বাংলা নিউজ > ময়দান > এক ম্যাচে জোড়া শতরান! বাংলাদেশ প্রিমিয়ার লিগে পাকিস্তানের দুই তারকার সেঞ্চুরির লড়াই

এক ম্যাচে জোড়া শতরান! বাংলাদেশ প্রিমিয়ার লিগে পাকিস্তানের দুই তারকার সেঞ্চুরির লড়াই

শতরান করার পরে আজম খান (ছবি-টুইটার)

৯ জানুয়ারি সন্ধ্যায় অনুষ্ঠিত বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচে পাকিস্তানের দুই খেলোয়াড়ের লড়াই শিরোনামে উঠে এল। দুই পাকিস্তানি খেলোয়াড়ের লড়াই মানে বাংলাদেশের বাইশ গজে দেখা গেল দুই ব্যাটের দুরন্ত সেঞ্চুরির লড়াই।

বর্তমানে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচ চলছে এর সঙ্গে ক্রিকেটের উত্তেজনার পারদও চড়ছে। প্রতিটি ম্যাচের সঙ্গেই দেখা যাচ্ছে বিস্ময়কর বা বিতর্কিত কিছু। ৯ জানুয়ারি সন্ধ্যায় অনুষ্ঠিত বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচে পাকিস্তানের দুই খেলোয়াড়ের লড়াই শিরোনামে উঠে এল। দুই পাকিস্তানি খেলোয়াড়ের লড়াই মানে বাংলাদেশের বাইশ গজে দেখা গেল দুই ব্যাটের দুরন্ত সেঞ্চুরির লড়াই।

আরও পড়ুন… ভিডিয়ো: রোহিত শর্মাকে দেখেই কেঁদে ফেলল খুদে ভক্ত, দেখুন হিটম্যানের প্রতিক্রিয়া

ম্যাচটি ছিল বাংলাদেশের প্রিমিয়ার লিগের ৬ নম্বর ম্যাচ, যেটি খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মধ্যে খেলা হয়েছিল। পাকিস্তানি খেলোয়াড় আজম খান খেলছিলেন খুলনা টাইগার্সের পক্ষ থেকে এবং উসমান খান চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে মাঠে নেমেছিলেন। এই ম্যাচে পাকিস্তানের এই দুই খেলোয়াড়ই সেঞ্চুরি করলেন। ম্যাচের ফয়সালাও হয়েছিল তাদের মধ্যে ব্যাটের লড়াইয়ের মাধ্যমে। প্রথমে ব্যাট করে খুলনা টাইগার্স ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১৭৮ রান তুলে ছিল। এই ইনিংসে একাই ১০৯ রান করেছিলেন পাকিস্তানের খেলোয়াড় আজম খান। তিনি মাত্র ৫৮ বলে এই ম্যাচের এই গল্পটি লিখেছেন। নিজের এ দিনের ইনিংসে তিনি মেরেছিলেন ৯টি চার ও ৮টি ছক্কা। এদিন ছক্কা মেরেই নিজের শতরান পূর্ণ করেছিলেন আজম খান।

আরও পড়ুন… অধরা থাকল টানা ২ বার বিশ্বকাপ জয়ের স্বপ্ন,আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন লরিস

অন্যদিকে আজম খানের নকিং সেঞ্চুরির সুবাদে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ১৭৯ রানের লক্ষ্য খুব সহজেই ছুঁয়ে ফেলে। ১৯.২ ওভারে নিজেদের লক্ষ্য অর্জন করে চট্টগ্রাম। বিস্ফোরক সেঞ্চুরি করা পাকিস্তানি খেলোয়াড় উসমান খান চট্টগ্রাম চ্যালেঞ্জের হয়ে এই ঝোড়ো ইনিংস খেলে জয়ের নায়ক হয়েছিলেন। উসমানও ৫৮ বল মোকাবেলা করে ১০৩ রান করেন। এ সময় তিনি মারেন ১০টি চার ও ৫টি ছক্কা। উত্তেজনাপূর্ণ ম্যাচে উসনাও ছক্কা মেরে নিজের সেঞ্চুরি পূর্ণ করেছিলেন।

এখন দুই পাকিস্তানি ক্রিকেটারের লড়াই ছিল বেশ মজার। এক, দুজনেই খেলেছেন ৫৮টি করে বলের ইনিংস। দ্বিতীয়ত, দুজনই সেঞ্চুরি করে অপরাজিত সাজঘরে ফিরেছিলেন। তৃতীয় দুজনের স্ট্রাইক রেটও ছিল সমান এবং চতুর্থটিতে দুজনেই ছক্কা মেরে সেঞ্চুরি পূরণ করার কাজটি সম্পন্ন করেছিলেন। অর্থাৎ যে ভাবে চট্টগ্রামের সামনে টার্গেট বেঁধেছিল খুলনা টাইগাররা। একই কায়দায় তাদের পরাজিত করে ছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তবে এই লড়াই-এ উসমান খানই ম্যাচের সেরা নির্বাচিত হয়েছিলেন।

পাকিস্তান ক্রিকেট দল বর্তমানে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩টি ওডিআই সিরিজ খেলছে এবং করাচিতে অনুষ্ঠিত প্রথম ওডিআইতে এটি সফরকারী দলের বিরুদ্ধে একটি জয় নিবন্ধন করেছে। একই সঙ্গে বাংলাদেশে তাদেরই দেশের ব্যাটাররা ঝড় তুলেছেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগের এক ম্যাচে ঝোড়ো সেঞ্চুরি হাঁকান তাদের দেশের দুই ব্যাটার। টি-টোয়েন্টি ফর্ম্যাটে আজম খানের এটাই প্রথম সেঞ্চুরি। আজম খান পাকিস্তানের প্রাক্তন উইকেটরক্ষক মইন খানের ছেলে। বর্তমানে পাকিস্তান ক্রিকেট দলে জায়গা পাননি আজম খান। কিন্তু এই সেঞ্চুরি করে তিনি আবারও পাকিস্তান দলের হয়ে খেলার দাবি তুলেছেন।

তাঁর ইনিংস দিয়ে, আজম অবশ্যই পাকিস্তান ক্রিকেট দলের অন্তর্বর্তী প্রধান নির্বাচক শাহিদ আফ্রিদির দৃষ্টি আকর্ষণ করেছেন। আজম পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত তিনটি টি-টোয়েন্টি খেলেছেন এবং করেছেন মাত্র ৬ রান। ২০২১ সালের জুলাইয়ে পাকিস্তানের হয়ে তাঁর টি-টোয়েন্টি অভিষেক হয়ে ছিল। তবে আরও ২ ম্যাচ খেলে দল থেকে বাদ পড়েন তিনি। বাবার কারণে অনেকবার সুপারিশকৃত ক্রিকেটার হওয়ার কটূক্তিও শুনতে হয়েছে তাঁকে। একই সময়ে, আজম প্রায়শই ওজন এবং ফিটনেস নিয়ে সমালোচকদের নিশানায় এসেছেন। তবে, টি-টোয়েন্টিতে নিজের প্রথম সেঞ্চুরি হাঁকিয়ে তিনি নিজের দক্ষতার প্রমাণ দিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.