বাংলা নিউজ > ময়দান > India vs Pakistan: পাকিস্তানের বিরুদ্ধে জিতলেই হবে না, এশিয়া কাপ চাই, স্পষ্ট বার্তা সৌরভের

India vs Pakistan: পাকিস্তানের বিরুদ্ধে জিতলেই হবে না, এশিয়া কাপ চাই, স্পষ্ট বার্তা সৌরভের

এশিয়া কাপ চাই, স্পষ্ট বার্তা সৌরভের

৭ বারের এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারত। তারা এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ১৪টি ম্যাচে মুখোমুখি হয়েছে। যার মধ্যে তারা ৮ ম্যাচে জিতেছে এবং ৫ ম্যাচে হেরেছে। ২০১০ সালের পর থেকে তারা পাকিস্তানের বিরুদ্ধে ৬ বার এশিয়া কাপে মুখোমুখি হয়ে ৫ বার জিতেছে।

শুভব্রত মুখার্জি: ২৭ অগস্ট থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ। ২৮ অগস্ট ভারত তাদের প্রথম ম্যাচ খেলবে এবারের টুর্নামেন্টে। প্রতিপক্ষ অবশ্যই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। এই ম্যাচে জয় পেতে স্বাভাবিকভাবেই মুখিয়ে থাকবে গোটা দেশ এবং অবশ্যই দল। এমন আবহে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় দলের উদ্দেশ্যে তার বার্তা দিলেন। রোহিতদের উদ্দেশ্যে তার সোজাসাপ্টা বক্তব্য শুধুমাত্র পাকিস্তান ম্যাচে জয় নয় এশিয়া কাপ জেতাটাই দলের লক্ষ্য হওয়া উচিত।

আরও পড়ুন: প্রতিপক্ষকে নকআউট করে জয়, প্রো-বক্সিংয়ের রিংয়ে প্রত্যাবর্তন বিজেন্দ্র সিংয়ের

ইন্ডিয়া টুডেকে দেওয়া এক সাক্ষাৎকারে সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, 'আমি এটাকে এশিয়া কাপ হিসেবেই দেখছি। আমি কোনও টুর্নামেন্টকে শুধুমাত্র ভারত বনাম পাকিস্তানের ম্যাচ হিসেবে দেখি না। আমি যখন ক্রিকেটটা খেলতাম তখন ভারত বনাম পাকিস্তান আমার কাছে স্রেফ একটা ম্যাচ ছিল মাত্র। আমার লক্ষ্য ছিল যে কোন টুর্নামেন্টে জয়। ভারতের এই দলটা খুব ভালো। তারা সাম্প্রতিক সময়ে খুব ভালো খেলছে। আশা করব এই দলটা এশিয়া কাপেও খুব ভালো পারফরম্যান্স করবে।'

প্রসঙ্গত ৭ বারের এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারত। তারা এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ১৪টি ম্যাচে মুখোমুখি হয়েছে। যার মধ্যে তারা ৮ ম্যাচে জিতেছে এবং ৫ ম্যাচে হেরেছে। ২০১০ সালের পর থেকে তারা পাকিস্তানের বিরুদ্ধে ৬ বার এশিয়া কাপে মুখোমুখি হয়ে ৫ বার জিতেছে। ২০১৪ সালে মীরপুরে তারা পাকিস্তানের বিরুদ্ধে শেষবার এশিয়া কাপের মঞ্চে হেরেছিল।

বন্ধ করুন