বাংলা নিউজ > ময়দান > ‘স্বপ্ন এবার সত্যি হল,’ 2022 T20 WC দলে জায়গা পাকা হতেই কার্তিকের বিশেষ বার্তা
অনুশীলনে দীনেশ কার্তিক (ছবি-এএনআই)

‘স্বপ্ন এবার সত্যি হল,’ 2022 T20 WC দলে জায়গা পাকা হতেই কার্তিকের বিশেষ বার্তা

  • অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। ১৫ সদস্যের একটি দল নির্বাচন করা হয়েছে। দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন রোহিত শর্মা। এই দলে ২ জন উইকেটরক্ষককে বাছাই করা হয়েছে। ঋষভ পন্তের পাশাপাশি সুযোগ দেওয়া হয়েছে দীনেশ কার্তিককেও।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। ১৫ সদস্যের একটি দল নির্বাচন করা হয়েছে। দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন রোহিত শর্মা। একই সঙ্গে সহ-অধিনায়ক হবেন কেএল রাহুল। এই দলে ২ জন উইকেটরক্ষককে বাছাই করা হয়েছে। ঋষভ পন্তের পাশাপাশি সুযোগ দেওয়া হয়েছে দীনেশ কার্তিককেও।

আরও পড়ুন… টি টোয়েন্টি বিশ্বকাপের আগে ভুবি-হার্দিক-আর্শদীপকে নিয়ে বোর্ডের বিশেষ পরিকল্পনা

আর এই দল দেখেই আবেগে ভেসে গেলেন ভারতের অভিজ্ঞ উইকেটরক্ষক ও ব্যাটার দীনেশ কার্তিক। দল ঘোষণার পরে তিনি নিজের আবেগকে ধরে রাখতে পারেননি। তাই দল ঘোষণা হওয়ার পরেই সোশ্যাল মিডিয়ায় একটি বার্তা লিখলেন দীনেশ কার্তিক। তিনি লিখলেন,‘স্বপ্ন এবার সত্যি হল।’

এমএস ধোনির নেতৃত্বে ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত, আর সেই দলের অংশ ছিলেন দীনেশ কার্তিক। এবার ১৫ বছর পরে আবারও নিজেকে প্রমাণ করে ভারতীয় দলে জায়গা পাকা করলেন ডিকে। ৩৭ বছর বয়সেও তরুণদের সামনে নিজের পারফরমেন্স দিয়ে চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছেন কার্তিক। তাই তো ভারতের স্কোয়াড ঘোষণার পর টুইটারে নিয়ে কার্তিক লিখেছেন যে তার স্বপ্ন সত্যি হয়েছে।

আরও পড়ুন… বাইরে থেকে বসে অনেক কথাই বলা যায়! গম্ভীর-আখতারকে এক হাত নিলেন সাকলিন মুস্তাক

২০০৪ সালে অস্ট্রেলিয়ার ৩ নভেম্বর ভারতীয় জার্সিতে অভিষেক করেছিলেন দীনেশ কার্তিক। সেখান থেকেই শুরু। এরপর নানা ঘাত প্রতিঘাত টপকে এখনও বাইশ গজে লড়াই চালাচ্ছেন কার্তিক। শুধু লড়াই নয়, জীবন ও কেরিয়ারের লড়াই-এ যেন সাফল্যের সঙ্গে পাশ করলেন বাইশ গজের ডিকে।

বন্ধ করুন