বাংলা নিউজ > ময়দান > ‘চাপ নিস না, আমরাই জিতব’, ওভাল টেস্টের চতুর্থ দিনের শেষে স্যাম কারানকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন শার্দুল
জো রুটকে আউট করার শার্দুলের উচ্ছ্বাস। ছবি- পিটিআই।
জো রুটকে আউট করার শার্দুলের উচ্ছ্বাস। ছবি- পিটিআই।

‘চাপ নিস না, আমরাই জিতব’, ওভাল টেস্টের চতুর্থ দিনের শেষে স্যাম কারানকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন শার্দুল

  • টিম ইন্ডিয়ার তারকা পেসারের কথা অক্ষরে অক্ষরে ফলে যায় ওভাল টেস্টের শেষ দিনে।

জাতীয় দলের হয়ে মাঠে নামার যতটুকু সুযোগ পেয়েছেন, ব্যক্তিগত পারফর্ম্যান্স দিয়ে নজর কেড়েছেন শার্দুল ঠাকুর। টিম ইন্ডিয়ার তারকা পেসার ইংল্যান্ড সফরের টেস্ট সিরিজে ব্যাট হাতে চমকে দেন সকলকে। বিশেষ করে ওভাল টেস্টের দুই ইনিংসে হাফ-সেঞ্চুরি করা ছাড়াও জো রুটের মূল্যবান উইকেট তুলে নেওয়ার পর জাতীয় দলে নিজের গুরুত্ব কয়েকগুন বাড়িয়ে নিয়েছেন তিনি।

এহেন শার্দুল ঠাকুর Indian Express-এর সঙ্গে আলোচনায় জানালেন, ওভাল টেস্টের চতুর্থ দিনের শেষে সিএসকে সতীর্থ তথা ইংল্যান্ডের তারকা পেসার স্যাম কারানের সঙ্গে তাঁর কী কথা হয়েছিল। ভারতীয় তারকা কারানকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন, তিনি ব্রেক থ্রু আদায় করে নেবেন এবং ভারত শেষ দিনে ওভাল টেস্ট জিতে নেবে। উল্লেখযোগ্য বিষয় হল, শার্দুলের কথা অক্ষরে অক্ষরে ফলে যায় টেস্টের শেষ দিনে।

ঠাকুর বলেন, ‘ও (কারান) বলেছিল যে, পাটা পিচ। ওরা কোনও উইকেট না হারিয়েই ১০০ রান তুলে নেবে। আমি তখন বলি, চাপ নিস না। আমি ব্রেক থ্রু আদায় করে নেব আর তোরা তাড়াতাড়ি ৫ উইকেট হারাবি। আমরাই ম্যাচটা জিতব। যেভাবেই হোক, কথাগুলো সত্যি হয়। আমার ভালো সময় চলছে। যতটা পারা যায় সময়টা ব্যবহার করা উচিত।’

উল্লেখ্য, ওভাল টেস্টের শেষ দিনে ররি বার্নসকে ফিরিয়ে শার্দুলই ভারতকে প্রথম সাফল্য এনে দেন। পরে জো রুটের মূল্যবান উইকেটও তুলে নেন ঠাকুর। ইংল্যান্ড বিনা উইকেটে ১০০ থেকে ১৪৭ রানে ৬ উইকেট হারিয়ে বসে। শেষমেশ ভারত টেস্ট জেতে ১৫৭ রানের ব্যবধানে।

বন্ধ করুন