বাংলা নিউজ > ময়দান > ইদের ছুটিতেও তামিমদের মানতে হবে কড়া কোভিড প্রোটোকল
বাংলাদেশ ক্রিকেট দল।
বাংলাদেশ ক্রিকেট দল।

ইদের ছুটিতেও তামিমদের মানতে হবে কড়া কোভিড প্রোটোকল

  • ১৭মে পর্যন্ত ইদের ছুটি দেওয়া হয়েছে বাংলাদেশের ক্রিকেটারদের।

শুভব্রত মুখার্জি

আগামী ২৩ মে বাংলাদেশে সফররত শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ শুরু করবেন তামিম ইকবালরা। আপাতত জাতীয় শিবিরে কিছুদিন অনুশীলন করার পরে ইদের ছুটির কারণে বাংলাদেশের ক্রিকেটাররা নিজেদের বাড়ি ফিরে গিয়েছেন। এই মুহূর্তে গোটা বাংলাদেশ জুড়ে চলমান করোনা মহামারির দ্বিতীয় ঢেউয়ের বিষয়টি মাথায় রেখেই ইদের ছুটিতে ক্রিকেটাদের নিরাপদ রাখার জন্য বেশ কিছু বিশেষ নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রসঙ্গত ইদ উল ফিতরের ঠিক পরেই শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের লড়াইয়ে নামবে টাইগাররা। সেকথা মাথায় রেখে এবং সদ্য স্থগিত হওয়া আইপিএলের কথা মাথায় রেখে এই বিশেষ নির্দেশনা ক্রিকেটারদের জন্য অত্যন্ত জরুরি তা বলাই বাহুল্য। ইদ উল ফিতরের ছুটি শেষ হবে ১৭ মে। প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটারদের সতর্কতা অবলম্বন করার জন্য বিসিবির মেডিকেল বিভাগ কড়া নির্দেশ দিয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে পরিবারের সদস্যদের সঙ্গে মেলামেশাতে বাধা নেই। তবে জনসাধারণের মধ্যে এবং সাধারণ মানুষের সাথে দেখা করা যাবে না। একইসঙ্গে বাড়িতে থাকতে এবং কঠোরভাবে স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে। চলাচল সিমিত রাখা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। শ্রীলঙ্কা সিরিজের জন্য ১৮ মে থেকে ফের অনুশীলন শুরু করবেন ক্রিকেটাররা।

বন্ধ করুন