বাংলা নিউজ > ময়দান > রাজনীতির পিচেও সেরা হতে পারেন সৌরভ! ডোনার ইঙ্গিতবহ মন্তব্য উসকে দিল ২০২১-এর জল্পনা
সৌরভ, ডোনা ও স্নেহাশিস গঙ্গোপাধ্যায়।
সৌরভ, ডোনা ও স্নেহাশিস গঙ্গোপাধ্যায়।

রাজনীতির পিচেও সেরা হতে পারেন সৌরভ! ডোনার ইঙ্গিতবহ মন্তব্য উসকে দিল ২০২১-এর জল্পনা

  • মহারাজের রাজনীতির ময়দানে পা দেওয়ার সম্ভাবনা একেবারে উড়িয়ে দিলেন না BCCI সভাপতির স্ত্রী।

সৌরভ গঙ্গোপাধ্যায় আর ক্রিকেট কার্যত সমার্থক শব্দ হলেও খেলার বাইরে রাজনীতি ও বিনোদনের জগতেও সমান প্রাসঙ্গিক মহারাজ। ৪৮তম জন্মদিনে বিসিসিআই সভাপতির মুখে শুধুমাত্র ক্রিকেট ও ক্রিকেট প্রশাসনের কথা শোনা গেলেও রাজনীতি নিয়ে ইঙ্গিতবহ মন্তব্য করেন সৌরভ ঘরণী।

সচরাচর স্বামীর কাজে নাক গলান না ডোনা গঙ্গোপাধ্যায়। ব্যস্ত থাকেন নিজের নাচের জগৎ নিয়ে। এতদিন পিছন থেকে সৌরভকে সব বিষয়ে উৎসাহ জুগিয়ে এসেছেন তিনি। করোনা মহামারির আবহে সৌরভের ভবিষ্যৎ সম্ভাবনা নিয়ে হঠাৎ এমন একটা মতামত জানালেন ডোনা, যা শোনার পর নড়েচড়ে বসতে বাধ্য বাংলার রাজনৈতিকমহল।

সৌরভ গঙ্গোপাধ্যায়কে সংসদীয় রাজনীতিতে সক্রিয় করে তোলার চেষ্টা অনেক দিন থেকে করে চলেছে বিজেপি। কেন্দ্রের শাসক দলের ঘনিষ্ঠও বলা চলে সৌরভকে। আবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও দিদির মতোই স্নেহ করেন মহারাজকে।

এই অবস্থায় বাংলার রাজনৈতিকমহলে গুঞ্জন শোনা যাচ্ছে যে, ২০২১-এর বিধানসভা নির্বাচনে রাজ্য বিজেপির মুখ হয়ে উঠতে পারেন সৌরভ। ক'দিন আগে হঠাৎই নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সৌরভের বৈঠক নিয়ে বিস্তর জল্পনা চলছে। সেই জল্পনাটাই উসকে দিলেন ডোনা।

আনন্দবাজারকে দেওয়া সাক্ষাৎকারে ডোনা জানান, সৌরভ যদি রাজনীতির জগতে পা দেন, তবে সেখানেও শীর্ষে পৌঁছবেন তিনি। যদিও ডোনা স্পষ্ট করে জানালেন না যে, মহারাজের এখনই রাজনীতির আঙিনায় পা দেওয়ার সম্ভাবনা কতটা।

ডোনা বলেন, ‘সৌরভ এখনও কোনও সিদ্ধান্ত নিয়েছে বলে জানা নেই। তবে যে পিচেই খেলুক না কেন, ও সেরা হয়। একেবারে প্রাথমিক স্তর থেকে শুরু করলেও শীর্ষে পৌঁছয় একদিন। যদি রাজনীতিতে যোগ দেয়, তবে আশা করছি সেখানেও শীর্ষে পৌঁছবে।’

বঙ্গ রাজনীতিতে সৌরভের যোগ দেওয়ার সম্ভাবনা প্রসঙ্গে ডোনার এমন মন্তব্যে গুঞ্জন শুরু হওয়া স্বাভাবিক যে, তবে কি ২০২১-এর বিধানসভা নির্বাচনে সৌরভই হতে চলেছেন বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী?

পরে ডোনা যোগ করেন, ‘বলছি না যে সৌরভ রাজনীতিতে পা রাখছেই। তবে যদি ও রাজনীতির ময়দানে নামে, তবে সেটা শীর্ষে পৌঁছনোর জন্যই নামবে। জীবনের সব ক্ষেত্রে ও যে তাগিদ নিয়ে যাত্রা শুরু করে, রাজনীতির ক্ষেত্রে তার ব্যতিক্রম হবে কেন?’

অদূর ভবিষ্যতে সৌরভকে রাজনীতির আঙিনায় দেখা যায় কিনা, সেটা এখনই নিশ্চিত করে বলা সম্ভব নয়। তবে এটা ঠিক যে, সেই সম্ভাবনা উড়িয়ে দিলেন না ডোনা।

বন্ধ করুন