বাংলা নিউজ > ময়দান > ‘সূর্যকুমার যাদবকে নষ্ট করবেন না,’ জানেন কেন রোহিতের উপর রেগে গেলেন শ্রীকান্ত
সূর্যকুমার যাদব, রোহিত শর্মা ও কৃষ্ণমাচারী শ্রীকান্ত

‘সূর্যকুমার যাদবকে নষ্ট করবেন না,’ জানেন কেন রোহিতের উপর রেগে গেলেন শ্রীকান্ত

  • ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজের প্রথম দুটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে রোহিতের সঙ্গে ইনিংস শুরু করেছেন সূর্যকুমার যাদব। সেটাই কিছুতে মানতে পারছেন না কৃষ্ণমাচারী শ্রীকান্ত। হিটম্যানের এই সিদ্ধান্তের তীব্রভাবে সমালোচনা করেছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্রিকেটার।

টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মাকে একহাত নিলেন প্রাক্তন ভারত অধিনায়ক এবং নির্বাচক কমিটির প্রাক্তন চেয়ারম্যান কৃষ্ণমাচারী শ্রীকান্ত। ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজের প্রথম দুটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে রোহিতের সঙ্গে ইনিংস শুরু করেছেন সূর্যকুমার যাদব। আর সেটাই কিছুতে মানতে পারছেন না কৃষ্ণমাচারী শ্রীকান্ত। হিটম্যানের এই সিদ্ধান্তের তীব্রভাবে সমালোচনা করেছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্রিকেটার।

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের টি টোয়েন্টি সিরিজে প্রথম ম্যাচে ওপেন করতে নেমে সূর্যকুমার যাদব ১৬ বলে ২৪ রানের ইনিংস খেলেছিলেন।  দ্বিতীয় ম্যাচে ওপেন করতে নেমে ৬ বলে ১১ রান করে আউট হন। যদিও সূর্য টপ অর্ডার ব্যাটসম্যান এবং তিন বা চতুর্থ নম্বরে খেলতে নামেন। তবু কেএল রাহুলের অনুপস্থিতিতে তিনি রোহিত শর্মার সঙ্গে ইনিংসের শুরু করছেন। কৃষ্ণমাচারী শ্রীকান্ত বিশ্বাস করেন, এভাবে ওপেন করালে সূর্যকুমার যাদবের আত্মবিশ্বাসে প্রভাব পড়তে পারে। শ্রীকান্ত মনে করেন এভাবে সূর্যকুমার যাদবকে ওপেন করালে এই ব্যাটারের আত্মবিশ্বাস কমে যেতে পারে।

আরও পড়ুন… IND vs WI: দ্রাবিড়ের ভাবনাচিন্তা চাই না- হুডার বদলে শ্রেয়স খেলায় ক্ষুব্ধ ভারতের প্রাক্তনী

ফ্যান কোডে দ্বিতীয় ম্যাচ শুরুর আগে শ্রীকান্ত বলেছিলেন, ‘সূর্যকুমার যাদব ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ-এ চার নম্বরে ব্যাট করা সেরা খেলোয়াড়। তাহলে কেন তিনি ইনিংস ওপেন করতে যাচ্ছেন? যদি আপনি চান একজন ব্যাটসম্যান ইনিংস ওপেন করুক, তাহলে আপনি শ্রেয়স আইয়ারকে বাদ দিয়ে ইশান কিষাণকে দলে জায়গা দিন। সূর্যকুমারের মতো খেলোয়াড়কে নষ্ট করবেন না। আমি বলছি, দুয়েকটা বাজে ইনিংসের পর সূর্যকুমার যাদব আত্মবিশ্বাস হারিয়ে ফেললে কী হবে? ’

আরও পড়ুন… IND vs WI: তৃতীয় ম্যাচে কী খেলবেন হুডা, না এখনও চলবে পরীক্ষা? কী হবে একাদশ?

শ্রীকান্তের আগে মহম্মদ কাইফও সূর্যকুমারের ইনিংস ওপেনিং নিয়ে অবাক হয়েছিলেন। ঋষভ পন্তকে নিয়ে ইংল্যান্ডে ভারত যখন ইনিংস শুরু করেছিল, তখন ডাগআউটে বসে আছেন ইশান কিষাণ। একইসঙ্গে দলের ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমারকে এ নিয়ে প্রশ্ন করা হলে তিনিও উত্তর দিতে পারেননি। ভুবি বলেছিলেন যে তিনি সত্যিই জানেন না কেন এটি করা হয়েছিল, তবে এর পিছনে অবশ্যই প্রধান কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মার কিছু চিন্তাভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে। এই কারণেই ভারতীয় দলে অধিনায়ককে একহাত নিয়েছেন কৃষ্ণমাচারী শ্রীকান্ত। এখন দেখার রোহিত শর্মা সিরিজের তৃতীয় ম্যাচে নিজের সিদ্ধান্ত বদলান কিনা! তবে এই মুহূর্তে সিরিজ ১-১ সমতায় রয়েছে। 

বন্ধ করুন