বাংলা নিউজ > ময়দান > ভারতকে অলিম্পিক পদক দিয়ে জাতীয় দল থেকে বিদায় নিলেন ড্র্যাগ-ফ্লিকার রুপিন্দর পাল সিং
রুপিন্দর পাল সিং। ছবি- টুইটার।
রুপিন্দর পাল সিং। ছবি- টুইটার।

ভারতকে অলিম্পিক পদক দিয়ে জাতীয় দল থেকে বিদায় নিলেন ড্র্যাগ-ফ্লিকার রুপিন্দর পাল সিং

  • দেশের হয়ে ২২৩টি ম্যাচে মাঠে নেমেছেন অভিজ্ঞ হকি তারকা।

টোকিও অলিম্পিক্স থেকে দেশকে পদক এনে দিয়ে জাতীয় দল থেকে বিদায় নিলেন রুপিন্দর পাল সিং। ভারতীয় হকি দলের অভিজ্ঞ ড্র্যাগ-ফ্লিকার বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে নিজের অবসরের কথা জানিয়ে দেন।

৩০ বছর বয়সী রুপিন্দর ভারতের সর্বকালের অন্যতম সেরা ড্র্যাগ ফ্লিকার হিসেবে বিবেচিত হন। দেশের জার্সিতে তিনি মোট ২২৩টি আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামেছেন। গোল করেছেন ১১৯টি।

বিজ্ঞপ্তিতে রুপিন্দর লেখেন, ‘আমি ভারতীয় হকি দল থেকে নিজের অবসরের কথা আপনাদের জানাচ্ছি। গত কয়েকটা মাস নিঃসন্দেহে আমার জীবনের সেরা সময় হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। সতীর্থদের সঙ্গে টোকিও অলিম্পিক্সের পোডিয়ামে দাঁড়ানো আমার জীবনের অসাধারণ এক অভিজ্ঞতা। এই স্মৃতি আমি সারা জীবন বয়ে বেড়াব।’ বিজ্ঞপ্তিতে রুপিন্দর এও জানিয়েছেন যে, তরুণ প্রতিভাবান খেলোয়াড়দের জায়গা ছেড়ে দেওয়ার এটাই সঠিক সময় বলে মনে হয়েছে তাঁর। 

টোকিও অলিম্পিক্সে ভারতীয় হকি দলের ব্রোঞ্জ পদক জয়ে রুপিন্দর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। টুর্নামেন্টে মোট চারটি গোল করেন তিনি। জার্মানির বিরুদ্ধে ব্রোঞ্জ মেডেল ম্যাচেও একটি গোল করেন রুপিন্দর। ভারতীয় দলের হয়ে অলিম্পিক্সে দ্বিতীয় সর্বোচ্চ গোল স্কোরার ছিলেন রুপিন্দর।

অবসরের কথা ঘোষণা করার পর সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে রুপিন্দরকে দীর্ঘ সময় দেশের সেবা করার জন্য ধন্যবাদ জানিয়েছে হকি ইন্ডিয়া। সেই সঙ্গে ভবিষ্যৎ জীবনের জন্য তাঁকে শুভেচ্ছাও জানিয়েছে সর্বভারতীয় হকি সংস্থা।

বন্ধ করুন