বাংলা নিউজ > ময়দান > কারোর উপর দোষ চাপাবেন না- হার্ষালকে রক্ষা করলেন হার্দিক
হার্ষাল প্যাটেল ও হার্দিক পান্ডিয়া (ছবি-এএনআই/ইউটিউব)

কারোর উপর দোষ চাপাবেন না- হার্ষালকে রক্ষা করলেন হার্দিক

  • ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এই বিষয়ে হার্ষাল প্যাটেলের পাশে দাঁড়িয়েছেন। ম্যাচের পরে সাংবাদিক সম্মেলনে এসে হার্ষালকে রক্ষা করেছেন হার্দিক পান্ডিয়া। বাকি দুই ম্যাচে ফাস্ট বোলাররা নিজেদের প্রমাণ করতে পারবেন বলে আস্থা প্রকাশ করেছেন হার্দিক।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে হারের পরে সমালোচকদের সমালোচনার টার্গেট হয়েছেন ভারতীয় দলের ফাস্ট বোলাররা। ১৮তম ওভারে ২২ রান খরচ করা হার্ষাল প্যাটেল সবচেয়ে বেশি সমালোচনা মুখে পড়েছেন। তবে ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এই বিষয়ে হার্ষাল প্যাটেলের পাশে দাঁড়িয়েছেন। ম্যাচের পরে সাংবাদিক সম্মেলনে এসে হার্ষালকে রক্ষা করেছেন হার্দিক পান্ডিয়া। বাকি দুই ম্যাচে ফাস্ট বোলাররা নিজেদের প্রমাণ করতে পারবেন বলে আস্থা প্রকাশ করেছেন হার্দিক। 

আসলে, ভারতের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জয়ের জন্য অস্ট্রেলিয়ার শেষ চার ওভারে ৫৫ রান দরকার ছিল। সেই সময়ে অস্ট্রেলিয়ার হাতে পাঁচ উইকেট ছিল। কিন্তু ইনিংসের ১৮তম ওভারে হার্ষাল প্যাটেল ২২ রান খরচ করেন। যার পরেই ম্যাচটি টিম ইন্ডিয়ার হাতে থেকে বেরিয়ে যায়। এবং অস্ট্রেলিয়ার জন্য ম্যাচটি খুব সহজ হতে শুরু করে। 

আরও পড়ুন… ভিডিয়ো: কেএল রাহুলের ফ্লিক শট দেখে জোশ হ্যাজেলউডের চোখ ছানাবড়া হয়ে গেল

এই বিষয়ে প্রশ্ন করা হলে হার্ষাল প্যাটেলকে রক্ষা করতে গিয়ে হার্দিক পান্ডিয়া বলেন, ‘ম্যাচটি কোথা থেকে হাতছাড়া হয়েছে তা ঠিক করে বলা যাবে না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও আমরা এক ওভারে ২৪ বা ২৫ রান করেছি। এটা কোন ব্যাপার নয়। আরও দুটি ম্যাচ বাকি আছে, আমরা ভালো করার চেষ্টা করব।

এদিনের ম্যাচ জয়ের কৃতিত্ব অস্ট্রেলিয়াকে দিয়েছেন হার্দিক পান্ডিয়া। পান্ডিয়া বলেন, ‘মাঠে শিশির কোনও ফ্যাক্টর ছিল না। অস্ট্রেলিয়া ভালো খেলেছে এবং জয়ের কৃতিত্ব তাদের প্রাপ্য। আমরা আমাদের পরিকল্পনা সঠিকভাবে বাস্তবায়ন করতে পারিনি। আমাদের আরও ভালো করতে হবে।’ 

ম্যাচের কথা বললে এদিন টসে জিতে ফিল্ডিং নিয়েছিল অ্যারন ফিঞ্চের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া দল। ব্যাট করতে নেমে ভারতের শুরুটাও ভালো হয়নি। অল্প রানের মধ্যেই তাদের দুই তারকা ব্যাটার কোহলি এবং রোহিত প্যাভিলিয়নে ফিরে যান। ৩৫ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল টিম ইন্ডিয়া। সেখান থেকেই সূর্যকুমারকে সঙ্গী করে কেএল রাহুল ভারতের ইনিংসকে শক্ত হাতে ধরেন। 

আরও পড়ুন… বুমরাহ ছিল না বলে হেরেছি, হার্দিকের অসহায় স্বীকারোক্তি

রাহুল ৫৫ এবং সূর্য ৪৬ রান করেন। এরপর ব্যাট করতে নেমে ব্যাট হাতে দুরন্ত খেলেন হার্দিক পান্ডিয়া। ৩০ বলে ৭১ রানের একটি অনবদ্য অপরাজিত ইনিংস খেলেন। ২৩৬ স্ট্রাইক রেটে একটি অনবদ্য ইনিংস খেলেন তিনি। মূলত এই তিন ব্যাটারের ইনিংসে ভর করেই ভারতীয় দল ২০ ওভারে ৬ উইকেটে ২০৮ রান তোলে। নাথান এলিস সর্বোচ্চ তিনটি উইকেট নেন। জবাবে ১৯.২ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। চার বল বাকি থাকতেই চার উইকেটে ম্যাচ জেতে তারা। 

 

বন্ধ করুন