বাংলা নিউজ > ময়দান > ফালতু এভাবে খেলছে কেন? T20-তে রোহিতের স্টাইলে একেবারেই বিরক্ত গাভাসকর
সুনীল গাভাসকর ও রোহিত শর্মা

ফালতু এভাবে খেলছে কেন? T20-তে রোহিতের স্টাইলে একেবারেই বিরক্ত গাভাসকর

  • ইন্ডিয়া টুডেকে দেওয়া এক সাক্ষাৎকারে সুনীল গাভাসকর সেই কথাটাই জানিয়েছেন। তিনি মনে করেন 'রোহিতের বিষয়টি নিয়ে বলতে গিয়ে বলব ও যে ধরনের ক্রিকেটার এবং ওর হাতে যে রেঞ্জের শট রয়েছে তাতে করে ও এই মুহূর্তে যা করছে সেটা করার প্রয়োজন নেই একেবারে।

শুভব্রত মুখার্জি: টি-২০ বিশ্বকাপের আগে বেশ কয়েকটি জিনিস ভারতীয় টিম ম্যানেজমেন্টকে চিন্তায় রেখেছে। এগুলোর মধ্যে অন্যতম অধিনায়ক রোহিত শর্মার ব্যাটে রানের ধারাবাহিকতার অভাব। দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে ও বড় রান পাননি তিনি। সেই বিষয়টি নিয়েই এবার মুখ খুলেছেন প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর। তার মতে ব্যাটার রোহিতের এই মুহূর্তে যেটা করার প্রয়োজন নেই ও সেটাই করছে ফলে ওর সমস্যা বাড়ছে।

ইন্ডিয়া টুডেকে দেওয়া এক সাক্ষাৎকারে সুনীল গাভাসকর সেই কথাটাই জানিয়েছেন। তিনি মনে করেন 'রোহিতের বিষয়টি নিয়ে বলতে গিয়ে বলব ও যে ধরনের ক্রিকেটার এবং ওর হাতে যে রেঞ্জের শট রয়েছে তাতে করে ও এই মুহূর্তে যা করছে সেটা করার প্রয়োজন নেই একেবারে। আর সেটা হল বোলার বল রিলিজ করার আগেই ওর স্টেপ আউট করার কোন প্রয়োজন নেই। ও এর আগে যেভাবে ক্রিকেটটা খেলছিল এখন ও সেইভাবেই ওর উচিত খেলাটা চালিয়ে যাওয়া। ওর স্কোরিং বা স্ট্রাইক রেটটা দুর্দান্ত। সত্যি বলতে তা অনবদ্য। ও এর থেকেও বেশি কিছু করার চেষ্টা করেনি বা করছেও না। তবে শেষ কয়েক মাসে ও এর থেকেও বেশি কিছু করার চেষ্টা করছে। আর তার ফলেই ওকে আউট হতে হচ্ছে।'

গাভাসকর আরও জানিয়েছেন 'লাল বলের মতো সাদা বল ও মুভ করতে পারে। সেটাই পার্থক্য করে দেয় যে বলটা ব্যাটের মাঝখানে লাগবে না ব্যাটের কানায়। ফলে এটা বোঝা যাচ্ছে যে বল স্ট্যান্ডে যাওয়ার বদলে শূন্যে উঠে যেতে পারে। আমি বিশ্বাস করি যে রোহিতের নিজেকে আরও বেশি সময় দেওয়া উচিত। ওর হাতে সমস্ত শট রয়েছে। ও যদি স্লোও শুরু করে তাহলেও ও ইনিংসের শেষে রানের গতি বাড়িয়ে নিতে পারার ক্ষমতা ওর রয়েছে।'

অজিদের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৯ বলে ১১ রান করে আউট হন রোহিত শর্মা। জস হ্যাজেলউডের বলে ডিপ মিড উইকেট দিয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হন তিনি। ম্যাচে ৩০ বলে অপরাজিত ৭১ রানের অনবদ্য ইনিংস খেলেন হার্দিক পান্ডিয়া। তাকে যোগ্য সঙ্গত দিয়ে রাহুল ৫৫ এবং সূর্যকুমার যাদব করেন ৪৬ রান। ভারত ২০৮ রান করেছিল নির্ধারিত ২০ ওভারে। তবে ব্যাট হাতে ম্যাথু ওয়েড এবং ক্যামেরুন গ্রীনের দাপটে ম্যাচে সহজ জয় তুলে নেয় অস্ট্রেলিয়া দল।

বন্ধ করুন