আসলে সব জায়গায় ব্যাটিং করতে পছন্দ করি!’ অজয় জাদেজা ও গ্রেম সোয়ানের প্রশ্নের উত্তর দিতে গিয়ে সঞ্জু বলেন, ‘গত ৬-৭ বছর ধরে, আমি আসলে এই ফর্ম্যাটে প্রায় প্রতিটি পজিশনে ব্যাট করেছি। সুতরাং, আমি কত নম্বরে খেলছি সেটা দেখে নিজের স্টাইলকে বদলে নিতে হয়। একজন ওপেনার হিসেবে আমি আরও কিছু সময় নিতে চেয়েছিলাম। চার বা পাঁচে এ নেমে খেললে পাওয়ার দিয়ে খেলতে হয়। সুতরাং, আমি মনে করি আপনাকে বুঝতে হবে আপনি আপনার দলের জন্য কোন ভূমিকাটা পালন করতে নামছেন।’ ৭ জুলাই থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের টি-টোয়েন্টিতে ফিরবে টিম ইন্ডিয়া। সেখানেও হয়তো সঞ্জু স্যামসনকে দেখা যেতে পারে। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আগামিকাল কামদা একাদশী, আয় বাড়াতে করুন এই সহজ কাজ, বাড়বে রোজগার ব্যবসায় হবে লাভ উফ কী গরম! 'দারুণ অগ্নিবাণে রে' গেয়ে পরিস্থিতি বোঝালেন গার্গী সাগর পাড়ে নুসরত, পাশে চুপটি করে ঈশান! ছেলের পুরো ছবি প্রথমবার দিলেন হট মাম্মা প্রতিরক্ষায় মাইলস্টোন!দেশে তৈরি সাবসোনিক ক্রুজ মিসাইলের পরীক্ষামূলক উৎক্ষেপণ সফল লোকাল ট্রেনে যাতায়াত করে, রান্নাও করে, সৌরভ কন্যা সানা নিরামিষ খায়, জানালেন ডোনা দুপুরের খাওয়ার পরে হালকা মেজাজে ছিল জঙ্গিরা! বস্তারে মাও-ডেরায় কীভাবে অপারেশন? তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত অপমানের ১৮ বছর পার, আদালতে 'বিচার' পেলেন বাস কন্ডাক্টর, ফিরছে আগের বেতন T20 WC 2024-র আগেই প্রাক্তন অজি ক্রিকেটারের হাতে দলের কোচিং দায়িত্ব তুলে দিল USA মুজাফ্ফরনগর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

Latest IPL News

তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.