বাংলা নিউজ > ময়দান > স্বস্তির খবর, ঘরোয়া ক্রিকেট ফিরছে দক্ষিণ আফ্রিকায়
সিএসএ লোগো
সিএসএ লোগো

স্বস্তির খবর, ঘরোয়া ক্রিকেট ফিরছে দক্ষিণ আফ্রিকায়

  • আগামী মাসে শুরু হচ্ছে ক্রিকেট

বেশ খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট। সরকারের ক্রিকেট বোর্ডের পরিচালনায় দখলদারী। আইসিসির শাস্তির খাড়া মাথায় ঝোলা।বোর্ড কর্তাদের বিরুদ্ধে সরকারের তদন্ত। সবকিছু মিলিয়ে বেশ টালমাটাল অবস্থায় ছিল দক্ষিণ আফ্রিকার ক্রিকেট। এবার অবশেষে স্বস্তির খবর এল। দীর্ঘ সাত মাস পর আগামী ২ নভেম্বর থেকে ঘরোয়া ক্রিকেট ফিরছে দক্ষিণ আফ্রিকায়।

প্রাদেশিক টুর্নামেন্ট দিয়ে মহিলা-পুরুষ উভয় বিভাগের ক্রিকেট শুরু হবে। চার দিনের ম্যাচের সিরিজ দিয়ে ক্রিকেটকে ২২ গজে ফেরাচ্ছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। এরপর শুরু হবে মোমেন্টাম ওয়ানডে কাপ।

চার দিনের ম্যাচের সিরিজে প্রত্যেক দল সাতটি করে ম্যাচ খেলবে। গ্রুপ পর্বের ম্যাচ শেষে পাঁচ দিনের ফাইনাল অনুষ্ঠিত হবে। এই দুটি আসরের পর একটি টি-২০ টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা ও রয়েছে সিএসএর।দেরিতে হলেও দেশের ক্রিকেট মরসুম শুরু হচ্ছে। কোন ম্যাচও কমছে না। ফলে বেজায় খুশি স্থানীয় ক্রিকেটাররা। 

ছয় দল দুই গ্রুপে বিভক্ত হয়ে চার দিনের ম্যাচের সিরিজ ও ওয়ানডে কাপে অংশ নিবে। ডাবল-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি। প্লে-অফে আর ডাবল রাউন্ড থাকবে না তখন হবে এক রাউন্ড করে খেলা।

বন্ধ করুন